এসো নিজে করি জামায় হাতের কাজের ডিজাইন -৪ (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
অনেকদিন পর আবারো হাজির হয়ে গেলাম জামায় হাতের কাজের আরেকটি ডিজাইন নিয়ে। এই ডিজাইনগুলো ইদানিং আমার করতে বেশ ভালই লাগে। কারণ ডিজাইন গুলো করার পর দেখতে খুব সুন্দর লাগে আর জামায় যদি এই ডিজাইনগুলো সুতা দিয়ে সেলাই করা যায় তাহলে তো দেখতে খুবই চমৎকার লাগবে। কিন্তু দুঃখের বিষয় আমার এত সময় নেই যে সুই সুতা দিয়ে জামায় সেলাই করব। তাছাড়া আমার বাচ্চারা তো আছেই। সেজন্য কি আর করার ডিজাইন এঁকেই মনকে ঠান্ডা করি। আশা করি আমার আজকের ডডিজাইনটি আপনাদের ভালো লাগবে।তাহলে শুরু করি।



Polish_20220427_110728322.jpg

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ

পেন্সিল

রাবার

প্রথমে গলার এরকম একটি ডিজাইন এঁকে নিয়েছি। তিনটি দাগ দিয়েছি। তারপর দাগের সাইড দিয়ে এভাবে ঘুরিয়ে ঘুরিয়ে কিছু ডিজাইন করেছি। একদম নিচের দাগে গোল গোল করে আরো কিছু ডিজাইন করেছি।

IMG20220331192902.jpgIMG20220331193430.jpg

তারপর ডান সাইডে একটি কলকা এঁকেছি। কলকার ভিতরে একটি ছোট ফুলে এঁকেছি। তারপর কলকার নিচ দিয়ে কিছু ফুল ,পাতা এবং ডাল এঁকে ডিজাইন করেছি।

IMG20220331193943.jpgIMG20220331194430.jpg

এখন নিচে আরও একটি ফুল এঁকেছি। তার পাশে কিছু ডাল একে ছোট ছোট কলি এঁকেছি।

IMG20220331194721.jpgIMG20220331195426.jpg

এখন বাম সাইডে কিছু ডাল এঁকেছি। তারপর ডালের মাথায় ফুল এবং কিছু কলি এঁকেছি। সবশেষে নিচে আরও কিছু ডাল এঁকে তার মাথায় কলি এঁকেছি।

IMG20220331195950.jpgIMG20220331200110.jpg

আমার আর্টটি শেষ হলে সবশেষে উপরে আমি আমার নামের সাইন করে দিয়েছি ।

IMG20220331200223.jpg

এভাবে আমি আমার আর্টটি শেষ করেছি। আশাকরি আমার আজকের আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন পরবর্তীতে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আমি ছোটবেলায় দেখতাম আমার আম্মু জামার মধ্যে বিভিন্ন রকম হাতের কাজ করতো। অথবা ব্লাউজ এর মধ্যেও গলায় এরকম ডিজাইন করতো ।আর আমি বসে বসে সেগুলো দেখতাম ।আর আজকে আপনার কাছে ডিজাইনটি দেখে সেই কথা মনে পড়ে গেল। যদিও এখন তেমন করে না। যাইহোক খুব সুন্দর করে ডিজাইনটি করেছেন আপু।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে জামায় হাতের কাজের ডিজাইন আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আসলে এইনডিজাইন জামায় দিলে অনেক সুন্দর লাগবে সেটাই বোঝা যাচ্ছে খুব সুন্দর লাগছে আপনার ডিজাইনটি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম ডিজাইন জামাই করলে আসলেই দেখতে সুন্দর লাগবে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার জামায় হাতের কাজের ডিজাইন অংকন করাটা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপু। আপু সত্যি এই রকম যদি ডিজাইন করে সুতা দিয়ে সেলাই করলে দারুণ লাগবে দেখতে। অনেক অনেক ধন্যবাদ আপু মনি এতো সুন্দর জামায় হাতের কাজের ডিজাইন অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সময় নিয়ে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য । আপনার আমার ডিজাইনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে জামায় হাতের কাজের ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ডিজাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি জামায় হাতের কাজের ডিজাইন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

শুরু থেকে শেষ পর্যন্ত আমার পোস্ট টি দেখার জন্য এবং গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য। ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

জামায় হাতের কাজের ডিজাইন আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে আপু। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন জেনে খুবই খুশি হলাম । এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

সময়ের জন্য মানুষের অনেক কিছু থেকে বিরত থাকে আপু মনি, আপনার কথাটি শুনে খুবই খারাপ লাগলো, আজ সময় নেই বলে ভালো লাগার জিনিস থেকে দূরে রইলেন, তবে আপনার ডিজাইনটি আমারও খুব ভালো লেগেছে, এই ডিজাইন দিয়ে াঅনেক আপু মনি উপকৃত হবে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আসলে এরকম হাতের কাজ করার জন্য নিরিবিলি পরিবেশে দরকার হয়। সেই পরিবেশটা এখন আর পাওয়া সম্ভব নয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আমার কাছে ডিজাইনটি খুবই ভালো লেগেছে। জামার মধ্যে এরকম সিম্পল ডিজাইন গুলো আমার খুব পছন্দ। আমি ভাবছি হলুদ কিংবা সাদা কাপড়ের ওপর লাল সুতা দিয়ে ডিজাইন করলে খুব সুন্দর ভাবে ফুটে উঠবে মনে হয় 🤔।
ধন্যবাদ আপু ইউনিক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব ভাল বলেছেন আপু সাদা কাপড়ের উপরে লাল সুতা দিয়ে ডিজাইন করলে ডিজাইনটি আরো বেশি ফুটে ওঠে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর জামায় হাতের কাজ করার একটা ডিজাইন করেছেন। নিজের হাতে কাজ করা জামা পড়তে বেশ ভালই লাগে। আমি আগে এইরকম অনেকক্ষন জামা তৈরি করেছি। কিন্তু এখন সময়ের জন্য করা হয় না। আপনার ফুলের ডিজাইন টা বেশ ভালো লেগেছে। এই ডিজাইন টা হবে করলেও ভীষন ভালো লাগতো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু নিজের হাতের কাজ করা জামাগুলো পড়তে অন্যরকম একটা শান্তি লাগে। আমার ফুলের ডিজাইনটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ডিজাইন টা জামায় করলে সত্যি অনেক ভালো লাগবে। আপনার এই ডিজাইনটি দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি খুব সুন্দর ভাবে ডিজাইনটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধাপে ধাপে। তবে আশা করছি জামাতে ডিজাইন দেখতে পাব আপনার। যাইহোক এত সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ডিজাইন টি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার খুবই ভালো লাগলো । এরকম ডিজাইন জামায় করতে পারলে আসলেই অনেক ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33