মিনি বান্দরবান এ ঘুরাঘুরি ও কিছু ফটোগ্রাফি। (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজ আপনাদের সঙ্গে শেয়ার করবো মিনি বান্দরবানের কিছু ফটোগ্রাফি। কি অবাক হচ্ছেন মিনি বান্দরবান আবার কোথায়? আমিও প্রথমে শুনে অবাক হয়েছিলাম। কক্সবাজার যাওয়ার পর কোথায় কোথায় ঘুরতে যাব ঠিক করছিলাম । এমন সময় ড্রাইভার এই মিনি বান্দরবানের কথা বলল। এটির নাম শুনে আমার যাওয়ার আগ্রহ তেমন একটি হয়নি। কিন্তু তারপর ভাবলাম যে যাই একবার ঘুরে দেখে আসি কেমন জায়গাটি। যাওয়ার পর আসলেই জায়গাটি অনেক ভালো লেগেছে আমার কাছে। যারা বান্দরবান যাননি তারা কিছুটা হলেও বান্দরবানের অনুভূতি পাবেন এখানে। আর যারা বড় বড় পাহাড় দেখে অভ্যস্ত তাদের কাছে জায়গাটি তেমন একটি ভালো লাগবে না।


এখন আসি জায়গাটি কোথায় সেই বিষয়ে। কক্সবাজার থেকে ইনানী সমুদ্র সৈকতের যাওয়ার পথে একটি জায়গা পরে। জায়গাটির নাম রেজুখাল। রেজুখালের পূর্ব পাশে রয়েছে গোয়ালিয়া। স্থানীয়রা এই জায়গাটিকে মিনি বান্দরবান নামে ডাকে। কারণ এখানে বান্দরবানের মত ছোট ছোট বেশ কিছু পাহাড় রয়েছে এবং রাস্তাটিও বান্দরবানের রাস্তার মত কিছুটা উঁচু নিচু।


চলুন এই মিনি বান্দরবানের কিছু ছবি দেখে আসি। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220415_151517.jpg

unnamed.png

IMG_20220415_143431.jpg

unnamed.png

সবুজ পাহাড় আর নীল আকাশের অসম্ভব সুন্দর একটি পরিবেশ। নিশ্চয়ই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন।

IMG_20220415_143202.jpg

unnamed.png

IMG_20220415_152034.jpg

এই রাস্তা দিয়ে আমরা এই মিনি বান্দরবানে এসেছি। রাস্তাটি ভিতরের দিকে আরো অনেকদূর চলে গিয়েছে। কিন্তু আমরা এই পর্যন্তই গিয়েছিলাম। এর ভিতর আর যাইনি।

IMG_20220415_140607.jpg

unnamed.png

IMG_20220415_140533.jpg

unnamed.png

এটি পাহাড়ে ওঠার রাস্তা। অনেকেই এই ছোট পাহাড় গুলোতেও উঠছিল।। আমার বড় ছেলের উঠার একটু ইচ্ছা ছিল। কিন্তু ছোটটি কে নিয়ে উঠা সম্ভব ছিল না। এজন্য আর আমরা উপরে যায়নি। তাছাড়া গরমও ছিল অনেক।

IMG_20220415_135604.jpg

unnamed.png

দূরে যে রাস্তাটি দেখতে পাচ্ছেন এই রাস্তা দিয়ে আমরা এখানে এসেছি। দেখতেই পারছেন যে কেমন উচু নিচু রাস্তা। খুব ভালো লাগছিল গাড়িতে আসার সময়।

IMG20220324121244.jpg

unnamed.png

IMG20220324121251.jpg

unnamed.png

এখানে দু-একটি দোকান ছিল । যেখানে চিপ্স, চকলেট, পানি এগুলো পাওয়া যাচ্ছিল। কারণ গরমের সময় এসে সবাই পানি খুঁজছিলো। সে জন্যই হয়তো দোকানগুলো গড়ে উঠেছে।

unnamed.png

IMG20220324121300.jpg

unnamed.png

IMG20220324121527.jpg

unnamed.png

দূরে উপরে দেখুন যে কিছু লোকজন হাঁটাহাঁটি করছে। এরা এই রাস্তা দিয়ে পাহাড়ে উঠেছে।

