রঙিন কাগজ কেটে হার্ট শেপের ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম রঙিন কাগজ কেটে ফুল তৈরি নিয়ে। রঙিন কাগজ কেটে ফুল তৈরি করতে ইদানিং আমার কাছে ভালোই লাগে। কারণ বিভিন্ন ভাঁজ করার পর ডিজাইন এঁকে কাঁচি দিয়ে কাটার পর কাগজটি যখন খোলা হয় তখন দেখতে খুবই সুন্দর লাগে। এরকম ফুল তৈরি করতে গেলেই আমার আগেকার দিনের বিয়ের কথা মনে পড়ে যায়। কারণ আগেকার দিনে গ্রামের বিয়েতে এরকম ফুল কেটে বিভিন্ন ডেকোরেশন করা হতো। এখন বিয়ে বাড়িগুলোতে এত চমৎকার ডেকোরেশন করে পুরনো দিনের এসব ঐতিহ্য আর কোথাও দেখা যায় না। গ্রামের বিয়েগুলোতেও এখন আর এরকম ফুলের সাজানো গুলো দেখা যায় না। যাই হোক কথা না বাড়িয়ে আজকের ফুল তৈরি টি শুরু করি। আজকে আমি হার্ট শেপের একটি ফুল তৈরি করেছি। আমি নিচে ধাপে ধাপে আপনাদেরকে ফুল তৈরির পুরো পদ্ধতিটি দেখাচ্ছি। আশা করি আপনাদের ভাল লাগবে।



PhotoCollageMaker_20227241124323.jpg

images (17).jpeg

প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ
    • কাঁচি
  • পেন্সিল

images (17).jpeg

প্রথমে চারকোনা একটি কাগজ নিয়ে নিয়েছি। তারপর কাগজটিকে কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।

IMG20220720185425.jpgIMG20220720185434.jpg

images (17).jpeg

তারপর আরো একবার কোনাকুনি ভাঁজ করেছি।

IMG20220720185457.jpg

images (17).jpeg

এখন কাগজটিকে ছবির মত দুইপাশ থেকে কোনা করে ভাঁজ করে নিয়েছি।

IMG20220720185616.jpgIMG20220720185702.jpg

images (17).jpeg

ভাঁজ করার পর কাগজটি এরকম হয়েছে। এখন কাগজটিকে উল্টিয়ে নিয়েছি।

IMG20220720185709.jpg

images (17).jpeg

কাগজটিকে মাঝ বরাবর ভাঁজ করে নিয়েছি। তারপর কাগজটিকে আবারো উল্টিয়ে পেন্সিল দিয়ে এরকম হার্ট শেপ এঁকে নিয়েছি।

IMG20220720185801.jpgIMG20220720185946.jpg

images (17).jpeg

এখন কাঁচি দিয়ে খুব সাবধানে পেন্সিল দিয়ে আঁকা অংশের বাইরের টুকু কেটে নিয়েছি। এখানে কাটার সময় খুব সাবধানতা অবলম্বন করতে হবে। নিচের হার্টটি সাইড দিয়ে জোড়া রাখতে হবে। তা না হলে কিন্তু কাগজগুলো আলাদা আলাদা টুকরো টুকরো হয়ে যাবে।

IMG20220720190249.jpg

images (17).jpeg

কাঁচি দিয়ে কাটার পর খুব সাবধানে কাগজটি খুলতে হবে। তা না হলে ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

IMG20220720190300.jpg

images (17).jpeg

সম্পূর্ণ কাগজ খোলার পর এরকম ডিজাইন হয়েছে।

IMG20220720190424.jpg


এভাবে আমার রঙিন কাগজ কেটে ফুলটি তৈরি হয়ে গেল। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (17).jpeg

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  

এখন কার ছোট বাচ্চা গুলো যা দুষ্টু আপু, বিয়ে বাড়িতে এমন ডিজাইন করলে অনুষ্ঠান শুরুর আগেই সব ছিড়ে শেষ 😊। আজকেও চমৎকার লাগলো ডিজাইনটা আপু। আজকের কাগজের রং টা খুব সুন্দর ছিল। ওটার জন্য হয়তো আরো বেশি ফুটে উঠেছে।

 2 years ago 

ঠিক আপনার ছোটবেলার মতো দুষ্টু। আপনিও যেমন ছোটবেলায় গিয়ে ছিড়ে ফেলতেন এখনকার বাচ্চারাও তেমন। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

কাগজ কেটে কেটে আপনি খুবই সুন্দর ভাবে হার্ট শেপ এর ফুল তৈরি করেছেন আপু। যা দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে কাগজ দিয়ে ফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার কাগজ কেটে ফুল তৈরি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে হার্ট শেপের ফুল তৈরি

আসলে আপু আপনি সুন্দর ভাবে কাগজ কেটে হার্ট শেপের ফুল তৈরি করে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আসলে আপনার ফুল তৈরি দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে ধাপে ধাপে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাগজ কেটে ফুল তৈরির দক্ষতা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। আসলে এই ফুল কাঁটাগুলো দক্ষতার বিষয়। না হলে সুন্দর হয় না। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আগেকার দিনে বিভিন্ন বিয়ে বাড়িতে বা অনুষ্ঠানে এরকম ভাবে কাগজ কেটে ফুল তৈরি করা হতো। তবে এখন আর সেগুলো দেখতে পাওয়া যায় না। তবে যাই হোক আপু রঙিন কাগজ কেটে হার্ট শেপের ফুল তৈরি চমৎকার হয়েছে। দারুন একটি ফুল তৈরি করে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপু।

 2 years ago 

এখন যত সুন্দর করে বিয়ে বাড়ি ডেকোরেশন করে এইসব ফুলের কি আর দিন আছে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি ফুল বানিয়েছেন এবং সেখানে অনেকগুলা লাভ রয়েছে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ কেটে এত সুন্দর একটি ফুল উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া হার্ট শেপের ফুল তৈরি করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে হার্ট সেপ এর ফুল তৈরি করেছেন। যা দেখতে ভিন্ন রকম লাগতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া রঙিন কাগজের কারুকাজ গুলো দেখতে আসলেই ভালো লাগে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে হার্ট শেপের ফুল তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি এত সুন্দর করে হার্ট শেপের ফুল তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সময় নিয়ে আমার রঙিন কাগজের তৈরি হার্ট শেপের ফুলটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে হার্ট সেপের ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেকটা সময় নিয়ে ধৈর্য সহকারে আপনি এটা তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে তুলে ধরার জন্য।

 2 years ago 

ঠিক ধরেছেন ভাইয়া অনেক সময় নিয়ে এটি করেছি যার কারণে এত সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45