এসো নিজে করি গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আবার হাজির হয়ে গেলাম গ্লিটার আর্ট পেপারের ফুল নিয়ে। গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। কারণ এ পেপারগুলো এত চমৎকার দেখতে যে এটি দিয়ে যা বানানো যায় তাই সুন্দর লাগে। তাইতো বারবার গ্লিটার পেপার নিয়ে বসে যাই কিছু না কিছু বানানোর জন্য। আর আপনাদের এত সাপোর্ট পাই এই গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিসগুলোতে যে বানানোর আগ্রহ আরও বেড়ে যায়। আজকে আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক তৈরি করেছি।তাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।



PhotoCollageMaker_20225111375118.jpg

design-down.png

প্রয়োজনীয় উপকরণ

  • গ্লিটার আর্ট পেপার
    • স্কেল
      • পেন্সিল
        • কাঁচি
          • গ্লু গান
            • কাঠি

design-down.png

প্রথমে ৭/৭ সেন্টিমিটার পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। তারপর একই মাপের তিনটি পেপার কেটে নিয়েছি।

IMG20220313185148.jpgIMG20220313185255.jpg

design-down.png

একটি আর্ট পেপারের উল্টো সাইডে এভাবে পাতার মতো এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে তিনটি পেপার কেটে নিয়েছি।

IMG20220313185343.jpgIMG20220313185630.jpg

design-down.png

এখন হলুদ একটি গ্লিটার পেপার চিকন করে কেটে নিয়েছি। তারপর লম্বা একটি কাঠি নিয়েছি।

IMG20220313185729.jpgIMG_20220501_114839.jpg

design-down.png

এখন হলুদ পেপারটি কাঠির সঙ্গে এভাবে মুড়িয়ে দিয়েছি।

IMG20220313190322.jpg

design-down.png

এখন হলুদ কাঠিটি আগে থেকে কেটে রাখা পাতার সঙ্গে এভাবে মুড়িয়ে লাগিয়ে নিয়েছি।

IMG20220313190739.jpg

design-down.png

এখন ২.৫/১৫ সেন্টিমিটার লম্বা করে সবুজ একটি পেপারের উল্টো সাইডে এঁকে তারপর একই মাপের তিনটি পেপার কেটে নিয়েছি।

IMG20220313191125.jpgIMG20220313191133.jpg

design-down.png

এখন সবুজ পেপারগুলোকে এভাবে পাতার মতো করে কেটে নিয়েছি।

IMG20220313191334.jpg

design-down.png

তারপর পাতাগুলোকে ফুলগুলোর পিছনে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছে।

IMG20220313191703.jpg

design-down.png

এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক।

IMG20220313191802.jpg

design-down.png

IMG20220313191819.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক খুবই সুন্দর হয়েছে, আপনি খুবই দক্ষতার সাথে তৈরি করেছেন। আপনার উপস্থাপনা অনেক ভালো লেগেছে, আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন, যার মাধ্যমে খুব সহজে দেখে শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি ফুলের স্টিক এর উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সব সময় পাশে থাকবেন। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

গ্লিটার পেপার এর চমৎকার কাজ।এর আগেও অনেক এরকম সুন্দর কাজ দেখেছি আপনার।আজকের কাজ টিও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আমার আগের কাজ গুলো দেখেছেন জেনে ভাল লাগলো। ধন্যবাদ সব সময় উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক গুলো খুব ভাল হয়েছে। অনেক সহজ ভাবে বানিয়ে দেখালেন আপু। ভাল ছিল। অনেক সরল ভাষায় বানানোর কৌশল বলে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপারের ফুল বানানোর কৌশল দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও 👌👌 গ্লিটার পেপার দিয়ে কাজের ফিনিশিং টা অনেক সুন্দর হয়। সত্যি বলতে আপু দূর থেকে দেখলে মনেই হচ্ছে না যে হাতে বানানো ফুল। বাগান থেকে তুলে আনা লাগছে। খেতে না দিলেও মাঝ রাতে এই চমৎকার কাজটা দেখে মনটা ভরেছে আপু 😊।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দিয়ে বানালে দেখতে অনেক বেশী সুন্দর লাগে। যাক খাবার খেতে না পারার দুঃখ তাহলে দূর হয়েছে। শুনে ভালো লাগলো।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে চমৎকার করে আপনি ফুলের স্টিক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা ফুলের স্টিক টি আমার কাছে বেশ ভালো লেগেছে। গ্লিটার পেপার দিয়ে ফুলের স্টিক তৈরি করাতে অত্যন্ত সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনি ফুলের স্টিক তৈরি প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার গিটার আর্ট পেপারের তৈরি ফুলের স্টিক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপারের দিয়ে তৈরি করা জিনিস গুলো সত্যিই অসাধারণ হয়। আপনি অনেক সুন্দর একটি স্টিক তৈরি করে দেখিয়েছে। গিটার পেপারের তৈরি জিনিসগুলো আপনি অনেক সুন্দর করে থাকেন । প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এত সুন্দর একটি স্টিক আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপারের জিনিস গুলো বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ বানানোর পর একটা শান্তি লাগে। কারণ দেখতে খুব সুন্দর হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার অরিগামি গুলো এত সুন্দর হয়।আপনার অনেক ধৈর্য আছে বলা যায়।আসলেই গ্লিটার পেপার দিয়ে যে কোন জিনিস বেশ দারুন লাগে।আজকের ফুলের কালারগুলো ও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুধু ধৈর্য থাকলে কি হয় আপু? সময়ের ও তো প্রয়োজন হয়। সেই সময়ই তো বের করতে পারিনা। যাইহোক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

গ্লিটার পেপারের তৈরি করা জিনিস গুলো সত্যিই অসাধারণ হয় আপু। আমি এর আগে কখনো গ্লিটার পেপার ব্যবহার করে কিছু তৈরি করিনি তবে আপনার এই পোস্টটি দেখে আমার ভীষণ ইচ্ছা জাগছে। আপনার তৈরি করা গ্লিটার পেপারের ফুল গুলো সত্যি চমৎকার হয়েছে আপু। এই ফুলগুলো ফুলদানিতে সাজিয়ে রাখলে দেখতে কিন্তু বেশ দারুন লাগবে। সব মিলিয়ে আপনার এই পোস্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনিও চাইলে গ্লিটার পেপার দিয়ে বিভিন্ন জিনিস বানাতে পারবেন। খুব একটা কঠিন না বানানো । ঠিকই বলেছেন এভাবে ফুলদানিতে সাজিয়ে রাখলে দেখতে খুব ভালো লাগবে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের স্টিক দেখতে অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। আমার কাছে আপনার এই ফুল অনেক ভালো লেগেছে। আপনি মনে হচ্ছে গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর জিনিস বানাতে পারেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে যে কাজ করতে ভালো লাগে সেই কাজ সুন্দর হয়। আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে জিনিস বানাতে ভালো লাগে এই জন্য জিনিসগুলো দেখতে সুন্দর হয়। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76