একটি রঙিন ইলিউশন আর্ট

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি ফুলের ডিজাইন শেয়ার করবো। এ ধরনের আর্টগুলো করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এ আর্টগুলো কলম দিয়ে করতে হয় জন্য খুব সাবধানে করতে হয়। তা না হলে একবার ভুল হয়ে গেলে আবার প্রথম থেকে আঁকতে হয়। আমি আর্টের প্রথমের অংশ পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি যাতে ভুল হলে মুছে ঠিক করতে পারি। প্রথমের অংশ মেপে করেছি জন্যই পেন্সিল দিয়ে করে নিয়েছি। আর্টটি শেষ করার পর মনে হল যে ভিতরের অংশ রং করলে ভালো লাগবে। এজন্য ভিতরের অংশ রং করেছি। আমার কাছে রং করার পরে বেশি ভালো লেগেছে। আপনাদের কাছে রং করার আগে না পরে ভালো লেগেছে জানাবেন? আশা করি আজকের আর্টটি আপনাদের ভালো লাগবে।


IMG20231121194258.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল

রাবার
কম্পাস

কলম
সাইন পেন
স্কেল



প্রথমে একটি বৃত্ত এঁকেছি। তারপর বৃত্তের ভিতর স্কেল দিয়ে কিছু দাগ দিয়েছি। প্রতিটি দাগের উপরে একটি করে পাপড়ি এঁকেছি।


IMG20231121190705.jpgIMG20231121190839.jpg

বৃত্তের বাইরে দিয়ে আরও একটি বৃত্ত এঁকে ভেতরে কিছু দাগ দিয়েছি। তারপর V শেপের কিছু ডিজাইন করেছি।


IMG20231121190940.jpgIMG20231121191056.jpg

সম্পূর্ণ আর্টটি কলম দিয়ে গাঢ় করে পেন্সিলের বাড়তি দাগগুলো মুছে দিয়েছি। একটি পাপড়ির ভিতরে কলম দিয়ে গোল করে ঘুরিয়ে ডিজাইন করেছি।


IMG20231121192852.jpgIMG20231121192927.jpg

একই রকম ভাবে সবগুলো পাপড়ির ভিতরে ডিজাইন করেছি এবং ভেতরের অংশ কালো রং করেছি।


IMG20231121193101.jpgIMG20231121193132.jpg

বাইরের অংশে স্কেল দিয়ে লম্বা দাগ দিয়ে নিচের ছবির মত করে ডিজাইন করেছি। এভাবে সবগুলো ঘরেই ভর্তি করেছি।


IMG20231121193218.jpgIMG20231121193342.jpg
IMG20231121193705.jpgIMG20231121193923.jpg

সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20231121193927.jpg

IMG20231121193948.jpg


আর্টটি শেষ করার পর ভিতরে এর গোল অংশ সাইন পেন দিয়ে কালার করেছি।


IMG20231121194247.jpg


এভাবে আমার আর্টটি শেষ হলো। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

এরকম ইলিউশন আর্টগুলো করার আগে প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিলে ভালো হয়। তাহলে আর ভুল হওয়ার কোন সম্ভাবনাই থাকে না। আর যদি শুরু থেকেই কলম দিয়ে আঁকা হয়, তাহলে ভুল হলে আর মুছা যায় না। নতুন করে শুরু থেকে আঁকা লাগে, যেটা ভালোই লাগে না একেবারে। আপনি প্রথম অংশটা পেন্সিল দিয়ে এঁকে ভালোই করেছেন। কালারফুল এই ইলিউশন আর্টটি একেবারে চোখ ধাঁধানো এবং কি মনোমুগ্ধকর ছিল। কালারফুল হওয়ার কারণে সব থেকে বেশি ভালো লেগেছে এটা দেখতে।

 4 months ago 

আসলেই আপু মাঝে মাঝে এ ধরনের আর্টগুলো করার আগে পেন্সিল দিয়ে এঁকে নেই। যাতে ভুল হলে মুছে ঠিক করা যায়। পরে কলম দিয়ে গাঢ় করি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কলম দিয়ে খুবই সাবধানে এই চিত্রগুলো অঙ্কন করতে হয়।তাই আজকে আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অংকন করেছেন। এই চিত্র অংকন দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার চিত্র অংকন দেখতে পেয়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ খুবই চমৎকার একটি ইলুউশন আর্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ধরনের আর্ট বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। মাঝখানে কালার করার জন্য দেখতে বেশি ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন। আপু আপনার কাছ থেকে এই ধরনের আর্ট শেখা। ধন্যবাদ আপু এত চমৎকার ইলুউশন আর্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি আমার আর্টগুলো সব সময় দেখেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ সবসময় মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এধরনের আর্টগুলো বেশ কঠিন, আর একবার ভুল হলে নতুন করে আবারো শুরু করতে হয়। তবে ভালোভাবে শেষ করতে পারলে কিন্তু দুর্দান্ত দেখায়। আজকের আর্ট ভীষণ সুন্দর দেখাচ্ছে এবং রঙের কম্বিনেশন এক কথায় অসাধারণ। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এজন্য আর্টগুলো কঠিন এর থেকে করতে সময় লাগে বেশি। কারন কলম দিয়ে খুব সাবধানে আর্ট করতে হয়। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন ইলিউশন আর্ট অঙ্কন করেছেন আপু দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে মাঝের হলুদ বৃত্তকার অংশটি সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। আপনার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মাঝের অংশটির সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্যই কালার করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন ইলিউশন আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনি বিভিন্ন ধরণের আর্ট পারেন। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয় কাজ। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন সবসময় এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আমার ইলিউশন আর্টটি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ উৎসহমুলক মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এ ধরনের অংকনের ক্ষেত্রে ছোট একটা ভুল হয়ে গেলে আবার প্রথম থেকে শুরু করতে হয়, আপনি খুবই নিখুঁতভাবে এই ইল্যুশন অংকন করেছেন দেখে সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম যে আপনি কতটা ধৈর্য নিয়ে এই অংকনটা সম্পন্ন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কলম দিয়ে যেকোনো ধরনের আর্ট করলেই ভুল হলে আবার শুরু থেকে করতে হয়। কারণ এগুলো মুছা যায় না। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার রঙিন ইলিউশন আর্টটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কালার করার কারণে দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।দারুন ভাবে এঁকেছেন আপনি। বেশ সাবধানতা অবলম্বন করে আর্ট টি করতে হয় দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আর্ট করার পর মনে হল কালার করলে ভালো লাগবে। কালার করার পরে আমার কাছেও বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ আপনি আজকে অনেক সুন্দর করে রঙিন ইলিউশন আর্ট করেছেন। আপনার ইলিউশন আর্ট দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। সত্যি বলতে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চেষ্টা করব এভাবে আর্ট আমি নিজে তৈরি করার জন্য। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত রঙিন ইলিউশন আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

চেষ্টা করে দেখতে পারেন আপু। খুব সহজেই করতে পারবেন আশা করি। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44