বাণিজ্য মেলায় ঘুরাঘুরির শেষ পর্ব

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে বাণিজ্য মেলার আরো কিছু ছবি আপনাদের সঙ্গে শেয়ার করব এবং আমরা কি কিনেছি তাও শেয়ার করব। আপনারা হয়তো ভাবতে পারেন যে এত ঘুরাঘুরি করার পর তেমন কিছুই কিনিনি। তাই ভাবলাম যে আজকে কি কিনেছি তা আপনাদের সঙ্গে শেয়ার করি। শুরুতেই বলেছিলাম যে মেলার জিনিসপত্র আমার কাছে খুবই দামি মনে হয়েছে নরমাল দোকানগুলো থেকে তাই তেমন একটা জিনিস আমরা কিনিনি। টুকটাক জিনিস কিনেছিলাম। আমার ইচ্ছা ছিল একটি ফ্রাইপ্যান সেট কেনার। কিন্তু দোকানে গিয়ে দেখলাম যে নিউমার্কেটে গুলোর যে দাম মেলায় তার ডাবল দাম চাচ্ছে। তাই আর দাম করার সাহস হলো না।


photoCollageMaker_20230130_115543028.jpg


IMG20230128114913.jpg


উপরের শোরুমটি কিয়ামের শোরুম। এখানে অ্যালুমিনিয়ামের বিভিন্ন ধরনের কড়াই এবং পাতিল পাওয়া যাচ্ছিল। এগুলো দেখতে বেশ সুন্দর ছিল। এখান থেকে একটি বড় সাইজের পাতিল কিনেছি। পাতিলটির দাম নিয়েছিল ১৩০০ টাকা। তাছাড়া এই দোকানে মার্বেল কোর্টেড ফ্রাইপ্যানের সেটের দাম জিজ্ঞাসা করলাম। এরা ১৬০০০ টাকা চাইল। নিউমার্কেটে ৮০০০ টাকায় দিয়েছিল। তাই ভাবলাম যে নিউমার্কেট থেকেই কিনব। এত দাম বেশি দিয়ে কেনার কি দরকার। নিচের স্যান্ডেলের দোকান থেকে আমি একটি স্যান্ডেল কিনেছিলাম। বেশ ভালই লেগেছিল স্যান্ডেলটি আমার কাছে। দামও মোটামুটি কম ছিল। ৭০০ টাকা নিয়েছিল। এখন দেখা যাক ৭০০ টাকার স্যান্ডেল কয়দিন টিকে।


IMG20230128115448.jpg


IMG20230128121617.jpg


উপরের দোকান থেকে রান্নাঘরের টুকটাক প্রয়োজনীয় জিনিস কিনেছিলাম। সেগুলোর দামও নিউমার্কেটের দোকানের জিনিসের থেকে দাম বেশি। তাছাড়া নিচের দোকান থেকে ভাবি ওনার বাসার কাজের মেয়ের জন্য টুকটাক জিনিস কিনেছিল।


IMG20230128120135.jpg


IMG20230128123635.jpg


উপরের হোম টেক্সের শো রুমে গিয়েছিলাম। ভাবলাম যে মেলা উপলক্ষে যদি কোন ভালো কালেকশন আনে। কিন্তু কিসের কি। বাজারে যা পাওয়া যায় সেই রকমই জিনিস মেলায় উঠিয়ে রেখেছে। যদিও কিছুটা ডিসকাউন্ট ছিল। আমি এখান থেকে একটি চাদর নিয়েছি।
মেলায় এসেছি বাচ্চাদের জন্য খেলনা না নিয়ে গেলে কি হয়। তাই বাচ্চাদের জন্য নিচের দোকান থেকে কিছু খেলনা কিনেছি।


IMG20230128130531.jpg


IMG20230128131523.jpg


মেলায় ঢোকার পর থেকে উপরে এই টার্কিস শোরুমটা খুজছিলাম। অবশেষে শেষে গিয়ে এই শোরুমটি খুঁজে পেয়েছি। প্রতিবার একই রকম লাইটের কালেকশন আনে। কিন্তু লাইটগুলো এত বেশি সুন্দর যে চোখ ধাঁধিয়ে যায়। আমার কাছে খুবই ভালো লাগে এই লাইটগুলো। কিন্তু এগুলো অনেক বেশি এক্সপেন্সিভ তাই আর কেনার ইচ্ছা হয় না। তাছাড়া ভাড়া বাসায় এগুলো লাগানো বেশ ঝামেলার বিষয়। নিজের বাসা হলে হয়তো দাম বেশি হলেও একটা কিনতাম।


