বেশি বাস্ততায় ভুল করে ফেলা

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


mistake-1966448_1280.jpg

Link


কিছুদিন ধরে খুব ব্যস্ততার মধ্যে দিয়ে যাচ্ছে। সময় কোথা দিয়ে চলে যায় টেরই পাচ্ছিনা। সকালবেলায় ঘুম থেকে উঠে বাচ্চাদেরকে স্কুলে নিয়ে যেতে হয়। সাধারণত এত সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস কখনোই ছিল না। সকালের নাস্তা কাজের খালা বানিয়ে দেয়। এজন্য নাস্তা বানানোর কোন ঝামেলা থাকেনা। তাই হাজবেন্ড অফিসে যাওয়ার কিছুক্ষণ আগে উঠে নাস্তা খেতাম।

কিন্তু ছোট ছেলেকে স্কুলে দেওয়ার পর থেকে রেগুলার সকালবেলা উঠতে হচ্ছে। বিশেষ করে ফজরের নামাজ পড়ার পর আর ঘুমানোর সুযোগই থাকছে না। ঘুম থেকে উঠে দুই বাচ্চাকে রেডি করিয়ে স্কুলে নিতে হচ্ছে। তাছাড়া বাচ্চাদের টিফিন দেয়া আরেকটা টেনশন। কোন টিফিন দিবো তাও খুঁজে পাই না। সকালবেলা উঠে তাড়াহুজুর করে টিফিন বানিয়ে নিজে নাস্তা করে ছোট ছেলের সঙ্গে স্কুলে যেতে হয়। স্কুলের বাসে যাই তাই দেরি করার কোন সুযোগ নেই।

ছোট ছেলেকে স্কুলের বসিয়ে দিয়ে সেখান থেকে আবার ড্রাইভিং শিখতে যাই। টানা দুই ঘন্টা ড্রাইভিং শিখে আসার পর ছেলের স্কুল ছুটি হয়। তখন স্কুল বাসে করে আবারো বাসায় ফিরি। বাসায় এসে রান্নাবান্না করতে হয়। তারপরে কমিউনিটির কাজতো রয়েছেই। এজন্য শুক্র শনিবারে যখন সময় পাই তখন আমি কিছু পোস্ট করে তৈরি করে একেবারে কপি করে টেলিগ্রামে রেখে দেই। যখন খুব বেশি ব্যস্ত থাকি তখন সেখান থেকে পোস্ট করে ফেলি। তাই পোস্ট খুব একটা মিস যায় না। প্রতিদিন পোস্ট করতে না পারলে কেমন খালি খালি লাগে।

আমি সবসময় রাত বারোটা বাজার সঙ্গে সঙ্গে পোস্ট করি। সেদিন রাত্রে ঘুমিয়ে পড়েছিলাম। রাতে ঘুম ভাঙার পর টেলিগ্রাম থেকে একটি পোস্ট এনে এখানে করে দিয়েছিলাম। যথারীতি সকালবেলায় বাচ্চাদেরকে নিয়ে স্কুলে চলে গিয়েছিলাম। সারাদিন কাজ করার পর বিকেল বেলায় যখন মোবাইল হাতে নিয়েছি তখন দেখি যে একই পোস্ট দুইবার করে ফেলেছি। তখন তো কি করব খুঁজে পাচ্ছিলাম না। এদিকে বেশ কিছু ভোট পরে গিয়েছে পোস্টের উপরে। একবার পোস্টে এডিট করে ভুল লিখে দিয়েছিলাম। আবার মনে হলো যে ভুলের উপরে এতগুলো ভোট দেখতে কেমন যেন লাগছে। তাই ভাবলাম যে আমার ভুলের বিষয়টি আপনাদের সঙ্গে শেয়ার করি। যাতে আপনারাও তাড়াহুড়া করে এরকম ভুল না করেন। যাইহোক আশা করি এডমিন মডারেটররা আমার এই ভুলটিকে ক্ষমা সুন্দর চোখে দেখবেন।

সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 8 months ago 

তাদের একটি উদ্যোগ ভালো লেগেছে সেটা হচ্ছে নির্দিষ্ট কাউকে বিজয়ী করা হয়নি যারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল তাদের সবাইকে পুরস্কার দেওয়া হয়েছে। এক্ষেত্রে সবার মনেই একটা আনন্দের আমেজ থাকে আর প্রতিযোগিতায় অংশগ্রহণের আগ্রহটা রয়ে যায়।

Posted using SteemPro Mobile

 8 months ago 

দুঃখিত ভাইয়া পোস্টটি রিপিট করে ফেলেছিলাম জন্য এডিট করেছি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 8 months ago 

বাচ্চাদের স্কুল থাকলে আসলেই অনেক ব্যস্ততার মধ্যে দিয়ে পার করতে হয় । আমার একটি বাচ্চা তারপরও তো আমি সময় করে উঠতে পারছি না । আপনি তো দুটি নিয়ে হিমশিম খাবেন তারপরও আপনি নিয়মিত পোস্ট করেন সেটা দেখে সত্যিই খুব ভালো লাগে । ভালো হয়েছে পোস্টটা এডিট করে আবার কিছু একটা লিখে দিয়েছেন ।

 8 months ago 

জ্বী আপু দুইটা বাচ্চা নিয়ে হিমশিম খেতে হয়। এজন্য এরকম ভুল হয়ে গিয়েছে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65670.18
ETH 2575.33
USDT 1.00
SBD 2.65