"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আমিও চলে আসলাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এবারের প্রতিযোগিতার বিষয়বস্তুটা খুবই চমৎকার। বিশেষ করে আপনাকে কোন কষ্ট করতে হবে না। শুধু নিজের অনলাইনে ইনকামের অভিজ্ঞতা শেয়ার করলেই হবে। বেশ কিছুদিন ধরে অংশগ্রহণ করবো ভাবছিলাম। কিন্তু গত রবিবার রাতে হুট করে অসুস্থ হয়ে যাওয়ার কারণে আর করা হলো না। দাদার পোস্ট দেখে তাই ভাবলাম যে অংশগ্রহণ করেই ফেলি। তাছাড়া এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য এডমিন ভাইয়া আপুদের অসংখ্য ধন্যবাদ।


ballots-1195013_1280.jpg

Link



অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেও বেকার তখন। বিয়ে হয়ে বাচ্চা হওয়ার কারণে চাকরির দিকে খুব একটা যাওয়া হয়নি। কিন্তু মনের মধ্যে একটা আফসোস রয়ে গিয়েছিলো। এত পড়ালেখা করেও কিছুই করা হলো না। অনলাইনে বিভিন্ন সময় বিভিন্ন কাজ দেখতাম। মাঝে মধ্যে চিন্তা করতাম কোন একটা কাজে ঢুকে যাবো। কিন্তু করবো করবো করেও আর সেগুলো করা হতো না ব্যস্ততার কারণে।

আমার বোনদের মাধ্যমে হঠাৎ একদিন এই প্লাটফর্মের কথা জানতে পারি। ওদের আলোচনার কেন্দ্রবিন্দু থাকতো সবসময় এই আমার বাংলা ব্লগ। আমার অনলাইন ইনকামের প্রথম উপার্জিত অর্থ এই ব্লগ থেকেই। সেজন্য অবশ্যই @rme দাদাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্ল্যাটফর্ম তৈরি করার জন্য। শুধু আমার না হয়তো অনেকেরই অনলাইন প্রথম ইনকামের একমাত্র উৎস এই আমার বাংলা ব্লগ। অনেকটা বিরক্ত হয়ে এই ব্লগে জয়েন করেছিলাম। যদিও ওদের ভোট পাওয়া এবং সেখান থেকে টাকা উঠানোর গল্প শুনতাম। কিন্তু ইনকামের উদ্দেশ্য নিয়ে এই ব্লগে জয়েন করিনি। ওদের গল্পের সঙ্গে তাল মেলানোর জন্য এসেছিলাম। কিন্তু এই ব্লগে জয়েন করার পর আমার চিন্তা ধারণাই পাল্টে গিয়েছে। এত সুন্দর সাজানো গোছানো অনলাইন প্ল্যাটফর্ম যে হতে পারে আমার কল্পনায় ছিল না। এখানে আপনি আপনার ক্রিয়েটিভিটি অনুযায়ী পোস্ট করলে আপনাকে সাপোর্ট করা হয়। সেই সাপোর্ট থেকে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। কি বিষয়টি খুব মজার না? আমারতো বেশ মজা লেগেছিলো জয়েন হওয়ার পর থেকেই।এই প্লাটফর্মে কাজ করার জন্য খুব বেশি অভিজ্ঞতা দরকার হয় না।

যাইহোক আগে যখন দাদা রাতে ডিস্কোর্ড চ্যানেলের মাধ্যমে ভোট প্রদান করতো সেই মুহূর্তটা অনেক মজার ছিলো। আমি তখন নতুন ভেরিফাইড মেম্বার হয়েছি। তিনদিন ধরে নিয়মিত পোস্ট করছি। আর্ট, ডাই, রেসিপি। প্রতিদিন রাতে সবার ভোট দেয়া দেখতাম। আর মনে মনে ভাবতাম যে একদিন আমার পোস্ট এখানে আসবে। জেনারেল চ্যাটে পোস্টের লিঙ্ক আসাটাই অনেক বড় মনে হত আমার কাছে। এরকম ভাবতে ভাবতে তৃতীয় দিন হঠাৎ দাদা আমার একটি রেসিপি পোস্টে সাই-ফক্সের ভোট দেন এবং ডিস্কোর্ড এর জেনারেল চ্যাটে আমার রেসিপি পোস্ট দিয়ে জিজ্ঞাসা করেন যে আমি কিভাবে জানলাম তার পছন্দের মাছ তপসে? আমি তপসে মাছের চচ্চড়ি শেয়ার করেছিলাম। সেদিন কি যে খুশি হয়েছিলাম তা বলে বোঝাতে পারবো না। একেবারে অনাকাঙ্ক্ষিত ছিল সেদিনের সেই ভোটটি আমার জন্য। কারণ আমি সবে মাত্র চার দিন পোস্ট করেছি। তার মধ্যে তৃতীয় পোস্টেই এত বড় একটি ভোট কল্পনার বাইরে। যেখানে একজন মেম্বারকে ভেরিফাইড হতেই কয়েক সপ্তাহ সময় লেগে যেত সেখানে সাই ফক্সের ভোট পাওয়া তো দূরের কথা। তাছাড়া আপুদের কাছে শুনেছি ওদের প্রথম ভোট কয়েক সেন্ট ছিলো। আর আমি মাত্র ৩ দিনে এত বড় একটি ভোট পেয়ে গিয়েছি। তখন এমনিতেই অনেক রাতে ভোট দিত। তারপর বাকি রাত আর আমার ঘুমই হয়েছিলো না খুশিতে। আর তখন স্টিম এর দামও অনেক ছিল। এক একটি সাইফক্সের ভোট মানে সোনার হরিণ। তখন একটি সাইফক্সের ভোটে প্রায় ২০০০/২৫০০ টাকার মতো পাওয়া যেত। তখনই টাকাটা আমি তুলেনি। বেশ কিছুদিন পরেই টাকাটা তুলেছিলাম।

