অবশেষে তাকে ফেলে দিলাম।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


কি আপনারা ভাবছেন যে কি ফেলে দিলাম। চিন্তা করুন তো কি হতে পারে? থাক আমিই বলে দিচ্ছি। বেশ কয়েক বছর ধরে আমার শরীরের একটি অংশক খুব কষ্ট দিচ্ছিল । সেটি হল আক্কেল দাঁত। অনেকের কাছে শুনেছি আক্কেল দাঁত উঠাতে নাকি অনেক কষ্ট। সেজন্য গত দুই তিন বছর ধরে বিভিন্ন ওষুধের মাধ্যমে ব্যথা কমিয়ে রাখার চেষ্টা করছিলাম। এরমধ্যে দুইজন ডাক্তারও দেখিয়েছি। তারা সকলেই বলেছে যে এই দাত ফেলে দিতে হবে। তা ছাড়া বিকল্প কোন পথ নেই। জানুয়ারি মাসে এক ডাক্তারকে বলে ফিলিং করিয়ে নিয়েছিলাম। কিন্তু তাও বেশিদিন কাজে দিল না। ইদানিং খুব ঘনঘন ব্যাথা মাথাচাড়া দিয়ে উঠছিল। প্রতি মাসে একবার করে মুখের সাইড ফুলে যাচ্ছিল। খাবার খেতে খুব কষ্ট হতো। তখন মাউথ ওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করলে ঠিক হয়ে যেত। দুইদিন ধরে আবারো ব্যাথা শুরু হয়েছে। অবশেষে সাহস করে চলে গেলাম। যাক এইবার যা হয় হোক একে আর সাথে রাখা যাবে না। ফেলতেই হবে। যেহেতু ফেলতেই হবে তাই সাহস ডক্টর এর কাছে গেলাম ফেলার জন্য।

IMG20220608194537.jpg

IMG20220608194541.jpg
Link

আমার হাজবেন্ডের আবার ডাক্তার দেখানোর ক্ষেত্রে ভালো ডাক্তার না হলে যেতে চায়না। জুনিয়ার লেভেলের ডাক্তারের কাছে মোটেই যায় না। প্রফেসর হলে তার কাছে যায়। তাকে ডাক্তারের সিরিয়াল দিতে বলাতে সে বিভিন্ন জনের কাছে শুনে একজন ভাল প্রফেসর ডাক্তার এর খোঁজ পেয়ে তার কাছে সিরিয়াল দিয়েছে। আমরা বসুন্ধরায় থাকি সে ডাক্তারের সিরিয়াল দিয়েছে উত্তরায়। ডাক্তার ভাল দূরে হলেও সমস্যা নেই তার কথায়। সন্ধ্যা সাড়ে সাতটায় আমাদের সিরিয়াল ছিল। আমরা যথারীতি সময়ের আগেই পৌঁছে গেলাম। যাওয়ার পরে দেখলাম যে খুব বেশি রোগী নেই। কিন্তু রোগী কম থাকলে কি হবে ডাক্তার অনেক সময় নিয়ে কাজ করে। সেজন্য একটা রোগীর পেছনে প্রায় ২০/৩০ মিনিট লেগে যাচ্ছিল। তার উপরে আবার ঝামেলা করেছে এক লোক এসে। তার বয়স্ক মাকে নিয়ে এসেছে সে অনেকটা জোর করেই আমার সিরিয়ালের সময় ভিতরে ঢুকে গেল। ভদ্রতার খাতিরে কিছু বলতে পারলাম না। কি আর করার । তারা একজনের কথা বলে দুইজন গিয়ে আবারও আমাদের ৩০ মিনিট দেরী করিয়ে দিলো। কাদের সঙ্গে ভদ্রতা করবেন বলেন? সবাই সুযোগ নেয়। অবশেষে দশটার সময় আমাদের সিরিয়াল পাওয়া গেল। ঢোকার সঙ্গেই ডাক্তার আমাদেরকে দুঃখিত জানালো। অনেক সময় বসিয়ে রেখেছে তার জন্য। তারপর যথারীতি দাঁত দেখানোর সঙ্গে সঙ্গেই বলল যে দুইটি দাঁত ফেলে দিতে হবে। শুনে তো আমার অবস্থা খারাপ। একটির কথা চিন্তা করে এসেছিলাম। পরে ঠিক করলাম যে না আপাতত যেটাতে ঝামেলা হচ্ছে সেটিই ফেলবো।। বাকিটা পরে দেখা যাবে। যদি ঝামেলা করে তখন সেটিকে না হয় ফেলে দিব। তো আমি বারবার একটি ছেলে ছিল তাকে জিজ্ঞাসা করছিলাম যে অনেক ব্যথা পাব কিনা, অনেক কষ্ট হবে কিনা? সে আমাকে বলছিল ইনজেকশন দেয়াতেই কষ্ট পাবেন। বাকি কিছু টের পাবেন না। আমিতো ভয় পেয়ে শক্ত হয়ে বসেছিলাম । তারপর আমাকে তিনটি ইনজেকশন দিল। খুব একটা ব্যথা পাইনি। কিন্তু দাঁত উঠানোর সময় ডাক্তার যে অনেক শক্তি প্রয়োগ করেছিল তা বুঝতে পারছিলাম। অনেক শক্তি দিয়েই দাঁত উঠাতে হয়েছে। কিন্তু আমি ব্যথা পাই নি। একটা দাঁত উঠানোর জন্য ৩০০০ টাকা নিল। দাঁতও দিলাম টাকাও দিলাম😣😣।ইদানিং টাকা পয়সার একদমই দাম নেই।
ডাক্তারের চেম্বারের সামনে গাড়ি রাখার জায়গা ছিল না। তাই আমার হাজবেন্ডের এক কলিগের বাসায় গাড়ি রাখতে গিয়েছিল। গাড়ি আনতে যাওয়ার সময় সেই ভাবী রাতের খাবার না খেয়ে আসতে দিল না। কিন্তু খুবই দুঃখের বিষয় আমি কিছু খেতে পারিনি। কারণ ডাক্তার এক ঘন্টা তুলা দিয়ে রাখতে বলেছিল। কি আর করার খাবার গুলো দেখছিলাম আর ওরা খাচ্ছিল। খাওয়া-দাওয়া শেষ করে রওনা দেওয়ার পর এসে দেখি রাস্তায় প্রচুর জ্যাম। সব মিলিয়ে বাসায় পৌঁছাতে পৌঁছাতে রাত একটা বেজে গিয়েছিলো।


