এসো নিজে করি রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম রঙিন কাগজের তৈরি জিনিস নিয়ে। আজকে রঙিন কাগজ দিয়ে একটি গ্রাজুয়েশন ক্যাপ তৈরি করেছি। এই ক্যাপগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু আমি জাতীয় ইউনিভার্সিটিতে পড়ার কারণে এই ক্যাপ পরার সৌভাগ্য হয়নি। সেদিন ফেসবুকে একজনকে দেখলাম যে এই গ্রাজুয়েশন ক্যাপ এবং ড্রেস পরে আছে। তখনই মনে হল যে এরকম একটি ক্যাপ রঙিন কাগজ দিয়ে তৈরি করলে তো দেখতে বেশ ভালো লাগবে । যেমন ভাবা তেমনি কাজ। বসে গেলাম রঙিন কাগজ নিয়ে ক্যাপ তৈরি করার জন্য। ক্যাপটি তৈরি করার পর দেখতে খুবই ভালো লেগেছে। একেবারে সত্যিকারের গ্রাজুয়েশন ক্যাপের মত লাগছিল দেখতে। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।



photoCollageMaker_20220808_101922428.jpg

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ
    • কাববোর্ড
      • কাঁচি
      • আঠা
    • স্কেল
  • পেন্সিল

image.png

প্রথমে একটি কাববোর্ড চারকোনা করে কেটে নিয়েছি। তারপর কালো একটি কাগজ দিয়ে এভাবে মুড়িয়ে নিয়েছি।

IMG20220623185918.jpgIMG20220623190402.jpg

image.png

এখন কাববোর্ডের সাইজে আরও একটি কালো কাগজ কেটে নিয়ে উল্টা পাশে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG20220623190430.jpgIMG20220623190523.jpg

image.png

এখন কালো একটি লম্বা কাগজ কেটে নিয়েছি। তারপর দুই সাইডে এভাবে ভাঁজ করে নিয়েছি।

IMG20220623190601.jpgIMG20220623190636.jpg

image.png

এখন কালো কাগজটি আঠার কৌটার উপরে এভাবে গোল করে মুড়িয়ে নিয়েছি।

IMG20220623190819.jpgIMG20220623190902.jpg

image.png

মোড়ানো কালো অংশটুকু আগের কাববোর্ডের উপরে আঠা দিয়ে এভাবে লাগিয়ে দিয়েছি।

IMG20220623190929.jpg

image.png

এখন লম্বা হলুদ একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটির এক সাইডে এভাবে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220623191308.jpgIMG20220623191400.jpg

image.png

লম্বা করে এভাবে ভাঁজ করেছি এবং আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি যাতে ভাঁজটি খুলে না যায়।

IMG20220623191426.jpgIMG20220623191500.jpg

image.png

এখন হলুদ কাগজটিকে এভাবে একটু মুড়িয়ে দিয়েছি।

IMG20220623191615.jpg

image.png

হলুদ কাগজটি দিয়ে ক্যাপটির উপরে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG20220623191719.jpg

image.png

এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ক্যাপটি। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

image.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

এটা একটা বিশেষ সম্মানীয় ক‍্যাপ। যেকোনো মানুষ চাইবে এই ক‍্যাপটা পড়তে কিন্তু একটা বিশেষ সময় কঠোর সাধনার পরই এটা মাথায় উঠে। কাগজ দিয়ে দারুণ তৈরি করেছেন ক‍্যাপটা আপু। চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া কঠোর পরিশ্রমের পরেই এই ক্যাপ অর্জন করা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দক্ষতার সাথে ক্যাপ তৈরি করেছেন। আপানার ক্যাপ তৈরি করার উপস্থাপন দেখতে পেয়ে খুবই ভালোলাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যার কারণে আমি শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবো ইনশাল্লাহ।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ক্যাপের উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

প্রথমত বলব খুবই কিউট লাগছে দেখে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এই হাতের কাজটি। রঙিন কাগজ দিয়ে তৈরি এই ক্যাপ খুবই সুন্দর লাগছে দেখে।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ক্যাপটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি আজকে ক্যাপ তৈরি করে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরির দক্ষতা দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এমনিতে কালো কালার আমার সবচেয়ে ফেভারিট একটি কালার। ধন্যবাদ এত সুন্দর ভাবে কালো রঙিন পেপার দিয়ে একটি ক্যাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের ক্যাপ তৈরির দক্ষতা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি ক্যাপ তৈরি করেছেন। সত্যি যা দেখে ভালো লাগলো। রঙিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও রঙিন কাগজের তৈরি জিনিস গুলো ভালো লাগে সেজন্যই মাঝেমধ্যে বানাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু খুব সুন্দর লাগছে আপনার ক্যাপটি । ইচ্ছে করছে নিয়ে পরে ফেলি। এই ক্যাপ গুলো গ্রেজুয়েশন কমপ্লিট করলে মাথায় পড়ানো হয়। যেহেতু আপনার কাছ থেকে বানানো শিখে নিয়েছে সেহুতু গ্রেজুয়েশন কমপ্লিট করার আগে মাথায় পরে নিব😁😁😁।

 2 years ago 

বানালে একটু বড় সাইজের বানাবেন। না হলে মাথায় হবে না। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ কি চিন্তা ধারা আপনার। আচ্ছা আপু এত সুন্দর জিনিষ বানানোর চিন্তা মাথায় আসে কিভাবে। আমার মাথায় তো এসব আসে না। কি খেলে আসবে হা হা হা । রঙিন কাগজ দিয়ে ক্যাপ তৈরির কাজটি ধারুন হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

নিয়মিত হরলিক্স খান তাহলে যদি বুদ্ধি আসে। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

একেবারে সত্যিকারের গ্রাজুয়েশন ক্যাম্পের মত লাগছিল দেখতে

এটা দেখে তো প্রথমে আমি সেটাই মনে করেছিলাম যে এটা গ্রাজুয়েশন এর ক্যাপ।

রবিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি ক্যাপ তৈরি করতে হয়।

 2 years ago 

প্রত্যেকটি ধাপ মনোযোগ সহকারে দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41