এসো নিজে করি রঙিন কাগজ দিয়ে টুপি তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার আপনাদের সামনে হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে । আজকে আমি শেয়ার করব গ্লিটার পেপার দিয়ে টুপি । আর্ট পেপারের বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। যারা গ্লিটার পেপার দিয়ে কোন জিনিস তৈরি করতে চান তারা অবশ্য একটি গ্লু গান কিনে নিবেন। কারণ গ্লু গান ছাড়া অন্য কোন আঠা গ্লিটার পেপার এর উপরে বসতে চায় না। গ্লু গানের আঠা গ্লিটার আর্ট পেপারে খুব ভালোভাবে বসে যায়। যাই হোক কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের টুপি তৈরি।



PhotoCollageMaker_202255223017208.jpg

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ:

গ্লিটার আর্ট পেপার

পেন্সিল

স্কেল

গ্লু গান

কম্পাস

unnamed.png

প্রথমে ২/১০ সেন্টিমিটার লম্বা করে এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220313192041.jpgIMG20220313192106.jpg

unnamed.png

৬ সেন্টিমিটার ও ৩.৫ সেন্টিমিটার এর দুটি বৃত্ত এঁকে নিয়েছি।
তারপর বৃত্ত দুটি কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220313192140.jpgIMG20220313192237.jpg

unnamed.png

IMG20220313192327.jpgIMG20220313192331.jpg

unnamed.png

লম্বা কেটে রাখা গ্লিটার আর্ট পেপার এভাবে মুড়িয়ে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। তারপর ছোট বৃত্তটি এর উপরে বসিয়ে দিয়েছি।

IMG20220313192639.jpgIMG20220313192704.jpg

unnamed.png

তারপর বড় বৃত্তটি এর নিচে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এখন চিকন করে লম্বা একটি গ্লিটার আর্ট পেপার কেটে নিয়েছি।

IMG20220313192830.jpgIMG20220313192858.jpg

unnamed.png

চিকন গ্লিটার আর্ট পেপার টুপির উপর মুড়িয়ে লাগিয়ে দিয়েছি। এখন চারকোনা একটি সাদা গ্লিটার আর্ট পেপার নিয়েছি।

IMG20220313192933.jpgIMG20220313193018.jpg

unnamed.png

পেপারটির দুই পাশ থেকে গোল করে একটু কেটে নিয়েছি। তারপর নিচের দিকে এভাবে কোনা করে কেটে নিয়েছি। দুই পাশে এভাবে গোল করে ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছে।

IMG20220313193158.jpgIMG20220313193329.jpg

unnamed.png

IMG_20220506_010258.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে টুপি। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।
unnamed.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

unnamed.png

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

unnamed.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার গুলো অনেক সুন্দর হয় যার কারণে এরই মধ্যে যেকোনো জিনিস তৈরি করে সেগুলো দেখতে অনেক সুন্দর লাগে। গ্লিটার পেপার ব্যবহার করে খুবই চমৎকার ভাবে টুপি তৈরি করার পদ্ধতি আজকের আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে সুন্দর লাগে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে টুপি তৈরি এতটাই চমৎকার হয়েছে যে মনে হচ্ছে বারবার টুপিটির দিকে তাকিয়ে থাকি। গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে এত সুন্দর একটি টুপি তৈরি করেছেন যা দেখতে অনেক অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। টুপির কালার দেখে টুপিটি ভীষণ ভালো লেগেছে। আপনার তৈরি গ্লিটার পেপার এর টুপি দেখে আমি নিজেও উদ্বুদ্ধ হলাম পরবর্তী সময়ে এরকম একটি টুপি বানিয়ে দেখাবো। অত্যন্ত চমৎকার একটি টুপি তৈরি করে তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার টুপিটি আপনার এত ভাল লেগেছে যে আপনি এই এটি পরে বানানোর চেষ্টা করবেন জেনে খুবই খুশি হলাম। অবশ্যই ভাইয়া বানাবেন খুব কঠিন নয় । বানানোর চেষ্টা করলেই পারবেন। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপারের তৈরি টুপি আমার কাছে খুব ভালো লেগেছে। গ্লিটার পেপার দিয়ে তৈরি করায় টুপির কাজ অত্যন্ত চমৎকার হয়েছে। টুপি দেখে বোঝাই যা টুপি টি গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি। টুপি তৈরির প্রত্যেকটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এটি গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করার কারণেই দেখতে এত সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে তৈরি যেকোনো জিনিস খুবই ভালো লাগে দেখতে। আপনি খুব সুন্দর একটি টুপি তৈরি করেছেন আপু। আমার তো ইচ্ছে করছে এখনই এটি মাথায় পড়ে ফেলি🤭।
খুব সুন্দর ভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য। 💕

 2 years ago 

আপু আপনি নিয়ে যান। মাথায় পরে কক্সবাজারে ঘুরতে যায়েন। খুব ভালো লাগবে দেখতে। ধন্যবাদ এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাজের দক্ষতা আমাকে বারবার অবাগ করে, আপনি সকল কাজেই মনে হচ্ছে এক্সপার্ট। প্রতিটা কাজই অনেক ভালো করেন।আমার কাছে আপনার কাজ গুলো খুবই ভালো লাগে। আজকে টুপি বানানোটা ও অনেক ভালো ছিল। ধন্যবাদ সুন্দর কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার কাজগুলো দেখেন এবং আপনার ভালো লাগে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আমিও অনেক দিন আগে এমন টুপি বানিয়েছিলাম কিন্তু আমার এটা রঙিন কাগজের ছিল। আজ গ্লিটার পেপার দিয়ে আপনার টুপি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই টুপি খুবই ইউনিক লেগেছে। দেখে মনে হচ্ছে বাস্তবের কোনো টুপি রেখে দিয়েছেন্প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু টুপিটি বানিয়ে সাজিয়ে রাখার পর আমার কাছেও মনে হয়েছে যে একদম সত্যিকারের টুপির মত লাগছে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর টুপি তৈরি করেছেন আর টুপিটি গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি হওয়ায় দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন জিনিস বানালে দেখতে ভালো লাগে। টুপিটিও সেরকম গ্লিটার আর্ট পেপারের হওয়ার কারণে এত সুন্দর লাগছে দেখতে। আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি একটি গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করেছেন আপু মনি, গ্লিটার পেপারে গ্লু গান আটা ছাড়া অন্য কোনো আটা সহজে বসতেই চায় না, আমারও একেই খেয়াল যারা গ্লিটার পেপার দিয়ে প্রজেক্ট তৈরি করে তাদের জন্য গ্লু গান আটাই বেস্ট হয়ে,
আপু মনি আপনি কিন্তু অসাধারণ করে গ্লিটার পেপার দিয়ে টুপি তৈরি করেছেন আপনার টুপি তৈরি আমার খুবই ভালো লেগেছে, দেখতে খুবই চমৎকার হয়েছে, খানিকটা সময় ও লেগেছে অবশ্য, যাই হোক শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আমিও প্রথমে এই ভুলটি করেছিলাম। নরমাল আঠা দিয়ে লাগানোর চেষ্টা করেছিলাম পরে বুঝলাম যে এই গ্লিটার পেপারের জন্য গ্লু গান দরকার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে টুপি তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45