নার্সারিতে কিছু সময়

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব নার্সারির কিছু ছবি। আমার কাছে গাছ খুব ভালো লাগে। বিশেষ করে ইনডোরের গাছগুলো। এই গাছগুলো খুব বেশি পরিচর্যা করতে হয় না। একটু ভালো কিনতে পারলে অনেক দিন বাঁচে। কিন্তু আউটডোরের গাছগুলোতে অনেক বেশি পরিচর্যা করতে হয়। সেজন্য আউটডোরের গাছ কেনার আগ্রহ খুবই কম আমার। তাই ইনডোরের কিছু গাছ কেনার জন্য গিয়েছিলাম নার্সারিতে। এই নার্সারি বসুন্ধরা আবাসিক এলাকার ভিতরে। এই নার্সারির গাছগুলোর দাম আমার কাছে একটু বেশি মনে হয়েছে। গাছ কিনতে গিয়ে বেশ কিছু গাছের ছবি তুলেছি। সেই ছবিগুলো আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে।



IMG20220815182052.jpg



IMG20220815182105.jpg


অনেকদিন থেকে ইনডোরের কিছু গাছ কেনার কথা ভাবছিলাম। কিন্তু আমার ছোট ছেলের ভয়ে কিনতে পারছিলাম না । কারণ ও গাছের পাতা ছেঁড়ার চেষ্টা করে এবং গাছের মাটি গুলো খুঁটিয়ে খুঁটিয়ে উঠিয়ে ফেলে। এখন যেহেতু একটু বড় হয়েছে এবং বুঝতে শিখেছে তাই ভাবলাম যে দুই একটা গাছ কিনে দেখি কি অবস্থা হয়। যদি ভালো রাখে তাহলে আরো কিছু গাছ কিনব। এখানে বেশ কিছু আউটডোরের ফুলের গাছ রয়েছে। আমি ফুলের নাম তেমন একটা জানিনা। সেজন্য ফুল গাছের নাম গুলো আপনাদেরকে বলতে পারলাম না । আপনারা ফুল দেখে নিশ্চয়ই গাছের নাম বুঝতে পারবেন।


IMG20220815182043.jpg



IMG20220815182039.jpg



IMG20220815182030.jpg



IMG20220815182004.jpg



IMG20220815181958.jpg


এই ছোট ছোট গাছগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। গাছগুলো ছোট ছোট পাতা একেবারে ছড়িয়ে আছে। দেখতে খুবই ভালো লাগে। আমি প্রথমে ভেবেছিলাম যে এগুলো ইনডোরের গাছ। কিন্তু না পরে দেখলাম যে এগুলো বাইরের গাছ। সেজন্য আর কেনা হয়নি। ইনডোরের গাছ হলে আমি কিনে নিয়ে আসতাম।


IMG20220815181950.jpg



IMG20220815181944.jpg


এখানে বেশ কিছু লেবুর গাছ ছিল। লেবুর এত সুন্দর ঘ্রাণ বের হয়েছিল যে ভাবছিলাম একটি লেবু গাছ নিয়ে যাব। কিন্তু বাসা চেঞ্জ করবো দেখে আর নেয়া হলো না। তাছাড়া আমার মরিচ গাছ কেনার ইচ্ছা ছিল। কিন্তু শীতকালে মরিচ গাছ লাগাতে হয় তাই তাদের কাছে ছিল না । মরিচ গাছ থেকে ছিড়ে মরিচ খাওয়ার মজাই আলাদা।


IMG20220815181935.jpg


নিচের এই গাছ দুটি আমি কিনেছি। এই গাছ দুটি একটি দাম পরেছে ৩০০ টাকা এবং আরেকটির দাম ২০০ টাকা। আর টব গুলো ১৫০টাকা করে। এই একই গাছ আমি বাইরে থেকে কিনলে আরো কম দামে কিনতে পারতাম।