IMG20230128131544.jpg


IMG20230128131604.jpg


প্রথম পর্বে একটি সারভিং বোল দেখিয়েছিলাম। সেই সারভিং বোলের আরেকটি দোকান এটি। এটি অবশ্য লোকাল। তাছাড়া নিচের দোকানের ঘড়ি এবং শোপিস গুলো খুব ভালো লেগেছে আমার কাছে। আমি একটি আল্লাহ লেখা নিতে চেয়েছিলাম। কিন্তু দাম জিজ্ঞেস করার পরে বলল যে ২০০০ টাকা । আমার কাছে অনেক বেশি মনে হয়েছে জন্য আর নেইনি।


IMG20230128131750.jpg


IMG20230128132855.jpg


মেলায় এরকম বিভিন্ন আচারের দোকান বসেছিল। কত রকমের আচার যে এখানে আছে তা বলে শেষ করা যাবে না। আমরা এখানে দাঁড়িয়ে আচার খেয়েছিলাম। আচারগুলো আসলেই বেশ মজাদার ছিল।
তিনজন মেয়েমানুষ বাজারে গিয়েছি আর প্লাস্টিকের দোকানে ঢুকবো না তা কি হয়। প্লাস্টিকের দোকানে ঢুকেও টুকটাক জিনিস কিনেছি।


IMG20230128132621.jpg


IMG20230128130912.jpg


এগুলো কারো পণ্যের বিভিন্ন কালেকশন ছিল। যদিও এখান থেকে তেমন কিছু কেনা হয়নি।


IMG20230128130950.jpg


IMG20230128131049.jpg


উপরের দোকানটিতে বিভিন্ন ধরনের টব ছিল। যেগুলো দেয়ালে ঝুলিয়ে রাখে আবার শোপিস হিসেবেও ব্যবহার করা যায়। খুব সুন্দর ছিল সেগুলো।
এগুলো ছাড়াও আমরা একটি ফ্রাইপ্যান এবং কাঁচের কিছু জিনিস কিনেছিলাম। যদিও বাসায় এসে খুব টায়ার্ড হয়ে গিয়েছিলাম তাই সবগুলো জিনিসের ছবি আর একসঙ্গে তোলা হয়নি। যাইহোক আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
LocationLink
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

আপনি বাণিজ্য মেলা থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং পাশাপাশি আমি অনেক কিছু তুলে ধরেছেন বাণিজ্য মেলা সম্পর্কে। ইতপূর্বের এ বিষয়ে পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন তবে আজকে আপনার বাণিজ্য মেলা সম্পর্কে লাস্ট পোস্ট দেখে আমার খুব ভালো লেগেছে যা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফির সাথে উপস্থাপন করেছেন বর্ণনা। খুবই ভালো লাগলো আপনার আজকের এই পোষ্টের ফটোগুলো দেখে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টগুলো দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বাণিজ্য মেলায় অন্যান্য দোকানের থেকে অনেকটাই দাম কোন কোন দোকানে বেশি আবার কোন কোন দোকানে কম তবে এত বেশি দাম এর আগে কখনোই দেখিনি। বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করে খুবই সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছিলেন যদিও এ বছর এখন পর্যন্ত বাণিজ্য মেলা যাওয়া হয়নি। শেষমেষ বিভিন্ন ধরনের টব দেখে খুবই ভালো লাগলো এগুলো আসলে দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখা যায়।

 last year 

সব দোকানেই তো দাম বেশি দেখলাম কোন দোকানে দাম কম মনে হলো না। শেষের টবগুলো আসলেই খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

এরা ১৬০০০ টাকা চাইল। নিউমার্কেটে ৮০০০ টাকায় দিয়েছিল।

এখানে তো দাম দ্বিগুণ বেশি তাহলে। সাধারণত বানিজ্য মেলায় গিয়ে সবকিছু কেনা হয় একটু কম দামের আশায় কিন্তু সেখানে যদি দ্বিগুণ দার চেয়ে বসে থাকে তাহলে আর কিনবেন বা কিভাবে 🤷
স্যান্ডেলের দাম তুলনামূলক একটু কম পেয়েছেন কারণ হয়তো লোকাল ব্র্যান্ডগুলো একটু দাম কম তবে আপনি ব্র্যান্ডের ভিতর নিতে গেলে হয়তো বেশি দামে নিতে হতো। যাইহোক কেনাকাটার পর্বগুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

এবারের সব কিছুরই দাম অনেক বেশি দেখলাম। হতে পারে স্যান্ডেলটা লোকাল এর জন্য কম দামে পেয়েছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আমার কাছে মনে হয় সাধারণ দোকানের থেকে কিংবা মার্কেটের থেকে মেলার জিনিসপত্রগুলোর দাম অনেকটা বেশি হয়। আসলে সবাই মেলায় গেলে সেগুলোই কেনার চেষ্টা করে। মার্কেটে গিয়ে যাচাই-বাছাই করে দেখে না। যাই হোক মেলায় গেলে কিছু না কিছু কেনা হয়েই থাকে। হয়তো বেশি দামে কিংবা কিছুটা কম দাম। সবকিছু মিলিয়েই আপনার মেলায় কাটানো সময়টা ভালো কেটেছে বুঝতে পারছি। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last year 

