খাসির মাংসের কাবাব রেসিপি। (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে । আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে আমার পছন্দের একটি খাবার শেয়ার করতে এসেছি। সেটি হল খাসির মাংসের কাবাব। এটি আমার খুবই পছন্দ। তাই ভাবলাম যে রেসিপিটা আপনাদের সঙ্গে শেয়ার করি। মূল পর্বে চলে যাই তাহলে।

Polish_20211104_105409000.jpg

প্রস্তুত প্রণালীঃ

খাসির মাংস১ কেজি
বুটের ডাল২৫০ গ্রাম
আদা বাটা১.৫ টেবিল চামচ
রসুন বাটা১.৫ টেবিল চামচ
হলুদের গুঁড়া১.৫ চা চামচ
মরিচের গুঁড়া১.৫ চা চামচ
লবণপরিমাণমতো
গরম মশলার গুড়া২ চা চামচ
পেঁয়াজ কুচি৬টি
মরিচ কুচি৫টি
ডিম২টি
তেলপরিমাণমতো
শীল পাটা১টি

IMG_20211104_103654.jpg


১ম ধাপ

IMG_20211104_103708.jpg

প্রথমে মাংসগুলো কুচি করে কেটে এবং
বুটের ডাল গুলো ধুয়ে পানি ঝরিয়ে নিয়েছি ।

২য় ধাপ

IMG20210920102650.jpg

এবার ডিম, পেঁয়াজ,কাঁচা মরিচ কুচি বাদে বাকি সব মসলাগুলো মাংসের সঙ্গে দিয়ে একটি প্রেসার কুকারে বসিয়ে দিয়েছি।

৩য় ধাপ

IMG20210920102739.jpg

সবগুলো মসলার সঙ্গে মাংস ডাল গুলো ভালো মত মিশিয়ে নিয়েছি।

৪র্থ ধাপ

IMG20210920102917.jpg

এবার পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি।

৫ম ধাপ

IMG20210920102952.jpg

পেশার কুকারে সেদ্ধ করে নিচ্ছি।

৬ষ্ঠ ধাপ

IMG20210920115554.jpg

IMG20210920120251.jpg

সেদ্ধ করার পর প্রেসার কুকার থেকে নামিয়ে একটি পাত্রে ঢেলে নিয়েছি।

৭ম ধাপ

IMG20210920123146.jpg

সম্পূর্ণ পানি শুকিয়ে নিয়েছি

৮ম ধাপ

IMG20210920134757.jpg

তারপর একটি পাটায় বেটে নিয়েছে।

৯ম ধাপ

IMG20210920140807.jpg

বাটা হয়ে গেলে একটি পাত্রে উঠিয়ে তার মধ্যে পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো দিয়ে দিয়েছি।

১০ম ধাপ

IMG20210920141113.jpg

পেঁয়াজ মরিচ কুচি গুলো দিয়ে ভালোমতো মাখিয়ে নিয়েছে এবং তার পর ডিম দুটি দিয়ে দিয়েছি।

১১তম ধাপ

IMG20210920141311.jpg

ডিম দুটি দিয়ে আবারো ভালোমতো মাখিয়ে নিয়েছি।

১২তম ধাপ

IMG20210920142550.jpg

এবার গোল গোল করে বানিয়ে নিয়েছি।
(এভাবে বানিয়ে একটি এয়ারটাইট বক্সে করে রেখে দেই ডিপ ফ্রিজ এ।)

১৩তম ধাপ

IMG20210921182525.jpg

তারপর চুলায় পরিমাণমতো তেল দিয়ে কাবাবগুলো ভেজে নিয়েছি।

১৪তম ধাপ

IMG20210921183205.jpg

এখন একটি প্লেটে পরিবেশনের জন্য তুলে নিয়েছে ভাজা শেষে। এভাবেই তৈরি হয়ে গেল আমার মজাদার মচমচে কাবাব । আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

খাসির মাংস এবং বুটের ডাল এ দুটি আমার প্রিয় খাবার। খাসির মাংসের কাবাব কখনো খাওয়া হয়নি। তবে আপনার কাবাবের ছবিগুলো দেখে জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার খাসির মাংসের কাবাব রেসিপি অনেক ভালো হয়েছে। খুব কষ্ট করে তৈরি করেছেন আপনি আপনার পোস্টটি।অনেক সুন্দর করে বিবরণ তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো বেশ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খাসির মাংসের কাবাব রেসিপি। বাহ অসাধারণ ছিল।অনেক ভালো হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। দেখার মত ছিল এবং আপনার জন্য শুভকামনা রইল। অনেক ভালো লেগেছে রান্নাটি আমার

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এটা দেখে আমার কাছে ডাউল এবং খাসির মাংসের সংমিশ্রনে তৈরি বড়া মনে হচ্ছে। কারণ কাবাব এরকম,আমি কখনো দেখিনি। সেটা ব্যাপার না হতেও পারে।
খাসির মাংসের কাবাব টা খুব ভালো তৈরি করেছেন।দেখেই বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। এবং আপনার উপস্থাপনা টাও অনেক সুন্দর ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার রেসিপি টা খুবই সুন্দর হয়েছে আপু। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং লোভনীয়। অনেক সুন্দর করে আপনি রেসিপিটি তৈরি করেছেন। প্রতিটা ধাপ খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। যা দেখে সবাই খুব সহজে আপনার রেসিপিটি তৈরি করতে পারবে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও আপনার খাসির মাংসের কাবাব রেসিপি খুবই অসাধারণ লাগছে দেখতে। নিশ্চয়ই খেতেও অসাধারণ হয়েছে। যেকোনো মাংসের কাবাব ই তৈরি করলে ভালো লাগে। কিন্তু আপনার খাসির মাংসের কাবাব রেসিপিটা ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা কারোর বুঝতে অসুবিধা হবে না। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খাসির মাংসের কাবাব রেসিপি দেখে তো মনে হচ্ছে আলুর চপ ভাজি।যা বাজারে গেলেই প্রতিনিয়ত খাওয়া হয়।অনেক ভালো লেগেছে আপনার তৈরি রেসিপি। উপস্থাপন গুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য আপু। 😍😍

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মাংসের কাবাব আমার খুবই প্রিয়। আপনি দারুণভাবে খাসির মাংসের কাবাব তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে অনেক ভালো হয়েছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খাসির মাংসের কাবাব জিভে জল চলে এসেছে। অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। আপনার উপস্থাপনা ও অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপু এত লোভনীয় রেসিপির জন্য এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল আপু।

 3 years ago 

খাসির মাংসের কাবাব রেসিপি দেখেই খুব ভালো লাগতেছে। পরিবেশনের ছবিটা ছিল খুব দেখার মত। দেখে খুব খেতে ইচ্ছে করতেছে আমার। পুরো পোস্ট টা খুব সুন্দর ভাবে সাজিয়েছে। শুভকামনা রইল আপু আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য।

খাশির মাংসের কাবাব, একটি রুচিকর খাবার। আমারও পছন্দ, তবে সব সময় খাওয়া হয়না।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55049.50
ETH 2307.72
USDT 1.00
SBD 2.30