রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে রঙিন কাগজ দিয়ে একটি কুকুরের মুখ তৈরি করেছি । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে বেশ ভালই লাগে। সবসময় সময় হয়না জন্য বানাতে পারি না। বাচ্চারাও খুবই পছন্দ করে রঙিন কাগজের এই জিনিসগুলো। যখন সময় পাই একসঙ্গে কয়েকটি বানিয়ে রাখি । তখন মনে হয় যে একটার পর একটা বানাতেই থাকি এত ভালো লাগে। আজকের রঙিন কাগজের কুকুরটির জিহ্বাটা আমার কাছে খুব ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে যে একেবারে সত্যিকারের কুকুরের জিহ্বা। যাই হোক আশা করি আপনাদেরও ভালো লাগবে। তাহলে কুকুরের মুখটি আমি কিভাবে তৈরি করেছি তার শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদেরকে দেখাচ্ছি।


FrameArt_20221021105134951.jpg



প্রয়োজনীয় উপকরণ:

রঙিন কাগজ
আঠা
কলম
কাঁচি



IMG20220825114349.jpg


প্রথমে চারকোনা একটি কাগজ দিয়ে নিয়েছি। তারপর কাগজটি কোনাকুনি একবার ভাঁজ করেছি। তারপরও আবারো আরো একবার কোনাকুনি ভাঁজ করেছি।


IMG20220825114426.jpgIMG20220825114439.jpg

এখন বাম দিক থেকে কোনা নিয়ে নিচের দিকে ছবির মত করে ভাঁজ করে দিয়েছি। তারপর কাগজটি উল্টিয়ে ওপর সাইডেও একই রকম ভাবে ভাঁজ করেছি।


IMG20220825114522.jpgIMG20220825114535.jpg

তারপর মাঝখান থেকে ভাঁজটি খুলে দেওয়ার পরে এরকম ছবির মত হয়েছে।


IMG20220825114608.jpg


এখন নিচের দিকের কোনা উল্টিয়ে উপরের দিকে ভাঁজ করে দিয়েছি।


IMG20220825114620.jpg


এখন লাল কালার একটি কাগজ নিয়ে ছবির মত করে কেটে নিয়েছি। তারপর কুকুরের মুখের ভেতরে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি জিহ্বা বানানোর জন্য।


IMG20220825114741.jpgIMG20220825114822.jpg

এখন কালো একটি কাগজ নিয়ে ছবির মত করে কেটে নিয়েছি নাক বানানোর জন্য। তারপর সাদা একটি কাগজ নিয়ে তারপর কলম দিয়ে এঁকে দুটি চোখ বানিয়েছি।


IMG20220825115205.jpgIMG20220825115650.jpg

নাক এবং চোখ দুটি আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG20220825115727.jpg


এখন কলম দিয়ে মুখের ভিতরে ফোটা ফোটা এঁকে নিয়েছি ছবির মত করে ।


IMG20220825115832.jpg


এভাবেই তৈরি হয়ে গেল রঙিন কাগজের কুকুরের মুখ। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।
সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনার বানানো ক্রাফটগুলো সত্যই অসাধারণ হয়।দিন কয়েক আগে আপনার ওয়ালে ঢুকেছিলাম।একের পর এক নিত্যনতুন ক্রাফট দেখে বেশ ভালোই লাগছিলো।
কুকুরের ফেসটা বেশ ভালোই কিউট আছে😁।খুব সুন্দর লাগছিলো দেখতে।
ধন্যবাদ আপু,শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি আমার ওয়ালে ঢুকে আমার পোস্টগুলো দেখেছেন জেনে খুবই ভালো লাগলো। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের কুকুরটি খুব সুন্দর হয়েছে । আপনার মত আমারও কুকুরের জিব্বাটি অনেক বেশি ভালো লেগেছে । মনে হচ্ছে যেন কুকুরটি জিব্বা বের করে আছে আমাদের দিকে । সত্যি চমৎকার বানিয়েছেন আপনি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

কুকুরের জিহ্বা দেখতে সত্তিকারের কুকুরের মত লাগছে। লাল দে যার কারণে আরো বেশি সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলছেন এভাবে কোন একটি কাজ প্রথমে কঠিন লাগে আবার যদি করতে চাই অনেক সহজ হয়ে যায়।আপনি খুব সুন্দর করে একটি প্রকৃত কুকুরের মত কুকুরের মুখ তৈরি করেছেন রঙ্গিন কাগজ দিয়ে।আপনার তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন।

 2 years ago 

রঙিন কাগজের জিনিসগুলো এখন বানাতে বানাতে আমার কাছে বেশ ভালই লাগে। কঠিন হলেও বানাতে খারাপ লাগে না। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কুকুরের মুখ দেখতে পেয়ে ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে তৈরি করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে কুকুরের মাথা বানানোর প্রক্রিয়াটা দারুন ছিল। বিশেষ করে আপনি যে জিব্বাটা লাগিয়েছেন এটা দেখতে আরো সুন্দর লাগছে। ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই কুকুরের মাথার বানানোর প্রক্রিয়া টা শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কুকুরের জিহ্বাটি আমার কাছেও খুব ভালো লেগেছে। আর ধাপগুলো সহজভাবে উপস্থাপনের চেষ্টা করেছি যাতে সকলের বুঝতে সুবিধা হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

একদম সত্যিকারের জিহব্বার মতোই মনে হচ্ছে আপু। বাচ্চারা এগুলো পেলে খুশি হয় অনেক। রঙিন কাগজ দিয়ে সুন্দর করে বানিয়েছেন। ধন্যবাদ 🌼

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের জিনিসগুলো পেলে বাচ্চারা অনেক খুশি হয়। এজন্যই তো মাঝেমধ্যেই বানাতে বসি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু একসাথে যদি বেশ কিছু রঙিন কাগজের ক্রাফট তৈরি করে রাখা হয় তাহলে পরবর্তীতে সুবিধা হয়। তবে আপনার তৈরি করা এই কুকুরটির মুখ কিন্তু সত্যিকারের কুকুরের মত লাগছে। বিশেষ করে কানগুলো আর জিব্বা একেবারে সত্যিকারের কুকুরের মতই হয়েছে। আপু আপনার ক্রিয়েটিভ আইডিয়া সত্যি দারুণ।

 2 years ago 

আমি তো তাই করি আপু যখন বসি একসঙ্গে বেশ কয়েকটি বানিয়ে রাখি। কারণ তখন বানাতে ভালোই লাগে। উঠতে ইচ্ছা করে না। কিন্তু আবার যখন বানাতে ইচ্ছা করে না তখন একদমই বানানো হয় না । ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হাহা বেশ সুন্দর লাগছে দেখতে কুকুরের মুখ আপু।রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি ডাইটি তৈরি করেছেন।ডাইটি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি ব্যাখ্যা করেছেন। ধাপগুলো দেখে যে কেউ ডাইটি প্রস্তুত করতে সক্ষম হবে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজের ডাইটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি কুকুরের মুখটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সময় নিয়ে আমার পোস্টটি দেখেছেন জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখ তৈরি করেছেন। কুকুরের জিব্বাটি সত্যিকারের কুকুরের জিহ্বার মত লাগতেছে আমার কাছে। রঙিন কাগজ দিয়ে আমিও মাঝেমধ্যে বিভিন্ন ধরনের জিনিস বানিয়ে থাকি। আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখ বানিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করলেন। ধন্যবাদ আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার রঙিন কাগজের তৈরি জিনিস গুলো বেশ সুন্দর হয়। আমিও মাঝেমধ্যে দেখি।আমার রঙিন কাগজের তৈরি কুকুরটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86