আমি আগে থেকে এই সেটটার দাম জেনেছিলাম জন্যই বুঝতে পেরেছি এরা অনেক বেশি দাম চাচ্ছে তা না হলে তো মনে হতো এটাই সঠিক দাম। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনার বানিজ্য মেলার আগের পর্বগুলো দেখা হয়নি তবে শেষ পর্ব দেখে অনেক ভালো লাগলো। বানিজ্য মেলায় আকাশ পাতাল দাম চায়। আমি এর আগে অনেক বার গিয়েছিলাম কিন্তু এবার যাওয়া হয়নি। ফ্রাইপ্যানের সেটের নিউমার্কেটের তুলনায় অনেক দাম চেয়েছে। সেখানে সব জিনিসের দাম বলে আমি ঘুরাঘুরি আর খাওয়া দাওয়া করে চলে আসতাম। তবে কিছু না কিনলেও একটা ড্রেস কিনা হতো। আপনার বানিজ্য মেলার ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে। ধন্যবাদ বানিজ্য মেলায় কাটানো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ফ্রাইপ্যানের সেটগুলো নিউমার্কেট থেকে অনেক বেশি দাম জন্য আর কিনিনি। ভাবলাম যে নিউমার্কেট থেকে দেখে শুনে কেনা যাবে। ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

মেলায় দাম থাকার কথা দ্বিগুণ কম কিন্তু দ্বিগুণ বেশি এটা জেনে তো আমি একেবারে অবাক হলাম। ৮০০ টাকা নিউ মার্কেটে আর মেলায় ১৬০০ টাকা সত্যি বিশ্বাস করতে পারছি না। এমনিতে কিন্তু মেলায় গিয়ে বেশ ভালোই কেনাকাটা করেছেন। আপনার কেনাকাটার পূর্ব
গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। ঘুরাঘুরি করতে ভীষণ ভালো লাগে আমার কাছে বিশেষ করে মেলায়। আপনার মেলায় ঘুরাঘুরি করার পোস্ট পড়ে ভালো লাগলো।

 last year 

৮০০ আর ১৬০০ টাকা না আপু ৮০০০আর ১৬০০০ টাকা। যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনি তো দেখছি মেলায় গিয়ে বেশ ভালোই ঘুরাঘুরি করেছেন সেই সাথে কেনাকাটাও ভালোভাবে করলেন। এভাবে ঘোরাঘুরি ও কেনাকাটা করতে কিন্তু বেশ ভালো লাগে আর যদি হয় মেলায় গিয়ে তাহলে তো কোন কথাই নেই। এমনিতে মেলায় কিন্তু প্রয়োজনীয় অনেক জিনিসপত্র পাওয়া যায় যেহেতু অনেক দাম তাই একটু অন্যরকম লাগলো আমার কাছে। ভালোই ঘুরাঘুরি করলেন তাহলে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া কেনাকাটা করতে তো আমার কাছে খুবই ভালো লাগে। এই জন্যইতো মাঝে মধ্যে চলে যাই কেনাকাটা করতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

কি কিনলেন সেগুলোর ছবি দিলে আমরাও দেখতে পেতাম ।আসলে মেলায় দাম কম হওয়া উচিত ছিল সবকিছুর কিন্তু হয়েছে উল্টো ।মেলার চাইতে বরং মার্কেটেই দাম কম। যাইহোক এ বছর বাণিজ্য মেলায় যাওয়া হয়নি ছবি দেখেই স্বাদ মেটালাম।

 last year 

বাসায় এসে অনেক টায়ার্ড হয়ে গিয়েছিলাম জন্য আর ছবি তোলা হয়নি। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

মেলায় গিয়ে বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে দোকানের জিনিসপত্র দেখাতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে আমার কাছে মনে হয়েছে সাধারণ মার্কেট থেকে বাণিজ্য মেলায় যেসব দোকানপাট বসেছে সেখানকার জিনিসপত্রের দাম অনেকটা বেশি। তবে এবার মেলায় অনেক ধরনের নতুন নতুন জিনিসপত্র দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বাণিজ্য মেলায় ঘুরতে গিয়ে আপনার কেনাকাটার পর্ব এবং বাণিজ্য মেলার রিভিউ দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া সাধারণ দোকানগুলো থেকে বাণিজ্য মেলার প্রতিটি দোকানের জিনিসপত্রের দাম অনেক বেশি ছিল। এজন্য কেনার আগ্রহ খুবই কমে গিয়েছিল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45