এসো নিজে করি রিং এর থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


থ্রিডি আর্ট করতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে আর্টগুলো করার পর দেখতে অনেক চমৎকার লাগে। এজন্য যখনই সময় পাই তখনই থ্রিডি আর্ট করার জন্য বসে যাই। আর্ট করতে হলে আসলে নিরিবিলি পরিবেশের দরকার হয়। কিন্তু এই নিরিবিলি পরিবেশে বের করা আমার জন্য খুবই কষ্টকর। যখনই খাতা-কলম নিয়ে বসি তখনই আমার ছোট ছেলে এসে পিঠের উপরে বসে থাকে। সেখান থেকে তাকে কিছুতেই সরানো যায় না। মাঝেমধ্যে যখন টিভি দেখাতে ব্যস্ত থাকে তখন আমি চুপি চুপি আর্ট করতে বসে যাই। আজকের আর্টটিও সেরকম ভাবেই করতে বসা। আসলে আর্ট করার সময় খুব মনোযোগ সহকারে না করলে আর্ট খুব একটা ভালো হয় না। আজকে আমি একটি গোল রিং এর থ্রিডি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।



PhotoCollageMaker_202261115542324.jpg

design-up.png
আপনারা বিশ্বাস করবেন কিনা জানিনা আজকে থ্রিডি আর্টটি আমি চারবারের বার কমপ্লিট করেছি। তিনবার আঁকার পর ছবি তুলতে গিয়ে দেখি যে মিলেনি। কেমন বাকা লাগছে। এরকম করে চার বারের বার মিলাতে পেরেছি। কিন্তু দেখে মনে হচ্ছে যে খুব সহজেই এঁকেছি। আসলে তা না।

design-up.png

needed things.png

  • একটি সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কম্পাস
  • স্কেল
  • কালো কলম

design-up.png

প্রথমে কম্পাস দিয়ে ছোট একটি বৃত্ত এঁকেছি।। তারপর তার বাইরে দিয়ে আরও একটি বৃত্ত এঁকেছি।

IMG20220524182121.jpg

design-up.png

এখন বৃত্তটির চারপাশে এভাবে ছোট ছোট দাগ দিয়েছি স্কেল দিয়ে মেপে মেপে।

IMG20220524182243.jpgIMG20220524182349.jpg

design-up.png

এখনই স্কেল দিয়ে বৃত্তের বাইরে দুটি দাগ দিয়েছি এবং নিচের দিকে গোল করে মিলিয়ে দিয়েছি। ভিতর একটি অর্ধ বৃত্ত এঁকেছি।

IMG20220524182615.jpgIMG20220524182829.jpg

design-up.png

প্রথমে কলম দিয়ে এভাবে দাগ দিয়েছি তারপর দাগ দেওয়া অংশগুলো কালো রং করেছি।

IMG20220524183203.jpgIMG20220524191624.jpg

design-up.png

এখন ভিতরে এবং বাইরে কিছু অংশ পেন্সিল দিয়ে একটু ঘষে নিয়েছি।

IMG20220524191750.jpg

design-up.png

তারপর ডান পাশে আবারো পেন্সিল দিয়ে আর একটু ঘষে কালো করে নিয়েছি শ্যাডো তৈরি করার জন্য।

IMG20220524192151.jpg

design-up.png

এখন খাতাটি ঘুরিয়ে ছবি তুলেছি।

IMG_20220601_140226.jpg

IMG20220524192553.jpg

design-up.png
এভাবেই আমি আমার আজকের আর্টটি সম্পন্ন করেছি। আশাকরি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

design-up.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি থ্রিডি অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রিং এর থ্রিডি অংকন খুবই দক্ষতার সঙ্গে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শুরু থেকে শেষ পর্যন্ত আমার রিংয়ের থ্রিডি আর্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago (edited)

নিরিবিলি পরিবেশ ছাড়া সুন্দর ভাবে আর্ট করা সম্ভব না।
আর থ্রিডি আর্ট গুলো করলে মাঝে মাঝে প্রথমবারে পারফেক্ট হয় না । আবার পারফেক্ট হলেও পারফেক্ট পাবে ফটোগ্রাফি না করলে এটি জেড থ্রিডি আর্ট তাই বোঝা যায় না।

যাইহোক আপনি খুব সুন্দর একটি রিং থ্রিডি আর্ট করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু থ্রিডি আর্ট গুলো পারফেক্ট না হলে কিছুতেই ছবিতে থ্রিডি বোঝা যায় না। সেজন্য অনেক ধৈর্য সহকারে করতে হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার হাতের কাজ এত চমৎকার আগে জানা ছিল না। থ্রিডি আর্ট এত সুন্দর করে তুলে ধরেছেন আমি প্রথমে বুঝতেই পারিনি এটি কোন আঁকা চিত্র। সত্যি রিংয়ের মতোই লাগছে। খুব সহজভাবে একে দেখিয়েছেন তাই খুব সহজে শিখে নেয়া যাবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আজকে তাহলে জেনে নিলেন যে আমার হাতের কাজ চমৎকার😝। ধন্যবাদ আপু আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জ্বী আপু আপনার ছোট ছেলের মত আমার মেয়ে ও আমি যখন আর্ট করতে বসি আমার উপর চেপে বসে,আমার আর্টের ভিতরে আমার মেয়ের ও অনেক আর্ট থাকে রঙ দিয়ে ঢেকে দিই 😁। আপু আপনি খুব সুন্দর থ্রিডি আর্ট করেছেন। থ্রিডি আর্ট গুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগে। আপনার থ্রিডি আর্ট গুলো সবসময় খুব সুন্দর হয় আপু।

 2 years ago 

ছোট বাচ্চাদের জন্য আর্ট করে আসলে শান্তি পাওয়া যায় না। এজন্য খুব বেশি আর্ট করতে পারি না। যাইহোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো বাস্তব মনে হয় যেমনটি আজকে আপনি একটি রিং কে থ্রিডি আকৃতিতে আর্ট করে আমাদের সাথে তুলে ধরেছেন, এবং সেটি খুব সুন্দর বর্ণনার মাধ্যমে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার থ্রিডি আর্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার চিত্রাংকোনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। দেখে মনে হচ্ছে যে এটা আপনি ফটোগ্রাফি করেছেন। আপনি অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে কাজটি সম্পন্ন করেছেন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার থ্রিডি আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে থ্রিডি চিত্র অঙ্কন করতে পারেন। এর আগেও ভিন্ন ধরনের থ্রিডি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছিলেন যেগুলো খুবই চমৎকার হয়েছিল। আজকের টি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনি আমার আগের থ্রিডি আর্টগুলো দেখেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এভাবেই পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

রিং এর থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে দেখতে বেশ আকর্ষণ লাগছে। ধাতগুলো আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন ।দেখতে খুবই ভালো লাগলো। থ্রিডি আর্ট আমি তেমন একটা পারিনা। তবে আপনাদের পোস্ট দেখে অনেক কিছু শিখতে পারছি।। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার থ্রিডি আর্টের পোস্ট দেখে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56