IMG20220815213650.jpg



IMG20220815213639.jpg


এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  

নার্সারিতে গিয়ে নানান রকমের গাছপালা দেখলে সত্যিই ভালো লাগে অনেক। আমার তো ইচ্ছে করে সব গাছ তুলে নিয়ে আসি। পছন্দ হয়েছে গাছ গুলো। তবে এরপর কোন এক পোষ্টে যদি দেখি ছোট ভাগ্নে গাছের পাতা গুলো ছিড়ে লন্ড ভন্ড করে ফেলেছে সব থেকে বেশি খুশি হব 🤪। কয়দিন আগে আমার ভাগ্নে ঠিক এই কাজ গুলো করেছে 😅। আর এটা সত্যি যে গাছ থেকে কিছু পেরে খাওয়ার মজাই আলাদা। আমার ছাদেও লেবু গাছ আছে। এই ব্যাপার টা একটু হলেও ফিল করতে পারি ।

 2 years ago 

এরকম দোয়া কেউ করে? আল্লাহর রহমতে এখন পর্যন্ত গাছের পাতায় হাত দেয়নি। মনে হচ্ছে না যে আর ছিড়বে।

না না আপু অমন ভাবে তো বলি নি, ছোট বাবুরা এমন ধরনের কান্ড করে ফেলে তো মাঝে মধ্যেই , তাই মজা করেই বলা ।

 2 years ago 

নার্সারিতে সুন্দর সময় কাটিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। গাছ গুলো আমার ভীষণ পছন্দ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে রেখেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

গাছগুলো বেশ সুন্দর সুন্দর ছিল । আমারও ভালো লেগেছিল গাছগুলো । ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি নার্সারিতে খুবই সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন। নার্সারিটি দেখতে অনেক বড়। ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু নার্সারিটা বেশ বড় ছিল ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি নার্সারিতে গিয়ে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি আপু দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নার্সারীর ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নার্সারি ভ্রমণ করে সুন্দর ফটোগ্রাফি এবং আপনার সুন্দর অনুভূতি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো।। ৩-৪ বছর আগেও খুব করে নার্সারি ভ্রমণ করতাম নতুন কোন ফুল বা নতুন কোন গাছ পছন্দ হলে সেটা নিয়ে এসে আমার বাগানে রোপন করতাম।। এখন অবশ্য বাগানের স্বল্পতার কারণে নতুন কোন কিছু এড করতে পারছি না।।

 2 years ago 

নার্সারিতে গেলে আসলেই গাছগুলো ভালই লাগে দেখতে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি নার্সারিতে গিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন। আমি তো বেশিরভাগ সময় নার্সারিতে গিয়ে থাকি ফটোগ্রাফি করার জন্য। আমার কাছে আপনার পোস্ট ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালো সময় কাটাইনি ভাইয়া। প্রচন্ডরকম গরম ছিল। শুধু গাছ দুটো কিনে চলে এসেছি।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আরে আপু। দামা দামি করে কিনবেন। কমে না পেলে চলে যেতে নিবেন আর দিয়ে দিবে। কারণ নার্সারি গুলার সেল এতো বেশি হয়না। একটু জোড়াজুড়ি করলেই দিয়ে দিতো। যাক ছবি গুলো সুন্দর তুলেছেন। আমার অনেকদিন হলো নার্সারিতে যাওয়া হয়না। ইন শা আল্লাহ আবার সামনে যাবো।

 2 years ago 

আগে থেকে বলবেন না আমি তো কোন দামাদামিই করিনি। যা বলেছে সেই দামেই কিনে নিয়ে চলে এসেছি।

 2 years ago 

নার্সারিতে গেলে আসলে আমার কাছে খুব ভালো লাগে। কেননা খুব সুন্দর সুন্দর ফুল এবং গাছ দেখা দেয়।
আমার আশা আছে লেবু ও মরিচ গাছ কিনবো। আপনি এখানে ভালো সময় কাটিয়েছেন এবং দারুন কিছু ফটোগ্রাফি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মত আমারও ইচ্ছা আছে যে মরিচ গাছ কেনার। ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41