জরুরি কাজে ব্যাংকে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



সব সময় তো আর্ট, রেসিপি, ডাই, ফটোগ্রাফি পোস্ট করি। তাই ভাবলাম যে আজকে একটু ভিন্ন ধরনের পোস্ট করি । আজকে আপনাদের সাথে শেয়ার করবো হঠাৎ ব্যাংকে যাওয়ার কারণ। আমার ব্র্যাক ব্যাংকে একটি একাউন্ট আছে। সেই হিসাবে একটা ডেবিট কার্ড আছে। হঠাৎ একদিন মোবাইলে ম্যাসেজ আসলো যে আপনার non- EMV কার্ডটি চেঞ্জ করে EMV কার্ড নিতে হবে। তা না হলে কার্ডটি দশ দিন পর বন্ধ হয়ে যাবে। ব্র্যাক ব্যাংকের কল সেন্টারের ম্যানেজার আমার হাজবেন্ডের বন্ধু হয় তার কাছে জিজ্ঞাসা করলাম। তখন সে বলল যে EMV কার্ডটি ইন্টারন্যাশনাল হবে। এতে ডলার ইনডোজ করে বিদেশে ইউজ করা যাবে। আমার কথা হল যাদের দরকার তারা এই কার্ড নিবে। আর যাদের দরকার হবে না তারা নিবে না। তাহলে সকলের কার্ড বন্ধ করে দেয়ার মানে কি। এরকম বিরম্বনায় ইউজারদের ফেলার কি কারণ আছে। কি আর করার পরে ব্যাংকে গেলাম কার্ড নেয়ার জন্য। তখন তারা জানালো যে প্রথমে কল সেন্টারে কার্ডের জন্য এপ্লাই করতে হবে। তারপর কার্ড নিতে হবে। আবার বাসায় এসে কল সেন্টারে ফোন দিয়ে কার্ডের জন্য এপ্লাই করলাম। তারপর ওরা জানালো যে পাঁচ কর্ম দিবস পর ছয় নম্বর কর্ম দিবসে কার্ডটি হাতে পাওয়া যাবে। এখন অপেক্ষার পালা।



photoCollageMaker_20220814_095241864.jpg


আমি মেসেজ আসার বেশ কয়েকদিন পরে ব্যাংকে গিয়েছিলাম। সেজন্য আমার নতুন কার্ড হাতে পেতে পেতে পুরনো কার্ডটি বন্ধ হয়ে গিয়েছিল। ভাগ্যিস এই কার্ডটি আমার তেমন একটা দরকার হয় না। কিন্তু যাদের খুব জরুরি এই কার্ড তাদের জন্য আসলে একটি বিরক্তিকর অবস্থা। ছোট ছেলেকে নিয়ে একা একা যাওয়া একটু কষ্টকর। সেই জন্য বৃহস্পতিবার হাজবেন্ডের হোম অফিস হওয়ায় বাচ্চাকে হাজবেন্ডের কাছে রেখে আমি গিয়েছিলাম ব্যাংকে।



IMG20220811130459.jpg

আমি যেহেতু বসুন্ধরায় থাকি সেজন্য কার্ডটি নেয়ার জন্য বসুন্ধরার ব্রাঞ্চের ঠিকানা দিয়েছিলাম। বেসরকারি ব্যাংকগুলোতে গেলে এত ভালো লাগে এদের ব্যবহার দেখে। তাছাড়া সব কিছু সিস্টেম মত। আর সরকারি ব্যাংকে গেলে একেবারে জগাখিচুড়ি অবস্থা থাকে।



IMG20220811130402.jpg

এখানে শুরুতে ঢুকে আপনাকে একটি টোকেন নিতে হবে। টোকেন নিয়ে আপনি বসে থাকবেন। উপরের স্ক্রিনে আপনার টোকেন নাম্বারটি উঠলে যেই টেবিল ফাকা থাকবে সেই টেবিলে গিয়ে আপনার জরুরী কাজ সেরে নিবেন।

IMG20220811130330.jpg

আমার টোকেন নাম্বার ছিল ৫৫ কিন্তু তখন ৪৮ চলছিল। সেজন্য আমি বসে বসে বেশ কিছু ছবি তুললাম ব্যাংকের ভেতরের। অবশ্য লুকিয়ে লুকিয়ে তুলেছি কেউ দেখেনি।

IMG20220811124348.jpg

IMG20220811124329.jpg

আমার সিরিয়াল একটু পরে থাকলেও খুব বেশি সময় আমাকে বসে থাকতে হয় নি। খুব বড় জোর ৫-৭ মিনিট বসেছিলাম। তারপর আমার সিরিয়াল আসলে একটি টেবিলে গিয়ে বলার সঙ্গে সঙ্গে দুই তিন মিনিটের মধ্যে আমার কার্ডটি দিয়ে দিল সব কিছু চেক করে। কার্ড নিয়ে আমি বাসায় চলে আসলাম। এখন বাসায় এসে আবার কল সেন্টারে কল দিয়ে কার্ডটি চালু করতে হবে। কিন্তু এখন পর্যন্ত আমি সময় পাইনি কার্ডটি চালু করার।



