আরবিতে আল্লাহু লিখার থ্রিডি আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি একটি থ্রিডি আর্ট নিয়ে এসেছি। আমি এর আগেও একটি থ্রিডি আর্ট শেয়ার করেছিলাম আপনাদের সঙ্গে । আজকের আর্টটিতে আমি আল্লাহর নাম আরবিতে লেখার চেষ্টা করেছি। নামটি আমাদের সকলের মনেপ্রাণে রয়েছে ।আমার আর্টটি কেমন হয়েছে জানি না। আপনারা দেখে জানাবেন যে কেমন হলো। আমি কিভাবে আর্টটি করেছি তা নিচে পর্যায়ক্রমিকভাবে আপনাদের দেখাচ্ছি। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।

Polish_20211128_104623664.jpg



প্রয়োজনীয় উপকরণ

একটি সাদা খাতা

একটি পেন্সিল

একটি কালো সাইন পেন

একটি রাবার

একটি স্কেল

একটি কাঁচি
একটি টিস্যু


IMG_20211128_104022.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে এভাবে আল্লাহু লিখে নিয়েছি আরবিতে।

IMG_20211128_104045.jpg

  • তারপরে আমি আল্লাহু লেখার বাইরে দিয়ে আরেকটি বডার দিয়ে দিয়েছি ।

IMG_20211128_104053.jpg

  • এখন আমি ভিতরের আল্লাহু লিখাটিকে কাল সাইন পেন দিয়ে কালো করে দিয়েছি।

IMG_20211128_104100.jpg

  • এখন আমি স্কেল দিয়ে এভাবে লম্বা দাগ টেনে নিয়েছি।

IMG_20211128_104109.jpg

  • তারপর পেন্সিল দিয়ে এভাবে কালো করে দিয়েছি।

IMG_20211128_104115.jpg


IMG_20211128_104121.jpg

  • তারপর একটি টিস্যু দিয়ে ভালো করে ঘষে মিশিয়ে দিয়েছি।

IMG_20211128_104128.jpg

  • দাগগুলো মিশিয়ে দেওয়ার পর পেন্সিল দিয়ে সাইডগুলো আবার একটু কালো করে দিয়েছি।

IMG_20211128_104135.jpg

  • এখন আবার টিস্যু দিয়ে ঘষে নিয়েছি দাগগুলো।

IMG_20211128_104156.jpg

  • তারপর নিচে স্কেল দিয়ে লম্বা দাগ দিয়েছি এবং একটি ছোট্ট গোল করে কালো করে নিয়েছি।

IMG_20211128_104204.jpg

  • এখন টিস্যু দিয়ে কালো গোল অংশটুকু একটু ঘষে ছড়িয়ে দিয়েছি।

IMG_20211128_104211.jpg

  • তারপর আল্লাহু লেখার চারপাশে কাঁচি দিয়ে এভাবে কেটে নিয়েছি।

IMG_20211128_104218.jpg

  • এভাবে আঁকা হয়ে গেল আমার আল্লাহু লেখা থ্রিডি আর্ট। এ পর্যায়ে সবথেকে কঠিন কাজটি পালা। সেটি হল আর্টটিকে সুন্দর করে ছবি তোলা। যেটি এই থ্রিডি আর্ট এর সবথেকে কঠিন কাজ মনে হয় আমার কাছে। কারণ এটি ঠিক মত ছবি তোলা না হলে থ্রিডি আর্ট বোঝানো যাবে না। তাই আমি অনেকক্ষণ চেষ্টার পরে এই এই পাশ থেকে ছবি তোলার পরে মনে হল যে এখানে আর্টটি খুব সুন্দর বোঝা যাচ্ছে।

IMG_20211128_104238.jpg

এভাবে আমি আমার আর্টটি শেষ করলাম।আপনাদের কেমন লেগেছে জানাবেন। সবাইকে ধন্যবাদ এত সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

মাশাআল্লাহ আপু আপনার থ্রিডি আর্ট অনেক অনেক বেশি সুন্দর হয়েছে। আপনার আর্ট দেখে আমার ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আল্লাহর নাম দিয়ে আর্ট তৈরি করেছেন। দেখার মত ছিল আপনার আর্ট। অনেক অনেক শুভকামনা রইল যাতে আমাদের সবাইকে আরো সুন্দর কিছু উপহার দিতে পারেন।

 3 years ago 

ধন্যবাদ আপু এরকম উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাশাল্লাহ অনেক সুন্দর হয়েছে আপনার থ্রিডি আর্ট। সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে আপনার আল্লাহু লেখাটি। আপনি খুব দক্ষতার সাথে এ কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 3 years ago 

মাশাল্লাহ অনেক সুন্দর হয়েছে। আপনার অঙ্কন পদ্ধতি টা আমাদের মাঝে ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনার অঙ্কন পদ্ধতি আমাদের বুঝতে অনেক সহজ হয়েছে। আল্লাহ নামটি খুব সহজেই থ্রিডি আর্ট করেছেন যে আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাশাল্লাহ,,, আপনি অনেক সুন্দর করে আর্ট টি করেছেন।আপনার প্রতিভা আপনার আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আসলেই আপু অনেক খুশি হয়েছি আর্ট টও দেখে। মন থেকে বলছি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂🙂

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি আপনি এই কাজটির জন্য প্রশংসার দাবিদার। আমি সত্যিই অবাক হয়ে গেলাম। আরবিতে আল্লাহু লেখার থ্রিডি অংকন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন দেখার মত ছিল আর আপনার হাতের অঙ্কন পদ্ধতি অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল আপু ।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে থ্রিডি আল্লাহু লিখেছেন। এটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি দক্ষতা দেখে আমি মুগ্ধ। খুবই সুন্দর হয়েছে আপনার ধাপে ধাপে উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যি আপু অনেক সুন্দর ভাবে থ্রিডি অঙ্কন করেছেন। অংকন টা দেখে আমার খুবই ভালো লাগলো। দেখে মনে হচ্ছে উপরের দিকে উঠে আছে। আপনার অংকন এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি থ্রিডি অঙ্কন শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 3 years ago 

সুবাহানাল্লাহ সুবাহানাল্লাহ আপু আপনার মাথায় বুদ্ধির সাগর। আপনার আর্দটি সত্যি অসাধারণ হয়েছে চোখজুড়ানো মত। কিভাবে যে আপনার এত সুন্দর ওয়ালপেপার মার্ট এর বর্ণনা করব বা প্রশংসা করব বুঝে উঠতে পারছিলাম না। আমাদের মাঝে এত সুন্দর একটা উপহার স্বরূপ উপস্থাপন করার জন্য ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আপনার জন্যও ভালোবাসা অবিরাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাশাআল্লাহ আপু। জাস্ট অসাধারণ হয়েছে আপনার 3d আর্ট টি। কিভাবে প্রশংসা করবো বুঝতে পারছিনা। সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সহজভাবে এত সুন্দর এবং ইউনিট একটি আর্ট শেয়ার করার জন্য। অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল আপু।

 3 years ago 

থ্রিডি ড্রয়িং টি অনেক সুন্দর হয়েছে আপু। খুব সুন্দর করে আপনি আরবিতে আল্লাহু লিখেছেন। এই জিনিসটি আমার খুবই ভালো লেগেছে। ড্রইং টির শেষ ছবিটি দেখে মনে হচ্ছে যেন একটি ডায়মন্ডের উপর আল্লাহ লিখেছেন। খুব সুন্দর করে আমাদের সাথে উপস্থাপন করেছে আজকের এই ড্রইংটি। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন আপু। আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32