যদি কারো আক্কেল দাঁতের সমস্যা থাকে তাহলে আপনারা দাঁত তুলে ফেলতে পারেন। সবাই যতটা ভয় দেখায় আসলে ততটা কষ্ট না। শুধু ইনজেকশন দেয়ার সময় একটু বোঝা যায়। বাকিটা কিছুই টের পাওয়া যায় না।


এই ছিল আমার আজকের দুঃখের ঘটনা। আশাকরি আপনাদের ভাল লেগেছে, সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

একদম ভালো একটা কাজ করেছেন আপু সারাবছর একটা জিনিস নিয়ে ভোগান্তি করার থেকে ফেলে দেওয়াই ভালো। আর আক্কেল দাঁতে একবার সমস্যা হলে সেটা আর ঠিক হয়না। ভালো লাগলো আপনি দাঁত ফেলে দিয়ে ভালো আছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকদিন কষ্ট করার পর ফাইনালি ডিসিশন নিয়েই ফেলেছি ফেলে দেওয়ার। কারণ বারবার এই একই কষ্ট ভালো লাগছিলো না।

 2 years ago 

আমার চেম্বারে আসলেই পারতেন, হাজার হলেও আপনি শায়ান বাবুর আন্টি , ফ্রিতেই অপারেশন করিয়ে দিতাম।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ছেলের আন্টি বলে কথা ।

 2 years ago 

আপনার চেম্বার ঢাকা হলে তো যাওয়াই যেত। কিন্তু আপনার চেম্বারে যেতে গেলে আমার তো যাওয়া-আসার ভাড়া এই দাঁত উঠানোর খরচের থেকে বেশি হত। দাওয়াত যেহেতু দিলেন অবশ্যই একদিন চলে যাব । হাজার হলেও ভাতিজার বাসা বলে কথা।

 2 years ago 

যতটুকু জানি দাতের সমস্যা খুবই কষ্ট।কিন্তু কখনো ফিল করিনি।আপনি ভালই করেছেন কষ্ট করে হলেও দাত ফেলে দিয়েছেন।এখন একটু শান্তি পাবেন।আশা করছি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন।আপনার জন্য শুভকামনা রইলো আপুমনি।

 2 years ago 

আপু আপনার কি আক্কেল দাঁত উঠেছে? যদি না উঠে তাহলে এই কষ্ট পাওয়ার জন্য প্রস্তুতি নেন । কারণ আক্কেল দাঁত কোন না কোন একটা তো ঝামেলা করবে। যাই হোক শুভকামনা রইল আপনার জন্য যেন এই কষ্ট সহ্য করতে না হয়।

 2 years ago 

এজন্যই হয়তো বলে দাঁতের থাকতে দাঁতের গুরুত্ব কেউ বুঝে না। আপনার কথা শুনে আমারই তো ভয় হচ্ছে। না আর না এবার থেকে দাঁতের যত্ম নিতে হবে। আপনার দাঁতের আত্মার মাগফিরাত কামনা করছি। আশা করছি আপনার ব‍্যাথাটা ঠিক হয়ে যাবে।

একটা দাঁত উঠানোর জন্য ৩০০০ টাকা নিল। দাঁতও দিলাম টাকাও দিলাম😣😣।ইদানিং টাকা পয়সার একদমই দাম নেই।

সত্যি পৃথিবীতে মানবিকতা বলে আর কিছুই বেঁচে নেই। একটু মজা নিলাম আপু দুঃখিত।।

 2 years ago 

এখন যেহেতু বুঝতে পেরেছেন এখন থেকেই দাঁতের যত্ন নিতে শুরু করেন। যাতে কোনো বিপদে পড়তে না হয়।