IMG20220811124325.jpg


এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন । পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
LocationLink
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপু আপনার ব্যাংকের যাওয়ার সময় টা বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন ৷আর ব্যাংকের পরিবেশটা বেশ চমৎকার ছিল ৷

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ব্যাংকের পরিবেশটা আমার কাছেও খুবই ভালো লাগে। এই জন্য কাজ করতে খুব একটা বেশি সময় লাগে না। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

তাহলে সকলের কার্ড বন্ধ করে দেয়ার মানে কি। এরকম বিরম্বনায় ইউজারদের ফেলার কি কারণ আছে

ঠিক বলেছেন আপু এরা মাঝে মাঝে অকারণে সাধারন মানুষদের হয়রানি করে। আর এ কী যেমন তেমন নাকী। তবে আপানাকে বলব ফোন করে দ্রুত ঠিক করে নিন। এইসব ঝামেলা বাধিয়ে না রাখাই ভালো।।

 2 years ago 

কেন যে এই হয়রানি করে বুঝতে পারিনা। যাই হোক কাজ শেষ করতে পেরেছি তাই অনেক।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আপনার ব্যাংকে যাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন।ব্যাংকের পরিবেশটা বেশ দারুন ছিল আমার কাছে এই বিষয়টি অনেক ভালো লেগেছে। ব্যাংকে গিয়ে আপনি ৫ থেকে ৭ মিনিট বসেছিলেন এটা কোন সময় নয় আপু। কিছুদিন আগে আমি ব্যাংকে গিয়েছিলাম সর্বনিম্ন ৩০ মিনিট বসে ছিলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অন্যান্য ব্যাংকে অনেক সময় অপেক্ষা করতে হয়। এইসব ব্যাংকে খুব একটা বেশি সময় লাগে না কাজ করতে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভিন্নধর্মী জিনিস আমাদের সাথে শেয়ার করার জন্য,ব্যাংক এর প্রতি টা সময় খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আমাদের সামনে, তবে দ্রুত কার্ড টি চালু করে নিবেন , ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট করে আপনার অনুভুতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সময়ই পাচ্ছিনা ভাইয়া কার্ডটি চালু করার। যখন দরকার হবে তখন ঠিকই সময় বের করে নিতে পারব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বেসরকারি ব্যাংকগুলোতে গেলে এত ভালো লাগে এদের ব্যবহার দেখে। আর সরকারি ব্যাংকে গেলে একেবারে জগাখিচুড়ি অবস্থা শুনে অনেক হাসি পাচ্ছে আপু। যাই হোক আপনি অনেক সুন্দর ভাবে ব্যাংকে যাওয়ার কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু সরকারি ব্যাংকগুলোর অবস্থা দেখলে খুবই খারাপ লাগে। ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কখন EMV কার্ড লাগবে সেটা তো বলা যায় না। তাই তারা আপনার জন্য কাজটা একটু এগিয় রাখলো । দেখা গেল হঠাৎ আপনি UK, USA যাওয়া ভিসা পেয়ে গেলন তখন তো লাগবে তাই না.................

 2 years ago 

কার্ড যেহেতু তুলে ফেলেছি এখন মনে হচ্ছে যে ভালই হয়েছে। যাই হোক ভাইয়া ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

যাক শেষমেশ ইন্টারন্যাশনাল কার্ড হয়েই গেল। যা হয়েছে ভালোই হয়েছে কিন্তু আপু। বাইরে গেলে সত্যিই অনেক লাভ হয় এই কার্ড গুলো দিয়ে। লুকিয়ে লুকিয়ে ভালোই ছবি তুলেছেন দেখি 👌 বুদ্ধি হেব্বি আপুর। তো আপু কার্ড চালু করার পর ঠিক মত চলছে কিনা সেটা চেক করতে চলুন একদিন শপিং করে আসি 😅

 2 years ago 

বাইরে গেলে আমার কার্ড দিয়ে কোন লাভ নেই। আমার কার্ড দিয়ে আমি খরচ করলে না লাভ হবে। এখনো চালু করিনি কার্ড। চালু করি তারপর দেখা যাবে।

 2 years ago 

ওয়াও এত সুন্দর ব্যাংক এবং ব্যাংকের পরিবেশ গুলো অনেক মনোরম ছিল ।‌আপনার ব্যাংকে যাওয়ার অনুভূতিটা আমাদের মাঝে খুবই সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন পোস্টা আমার কাছে আসলেই অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42