আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি(১০% বেনিফিশিয়ারী)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
দেখতে দেখতে শেষ হয়ে গেল শীতকাল। শুরু হয়ে গেল বসন্তকাল। বসন্তকাল শুরু হয়ে যাওয়া মানে শীতের বিদায় ঘন্টা বেজে যাওয়া। শীতকাল আমার কাছে একদমই ভালো লাগে না। এজন্য যখনই বসন্তকাল আসে তখনই মনটা খুশিতে নেচে ওঠে। আর এই বসন্তকাল হল ফুলের মাস। চারিদিকে এত ফুল ফুটে যে দেখলেই মন ভালো হয়ে যায়। এত রঙ বেরঙের ফুলের সমাহার এই এই মাসে দেখা যায় যে কি আর বলব। ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল কে এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এ প্রতিযোগিতার মাধ্যমে ফুলের আরো কাছাকাছি যাওয়ার সুযোগ হবে আমাদের সকলের। রাতের বেলায় হাটতে গিয়ে আমি বেশ কিছু ফুলের ছবি তুলেছিলাম। একটি বাসার সামনে থেকে ছবিগুলো তুলেছিলাম। আজকে সেই ছবিগুলি আপনাদের সঙ্গে শেয়ার করব।



IMG_20220226_195257.jpg

Link
আমি সবগুলো ফুল একটি জায়গা থেকে নিয়েছি। তাই এক জায়গায় সব লিঙ্ক দিয়ে দিলাম।

qara-xett.png

চন্দ্রমল্লিকার বেশ কিছু প্রজাতি রয়েছে । চাহিদার দিক দিয়ে সবার উপরে রয়েছে। কারণ বিয়ে-শাদীতে ফুলটি খুব ব্যবহার করা হয়। এখানে বেশ কয়েক কালারের চন্দ্রমল্লিকা ফুল রয়েছে।



একটি সাদা চন্দ্রমল্লিকা ফুল।

IMG_20220226_190449.jpg

qara-xett.png

একটি হলুদ চন্দ্রমল্লিকা।

IMG_20220226_190605.jpg

qara-xett.png

এটি গোলাপি চন্দ্রমল্লিকা।

IMG_20220226_190303.jpg

qara-xett.png

আর এটি হচ্ছে বেগুনি চন্দ্রমল্লিকা।

IMG_20220226_190540.jpg

qara-xett.png

এই ফুলটির নাম ডায়ান্থাস ফুল। এটি একটি বিদেশী প্রজাতির ফুল।এই ফুলটিকে আমাদের দেশে চায়না গোলাপি বা রেইনবো গোলাপি নামেই ডাকে। এখানে দুই কালারের চায়না গোলাপি ফুল রয়েছে।

এটি হালকা গোলাপি কালারের রেইনবো গোলাপি ফুল।

IMG_20220226_190506.jpg

qara-xett.png

এটি গাঢ় গোলাপি কালারের রেইনবো গোলাপি ফুল।

IMG_20220226_190522.jpg

qara-xett.png

এই ফুলটি তো সবাই চেনেন। এটি হলো গাঁদা ফুল। বিয়ে-শাদীতে এই ফুলটি খুব দেখা যায়। বিশেষ করে হলুদের অনুষ্ঠান তো এই গাঁদা ফুল ছাড়া অসম্পূর্ণ থেকে যায়।

IMG_20220226_190404.jpg

qara-xett.png

এই ফুলটির নাম সালভিয়া।

IMG_20220226_190335.jpg

এই ফুলের ছবিগুলো তুলতে পেরে আমার খুবই ভালো লেগেছে। কারণ ফুলগুলোর অনেক কাছাকাছি যাওয়ার সুযোগ হয়েছে। এই ছিল আমার আজকের বসন্তের ফুলের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ।

qara-xett.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 
সবগুলো ফুলের মধ্যে আমার কাছে রেইনবো ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। খুব ভালো লাগছে, আমার বাংলা ব্লগে আজ মনে হচ্ছে বসন্ত লেগে গেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ারের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আজকে এই ব্লগে বসন্তের এত সুন্দর সুন্দর ফুল দেখতে পেলাম যে মনটা ভাল হয়ে গেল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপু আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। বসন্তের এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনার এই ফটোগ্রাফি গুলোর মধ্যে কোনটা রেখে কোনটা প্রশংসা করবো আমি ভেবেই পাচ্ছি না। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ফটোগ্রাফিক পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবেই উৎসাহ দিয়ে সব সময় পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফুল দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটা ফুলের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই প্রতিযোগিতার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে আপনার রেইনবো গোলাপি ফুল সবথেকে ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কনটেস্ট অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনি আমাদের মাঝে চমতকার কিছু ফটোগ্রাফি করে উপস্থাপন করেছেন বিশেষ করে 5 নম্বর ফটোগ্রাফি টা আমার নজর কেড়ে নিয়েছে । আপনিতো দেখছি একদম প্রফেশনাল একজন ফটোগ্রাফার সব মিলিয়ে আপনি পোস্টটি দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবেই সব সময় পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতার জন্য দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এখানে কয়েকটি ফুল আমি কখনো দেখিনি। কিন্তু দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে। ডায়ান্থাস ফুল এর ছবিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল। আর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলোর সাথে বিস্তারিত আলোচনা করেছেন। আর আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুল আমরা সবাই খুব ভালোবাসি। ফুলকে ভালোবাসে না এমন লোক খুব কমই আছে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। আপনি ফুলের ফটোগ্রাফির সাথে ফুলের নাম ও সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এছাড়া প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

আমার বাংলা ব্লগে বসন্তের ফুলের ছড়াছড়ি। যেদিকে তাকাই এখন শুধু ফুল দেখতে পাচ্ছি। অনেক ধন্যবাদ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমাদেরকে ভালো ভালো কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। ভালো থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

এই প্রতিযোগিতার মাধ্যমে বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ছবি দেখতে পাচ্ছি আমরা। আসলে ফুল দেখলে সবারই মন ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই পোস্টে যেন সুন্দর ফুলের মিলন মেলা। কোন ফুল থেকে কোন ফুলের সৌন্দর্য বেশি সেটা নির্বাচন করা কষ্টকর। মনমুগ্ধকর ফুলের ছবি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ফুলগুলো সব গুলোই খুব চমৎকার ছিল। আমি যখন ছবিগুলো তুলছিলাম তখন ও আমার কাছে খুবই ভালো লেগেছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25