 2 years ago 

কেউ খাবার খেয়ে শান্তি কেউ দেখে শান্তি, আপনাকে আপাতত না খেয়েই আপনার আত্মাকে শান্তি দিতে হলো। তবে খুবই দুঃখজনক বিষয় ডাক্তারকে একটি ধাত দিয়ে আসলেন আবার ৩০০০ টাকা দিয়ে আসছে। তবে দুঃখ হলেও অন্তত একটু হলেও শান্তি পাচ্ছেন কারণ আপনার ব্যথার উপশম হয়েছে। আপনি যখন ফেলে দেওয়ার কথা বলেছিলেন আমি তো মনে করেছিলাম বাসা থেকে পরিত্যক্ত কোন ফার্নিচার পেলে দিচ্ছেন। কিন্তু এত মূল্যবান জিনিস হবে সেটা ভাবি নি। অসাধারণ ছিল আপনার উপস্থাপনা এবং মনের ভাবগুলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

তা অবশ্য ঠিক ভাইয়া সাহসের অভাবে এতদিন কষ্ট পেয়েছি। এবার সাহস দেখিয়ে কাজে দিয়েছে। ব্যথা থেকে মুক্তি পেয়েছেন।

 2 years ago 

আহারে দাঁত!! টাকাও গেল দাত ও গেল। 3000 টাকা একেবারে কম না। তবে দাঁতের ব্যথা যে কতটা মারাত্মক হতে পারে সে অভিজ্ঞতা আমার আছে। তাই সময় থাকতে ফেলে দিয়ে ভালোই করেছেন। আশা করি এবার এই যন্ত্রণা থেকে মুক্তি পাবেন।

 2 years ago 

সময় থাকতে ফেলিনি ভাইয়া। দুই বছর অনেক কষ্ট করেছি। এইজন্যে পরে এইবার বাধ্য হয়ে ফেলে দিলাম। প্রতি মাসে একবার করে ব্যথা হচ্ছিল। তাই সাহসটা করে ফেলে দিয়েছি অবশেষে।

 2 years ago 

আসলেই আমি আপনার পোস্টের টাইটেল দেখে ভাবছি কি ফেলে দিলেন। আক্কেল দাঁতের ব্যথার সত্যি সহ্য করা কষ্টকর। কিন্তু আপনি 2/3 বছর ধরে ওষুধের মাধ্যমে দমিয়ে রাখার চেষ্টা করেছেন এটাও অনেক কঠিন ব্যাপার। আমার কাছে এখন ভালো লেগেছে শুনতে শেষ পর্যন্ত এটার একটা অবসান ঘটল। কিন্তু আমাদের শুভ বইয়া যা বলেছিলেন ওনার কাছে গেলেই পারতেন।

 2 years ago 

আসলে 2/3 বছর ভয়ের কারণে দাঁত উঠানো হয় নি। এত সহজ জানলে কত আগেই ফেলে দিতাম । সবার কাছে শুধু শুনেছি যে আক্কেল দাঁত তোলা খুবই কষ্টকর। কিন্তু আমার কাছে তো মোটেই কষ্টকর মনে হলো না।

 2 years ago 

আপু দাঁতও দিলেন টাকাও দিলেন তাও আবার তিন হাজার টাকা। সত্যিই বলছেন ইদানিং টাকা পয়সার একদমই দাম নেই। সব কিছুর দাম শুধু বাড়ছেই। আচ্ছা যাক তাকে ছাড়াই আপনি সুস্থ থাকেন সেই কমনাই করি।

 2 years ago 

আসলে জিনিসপত্রের এত দাম বেড়েছে যে সব জায়গায় শুধু টাকার খেলা। অবশ্য দাঁতের ডাক্তার সবসময়ই এক্সপেন্সিভ। ধন্যবাদ ভাইয়া আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

একদমই ঠিক কাজ করেছেন আপু আসলে দিন দিন ভোগার থেকে এখন দাঁত উঠে ফেলেছেন এটা আসলে ভালো কাজ। একেবারেই ব্যথা কমে যাবে তবে আপু একটু সতর্ক থাকবেন কারন আমি একজন শুনেছি যে দাঁত উঠানোর পরে তার নাকি সেই স্থানে তুলা লেগে ছিল। এজন্য কিন্তু অনেক ব্যথা হয়েছিল আপনার যেন না লেগে থাকে সেটা একটু দেখবেন।

 2 years ago 

দাঁত উঠিয়ে মোটামুটি নিশ্চিন্ত হয়ে গিয়েছিলাম। আপনি আবার কি ভয় দেখিয়ে দিলেন ভাইয়া। এখন পর্যন্ত আমি ওই জায়গায় হাত দিইনি ভয়ে। আপনার কথায় তো এখন হাত দিয়ে চেক করতে হবে তুলা রয়ে গেছে কিনা😭😭।

 2 years ago 

জি আপু এটা চেক করে নিবেন। আমার এক নিকট আত্মীয়র এরকম হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60