(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতি তৈরি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজ আমি আপনাদের মাঝে আবার একটি গিটার আর্ট পেপারের ডাই নিয়ে এসেছি। গ্লিটার আর্ট পেপার দিয়ে যেকোনো কিছু বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। বানানোর পর এটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। কাগজের তৈরি জিনিস থেকে গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস বেশি সুন্দর লাগে আমার কাছে। আজকে আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি প্রজাপতি বানিয়ে দেখাবো। আশা করি আপনাদের কাছে প্রজাপতিটি ভালো লাগবে। আমার কাছে তো অনেক কিউট লেগেছে প্রজাপতিটি। তাহলে শুরু করি আমি কিভাবে প্রজাপতি বানিয়েছি।


Polish_20211129_161649983.jpg

প্রয়োজনীয় উপকরণ

দুটি গ্লিটার আর্ট পেপার

একটি গ্লু গান

একটি পেন্সিল

একটি কাঁচি

IMG_20211129_161411.jpg

প্রথমে গোলাপি কালার গ্লিটার আর্ট পেপারের উল্টো সাইডে এভাবে হার্টের মত দুটি এঁকে নিয়েছি।
তারপর কাঁচি দিয়ে হার্ট দুটি কেটে নিয়েছি।


IMG_20211129_161052.jpgIMG_20211129_161108.jpg

এখন ওই হার্ট দুটিকে আবার আর্ট পেপারের উল্টো সাইডে বসিয়ে নিয়েছি এবং পেন্সিল দিয়ে এভাবে এঁকে নিয়েছি।


IMG_20211129_161141.jpgIMG_20211129_161149.jpg

তারপর ওই দুটিকেও কাঁচি দিয়ে কেটে নিয়েছি। এখন হলুদ একটি গ্লিটার পেপার নিয়ে তার উল্টো সাইডে আগেকার হার্টগুলো কেটে রেখেছিলাম তার থেকে একটু ছোট সাইজের হার্ট এঁকে নিয়েছি।


IMG_20211129_161158.jpgIMG_20211129_161213.jpg

এখন আবার কাঁচি দিয়ে সবগুলো হার্টকে এভাবে কেটে নিয়েছি। এখন গোলাপি হার্টের উপরে হলুদ কালারের একটি হার্ট আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG_20211129_161229.jpgIMG_20211129_161237.jpg

এভাবেই চারটি হার্টই একটির উপর আরেকটি রেখে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। তারপর এভাবে আঠা দিয়ে দুই কোনা লাগিয়ে দিয়েছি।


IMG_20211129_161243.jpgIMG_20211129_161303.jpg

এভাবেই চারটিকে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে একটাকে আর একটা সঙ্গে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG_20211129_161312.jpgIMG_20211129_161320.jpg

এখন তিনটি পেপার লম্বা করে কেটে নিয়েছি।
ছোট লম্বা পেপারটিকে এভাবে গোল করে ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG_20211129_161252.jpgIMG_20211129_161344.jpg

লম্বা দুটিকে মাথার কাছে এভাব একটু গোল করে ঘুরিয়ে নিয়েছি।তারপর ওই দুটিকে প্রজাপতির শরীরের সঙ্গে লাগিয়ে দিয়েছি।


IMG_20211129_161352.jpgIMG_20211129_161400.jpg

IMG_20211129_161504.jpg


এভাবেই তৈরি হয়ে গেল আমার প্রজাপতিটি। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকে প্রজাপতি ভাল লেগেছে। ধন্যবাদ সকলকে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। দুই কালার দেওয়ার কারণে প্রজাপতিটি আরো সুন্দর দেখাচ্ছে। এক কথায় অসাধারণ প্রজাপতি। আমার প্রজাপতি খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি প্রজাপতি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রজাপতি আসলে সবারই ভালো লাগে দেখতে। তাই এটি বানানোর চেষ্টা করছি। আপনাদের ভাল লেগেছে শুনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 3 years ago 

এই আর্টের দিক টাই আমি একেবারেই কাচা। কিছু পারিনা বললেই চলে। গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতিটা দারুণ তৈরি করেছেন। এবং খুবই সহজভাবে ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সত্যি দেখতে একেবারে অবিকল প্রজাপতির মতোই লাগছে। অসাধারণ কাজ।

 3 years ago 

একবার চেষ্টা করে দেখবেন ভাইয়া ওত কঠিন না। আপনিও পারবেন। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার হাতের কাজটা অনেক ভালো হয়েছে। একদম অবিকল প্রজাপতির মতো হয়েছে। পারফেক্ট কাজ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি আপু গ্লিটার পেপার দিয়ে আপনি যে প্রজাপতি তৈরি করেছেন সত্যিই আকর্ষণীয়। এবং খুব সুন্দর দেখাচ্ছে নজর কাড়ার মত ছিল। আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি প্রজাপতিটির তৈরি করতে সম্পূর্ণ নতুন ফর্মুলা ব্যবহার করেছেন। আমাদেরকে এত সুন্দর একটা গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি শেয়ার করার জন্য ভালোবাসা অবিরাম।

 3 years ago 

সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এভাবে সাথে থাকবেন।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতি তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। প্রজাপতি তৈরি দেখে মনে হচ্ছে আমিও খুব সহজেই সুন্দর প্রজাপতি তৈরি করতে পারবো। প্রজাপতি তৈরীর পদ্ধতি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রজাপতি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপুর।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতি সত্যি অসাধারণ লাগছে। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। শুভকামনা রইল আপু 💚

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার তৈরি প্রজাপতি এটি দেখতে খুবই জাঁকজমক হয়েছে এবং অনেক উজ্জ্বল ও সুন্দর হয়েছে। আর এইরকম ইউনিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনাকেও অভিনন্দন ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 
  • ওয়াও এত সুন্দর 😯প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। এত প্রফেশনাল ভাবে আমাদের মাঝে প্রজাপতিটি উপস্থাপন করেছেন আসলেই আপনার কাজটি প্রশংসার যোগ্য। একদম প্রফেশনাল ভাবে প্রজাপতিটি তৈরি করেছেন, প্রতিটি ধাপ অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি প্রতিভা আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ এমন একটি সুন্দর প্রজাপতি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68236.23
ETH 2643.41
USDT 1.00
SBD 2.70