IMG20220324121632.jpg

unnamed.png

IMG20220324121133.jpg

unnamed.png

IMG20220324121057.jpg

এই ছিল আমার মিনি বান্দরবানের ছোট আয়োজন। আশা করি আপনাদের আমার আজকে ব্লগটি ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। পরবর্তীতে আপনাদের সঙ্গে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।

unnamed.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
LocationLink

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

এই কথাটা একদম ঠিক বলেছেন যারা বান্দরবান কখনো যায়নি তাদের জন্যই মিনি বান্দরবান জায়গাটা অনেক রোমাঞ্চকর হবে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি জায়গাটা অনেক সুন্দর। আসলে পাহাড় ঘেরা এই সব প্রাকৃতিক সৌন্দর্য গুলো দেখে মন ভরে যায়। মিনি বান্দরবানের ফটোগ্রাফি গুলো আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবেই পাশে থাকবেন সব সময় আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকদিন আগে বান্দরবান গিয়েছিলাম ঘুরতে পাহাড়ি অঞ্চলে ঘুরতে আমার কাছে ভালই লেগেছিল। আপনি মিনি বান্দরবানের পাহাড়ি এলাকার সুন্দর ফটোগ্রাফি করেছেন আমার কাছে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভ্রমণ করতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেছেন। ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে খুব সুন্দর মুহূর্তে অতিবাহিত করেছেন। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ঐ সময় গুলো আসলে অনেক ভালো কাটিয়েছিলাম। এখন তো মনে হচ্ছে আবারো যাই। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই বান্দরবানের না গিয়েও বান্দরবানের সৌন্দর্য উপভোগ করতে পেরেছেন। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যারা বান্দরবান যায়নি তাদের জন্য দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো অবস্থা । জায়গাটা মিনি বান্দরবান হলেও খারাপ না দেখতে ভালই লাগে।

 2 years ago 

স্থানীয়রা এই জায়গাটিকে মিনি বান্দরবান নামে ডাকে

মিনি বান্দরবন দেখেই আমি এইরকম কোনো একটা জায়গার কথাই ভাবছিলাম। মিনি বললেও জায়গাটা খারাপ না। বান্দরবনের একটা ফিল পাওয়া সম্ভব এখান থেকে। সত্যি দারুণ জায়গাটা। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সমস্তটা সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ওখানে গেলে বান্দরবনে কিছুটা ফিল পাওয়া যাবে । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। আপনি ভ্রমন করে অনেক সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফী করেছেন। আপনার এই মিনি বান্দরবান ও ঘু্রাঘু্রী সব ফটোগ্রাফী গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঘুরেন ঘুরেন। আর আমরা ঈদ গেলে সবাই মিলে একা একা এমং আস খেলবো। হেহে। ছবি গুলা সুন্দর তুলেছেন আপু। আপনার এই ছোট ভাই টারে নিয়ে গেলেও পারেন। আজ গরিব বলে কোথাও ঘুরতে যেতে পারিনা।

 2 years ago 

এই ছোট ভাইটা তো সারাদিন গেমস খেলেই সময় পায়না। ঘুরতে কিভাবে যাবে? গেমস খেলা বাদ দিয়ে একটু আশেপাশে ওতো ঘুরতে পারে। যাইহোক ভাইয়া ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখলে ইচ্ছে করে আমিও ডানা মেলে পাখির মত উড়ে বেড়াই।কারণ প্রকৃতি সবসময়ই আমাকে টানে। কক্সবাজার থেকে একটু দূরে এত সুন্দর মিনি বান্দরবান আছে জানলে আমিও যেতাম। অনেক সুন্দর হয়েছে সবগুলো ফটোগ্রাফি। আপনি এত সুন্দর প্রকৃতির মাঝে ঘুরে বেড়িয়েছেন দেখে আমার কাছে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মিনি বান্দরবানের তথ্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও আপু এই মিনি বান্দরবানের কথা জানতাম না। ড্রাইভার এর কাছ থেকে জেনেছি। জায়গাটি ভালোই লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

নতুন একটি জায়গা সম্পর্কে জানতে পারলাম মিনি বান্দরবন খুব সুন্দর জায়গাটি ফটোগ্রাফি গুলোও অনেক দারুন ছিল আপু।ধন্যবাদ উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33