রঙিন কাগজ দিয়ে মিকি মাউসের মুখ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



photoCollageMaker_20220727_112913288.png.jpg



আজকে আবার হাজির হয়ে গেলাম রঙিন কাগজের তৈরি জিনিস নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে মিকি মাউসের একটি মুখ তৈরি করেছি। মিকি মাউস কার্টুনটি পছন্দ করে না এমন কেউ মনে হয় নেই। আমার কাছে তো খুবই ভালো লাগে । আজকে মিকি মাউসের মুখ পেয়ে আমার বাচ্চারা খুবই খুশি হয়েছে। অবশ্য রঙিন কাগজের যে কোন জিনিস বানালেই বাচ্চারা খুবই খুশি হয়। খেলার নতুন একটি জিনিস পায়। আশা করি আমার আজকের মিকি মাউস তৈরিটি আপনাদেরও ভালো লাগবে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি। কিভাবে আমি মিকি মাউসটি তৈরি করেছি তা পর্যায়ক্রমে আপনাদেরকে দেখাচ্ছি ।

arabesko.ru_13-1.png


সাদা এবং কালো কাগজ
কাঁচি
পেন্সিল
আঠা
কালো এবং লাল কলম



arabesko.ru_13-1.png

প্রথমে সাদা একটি কাগজ নিয়ে তার উপরে মিকি মাউসের শেপ করে এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220620195307.jpgIMG20220620195503.jpg

arabesko.ru_13-1.png

সাদা মিকি মাউসের মুখটি কালো একটি কাগজের উপর বসিয়ে প্রথমে এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220620195552.jpgIMG20220620195727.jpg

arabesko.ru_13-1.png

এখন কালো মিকি মাউসের মুখটি ছবির মত করে কেটে নিয়েছি। তারপর সাদা কাগজটির উপরে আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220620195936.jpgIMG20220620200035.jpg

arabesko.ru_13-1.png

এখন সাদা দুটি গোল কাগজ কেটে নিয়ে কলম দিয়ে এভাবে চোখ এঁকে নিয়েছি।

IMG20220620200133.jpgIMG20220620200329.jpg

arabesko.ru_13-1.png

মিকি মাউসের মুখের ওপরে এরকম একটি দাগ দিয়েছি। তার উপরে চোখ দুটি আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220620200351.jpgIMG20220620200429.jpg

arabesko.ru_13-1.png

এখন কালো আরেকটি কাগজ গোল করে কেটে নিয়ে দাগের নিচে বসিয়ে দিয়েছি নাক বানানোর জন্য।

IMG20220620200531.jpgIMG20220620200549.jpg

arabesko.ru_13-1.png

এখন মিকি মাউসের মুখ এবং জিহ্বা পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি।

IMG20220620200642.jpg

arabesko.ru_13-1.png

কালো কলম দিয়ে মুখের ভিতরে এবং লাল কলম দিয়ে জিহ্বা রং করে নিয়েছি।

IMG20220620200934.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে মিকি মাউস। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।
arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মিকি মাউসের মুখ তৈরি করলেন। মনে হচ্ছে সত্যি কারের একটি মিকি মাউস। বাচ্চাদের খেলনা হিসেবে বেশি দুর্দান্ত লাগবে। রবিন কাগজের তৈরি এরকম জিনিস গুলো বেশ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাচ্চারা এটি পেয়ে খুবই খুশি হয়েছিল। কিন্তু কিছুক্ষণ পরেই ছিড়ে ফেলে দিয়েছিল। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে মিকি মাউসের মুখ তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মিকি মাউস তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু 👌👌👌👌। আপনার কাজের এবং আপনার পছন্দের তুলনা নেই সত্যি 🙏। চমৎকার এক একটা কাজ নিয়ে হাজির হয়ে যান আমাদের মাঝে। মিকিমাউস ভীষণই পছন্দের একটা চরিত্র আমার। আপনার কাজ দেখেই মনটা যেন ভালো হয়ে গেল।

 2 years ago 

আমার কাজগুলো আপনার কাছে ভালো লাগে দেখে আমারও খুবই ভালো লাগে ভাইয়া। ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

সাদা এবং কালো কাগজের সমন্বয়ে খুব সুন্দর ভাবে মিকি মাউসের মুখবয়ব ফুটিয়ে তুলেছেন । যা দেখতে খুব ভাল লাগছে আমার কাছে । লাল রঙের জিভ অংকনে এর সৌন্দর্য আরো খানিকটা বৃদ্ধি পেয়েছে ।

 2 years ago 

সাদা এবং কালো কাগজ হওয়ার কারণে দেখতে এত সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে আপনার রঙিন কাগজের কাজগুলো আমার অনেক অনেক ভালো লাগে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে মিকি মাউসের মুখ তৈরি করেছেন। আপনার দক্ষতা দেখে যে কেউ মুগ্ধ হবে।

 2 years ago 

আমার রঙিন কাগজের কাজগুলো আপনি দেখেন এবং আপনার ভালো লাগে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন মিকি মাউস টা।আর এসব রঙিন জিনিস দেখলে বাচ্চারা অনেক আনন্দ পায়। মিকি মাউস তৈরি করার ধাপসমূহ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া বাচ্চারা এরকম জিনিস পেলে খুবই খুশি হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে মিকি মাউসের মুখ তৈরি খুবই সুন্দর হয়েছে, সত্যিই অসাধারণ দক্ষতা দিয়ে আপনি তৈরি করলেন, ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

নিখুঁতভাবে তৈরি করার চেষ্টা করেছি মাত্র। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

মিকি মাউসের মুখ তৈরিটা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে মিকি মাউসের মুখটা অনেক কিউট দেখাচ্ছে। আপনার পোস্টগুলো এমনিতে আমার কাছে অনেক ভালো লাগে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমার কাছেও মিকি মাউসের মুখটা অনেক কিউট লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ সুন্দর হয়েছে তো মিকিমাউস এর এই প্রোজেক্ট টা। এভাবে কাগজ কেটে মিকি মাউস বানানো জায় আগে জানতাম না।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার মিকি মাউস টি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72