তখন p2p নিয়ে এত কড়াকড়ি ছিল না। সবাই p2p এর মাধ্যমেই টাকা উঠাতো। বলতে খুবই লজ্জা লাগছে আমিও তখন p2p করে টাকাটি তুলেছিলাম। sbd ওয়াহিদা আপুকে দিয়েছিলাম সে সেল করে আমার বিকাশে টাকাটা পাঠিয়ে দিয়েছিলো। আমার বিকাশে যেদিন টাকাটা আসলো সেদিন আনন্দের কোন সীমা ছিল না। আমার অনলাইন ইনকামের প্রথম টাকা। অন্যরকম একটা আনন্দ কাজ করছিল। যদিও টাকাটির পরিমাণ খুব বেশি ছিল না তারপরও সে আনন্দের অনুভূতি বলে প্রকাশ করার মতো ছিল না।

সেই থেকে আজও এই ব্লগে নিয়মিত কাজ করে যাচ্ছি এবং অনলাইনে ইনকাম করে যাচ্ছি। তা আসলে আমার জন্য খুবই আনন্দের একটি বিষয়। পড়ালেখা শেষ করে বেকারের কষ্টটা অনেকটা ঘুচেছে এই ব্লগে কাজ করার মাধ্যমে। এখন ঘরে বসে আমি অনলাইনে ইনকাম করতে পারছি। একসঙ্গে যেমন ইনকাম করা হচ্ছে তেমনি সবার সঙ্গে আনন্দ মজা করে সময়ও পার হয়ে যাচ্ছে। সারাদিন কাজ শেষে অনেকটা রিলাক্স হওয়ার জন্য এখানে কাজ করে যাচ্ছি। আশা করি এখান থেকে অনেক ভালো একটা অবস্থানে যেতে পারবো।

এই ছিল আমার অনলাইনে ইনকামের আনন্দের মুহূর্ত। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে জানাই অভিনন্দন।আপনি আপনার লাইফে ফাস্ট সাইফ অক্স এর ভোট থেকে উপার্জন করেছেন জেনে ভালো লাগলো।অনেক কিছু তথ্য জানতে পারলাম আগে দাদা রাতে ডিস্কোর্ড চ্যানেলের মাধ্যমে ভোট প্রদান করতো।আগে স্টিম এর মূল্য ছিল বেশি তাই অনেক বড় একটা অ্যামাউন্ট পেয়েছিলেন। ধন্যবাদ আপু আপনাকে আপনার অনুভূতি ও প্রথম অনলাইন থেকে উপার্জন করার মুহূর্তটা শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া আগে রাতে ডিস্কোর্ড চ্যানেলের মাধ্যমে ভোট দেয়া হতো। খুবই মজা হতো তখন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

অনলাইনে কাজ করে উপার্জন করার প্রথম অনুভূতিটা সবসময় বেস্ট । সেই অনুভূতিটাই সফলতার দিকে নিয়ে যায়। আপনার মত আমিও সাইফক্স এর ভোট পাওয়ার অনুভূতিটা যেটা বলে বোঝানো যাবে না । আপনার অনলাইনে প্রথম ইনকাম করার গল্প পড়ে সত্যিই মুগ্ধ হয়েছি আপু।

Posted using SteemPro Mobile

 last year 

সবার ক্ষেত্রে হয়তো এমন। সাইফক্সের ভোটটা অন্যরকম অনুভূতি ফেলে গিয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনার বোনদের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিটির খোঁজ পেয়েছেন আপনি।তারপর থেকে শুরু হয়ে যায় বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য হয়ে অনলাইনে কাজ করা।আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে আপনার অনলাইন প্লাটফর্মের প্রথম ইনকামের অনুভুতি পড়ে খুবই ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last year 

সেই যে শুরু করেছি আর শেষ করা হয়নি। এখান থেকে যেতেই মন চায় না।

 last year 

তাহলে সর্বপ্রথম মাছ চচ্চড়ি দিয়েই আপনার অনলাইন ইনকাম শুরু হি হি হি। কেননা আপনার মাস চচ্চরি রেসিপিতে সায়ফক্স ভোট দিয়েছিল। বোনের মাধ্যমে এই প্লাটফর্ম সম্পর্কে অবগত হয়ে এখানেই আপনার প্রথম অনলাইন ইনকামের স্বাদ নিয়েছেন। আপনার গল্পটা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

আমিও তখন জানতাম না যে বা দাদার পছন্দের মাছ তপসে। ভোট পাওয়ার পর জানতে পারলাম। খুবই ভালো লেগেছিল তখন। ধন্যবাদ আপনাকে।।

 last year 

আপনার প্রথম ইনকাম এর সুযোগ হয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে।এটা হয়তো অনেকেরই।সত্যিই দাদার কাছে আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।ভালো লেগেছে আপনার পোস্টটি আপু।শুভকামনা কনটেস্ট এর জন্য।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু অনেকেরই অনলাইনে প্রথম ইনকামের একমাত্র উৎস আমার বাংলা ব্লগ। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89