চিংড়ি দিয়ে করোলা ভাঁজির রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে।আজকের রেসিপিটি খুবই সহজ কিন্তু খেতে খুবই মজাদার। সেটি হল চিংড়ি আলু দিয়ে করোলা ভাঁজি। কিন্তু কিছু কিছু সময় ঠিকমত রান্না না হলে অনেক তিতা লাগে এই করোলা ভাঁজি। তাছাড়া করোলা ভাঁজি যদি চুলার জ্বাল একদম কমিয়ে রান্না করা যায় তাহলে কেমন নরম হয়ে যায়। মিডিয়াম আচে রেখে রান্না করলে খুব সুন্দর ভাজা হয় এবং খেতে অনেক সুস্বাদু হয়। যে কোন ভাঁজিতে ছোট চিংড়ি দিলে তার স্বাদ আরো বেড়ে যায়। করোলা ভাঁজিতে এই ছোট চিংড়ি দেয়ার কারণে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। গরম ভাতের সঙ্গে সাথে একটু যদি ঘি হয় তাহলে এই করোলা ভাঁজি দিয়ে এক প্লেট ভাত খেয়ে শেষ করা যায় । তাহলে কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের রেসিপিটি । আশা করি আপনাদের ভাল লাগবে।



PhotoCollageMaker_20228130459155.jpg

images (17).jpeg

needed things.png

করোলা
চিংড়ি
আলু
পিঁয়াজ
রসুন
কাঁচামরিচ
হলুদের গুড়া
ধনিয়া গুড়া
লবণ
সরিষার তেল

photoCollageMaker_20220813_000702906.jpg

images (17).jpeg

প্রথমে চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে দিয়ে তার মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে চিংড়ি গুলো এর মধ্যে দিয়ে ভালোমতো ভেঁজে নিব।


IMG20220620101256.jpg

images (17).jpeg

চিংড়িগুলো ভাঁজা হয়ে গেলে প্রথমে মরিচ এবং পরে পিঁয়াজ ও রসুন কুচি দিয়ে দিয়েছি।


IMG20220620101321.jpgIMG20220620101326.jpg

images (17).jpeg

পিঁয়াজ এবং মরিচ গুলো তেলের সঙ্গে মিশিয়ে প্রথমে করোলা এবং তারপরে আলু দিয়ে দিয়েছি।


IMG20220620101500.jpgIMG20220620101515.jpg

images (17).jpeg

এখন গুঁড়া মসলাগুলো সব দিয়ে দিয়েছি।


IMG20220620101614.jpg

সবকিছু ভালোমতো মিশিয়ে বেশ কিছুক্ষণ ঢাকনা দিয়ে রান্না করবো।


IMG20220620101703.jpgIMG20220620102212.jpg

images (17).jpeg

করলা গুলো সেদ্ধ হয়ে গেলে কিছুক্ষণ ভেঁজে তারপর চুলা বন্ধ করে দিব।


IMG20220620104400.jpg

images (17).jpeg

IMG20220620104454.jpg

এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে । সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (17).jpeg

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

চিংড়ি দিয়ে করলা ভাজি রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমি করলা ভাজি খেতে খুব একটা বেশি পছন্দ করি না আমার কাছে করলা খুব বেশি তিতো লাগে। এত সুন্দর এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

করোলা ভাজি এমনি খেতে ওত ভালো লাগে না। কিন্তু এভাবে চিংড়ি দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। একবার রান্না করে খেয়ে দেখতে পারেন ভালো লাগবে আশা করি।

 2 years ago 

চিংড়ি দিয়ে করলা ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার মত করে এরকম ভাবে কখনো চিংড়ি দিয়ে করলা ভাজি খাওয়া হয়নি। তবে দেখে তো মনে হচ্ছে রেসিপিটি খুবই সুস্বাদু হবে অবশ্যই।

 2 years ago 

আমার মত এরকম চিংড়ি দিয়ে করোলা ভাজি একবার রান্না করে খেয়ে দেখবেন। খুবই মজা লাগে। ভালো থাকবেন।

আরে বাহ, চিংড়ি দিয়ে করোলা ভাঁজির দারুন মজাদার, সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন তো। এটি দেখে তো ইচ্ছা করছে এখনি খেয়ে ফেলি। অনেক সুন্দর ভাবে লোভনীয় আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার পোষ্টের জন্য।

 2 years ago 

চিংড়ি দিয়ে কয়লা ভাজি রান্না করার কারণে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন,চিংড়ি দিয় যে কোন ভাজি খেতে অনেক সুস্বাদ হয়।তা ও আবার করলা ভাজির সাথে চিংড়ি দিয়ে করেছেন।
ধন্যাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু আমার করোলা ভাঁজির রেসিপি দেখার জন্য সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি দিয়ে কখনো করোলা ভাঁজি খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে তো অনেক ভালো লাগলো। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

চিংড়ি দিয়ে যেহেতু করলা ভাজি খাননি অবশ্যই একবার খেয়ে দেখবেন । খুবই মজা লাগবে।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ চিংড়ি দিয়ে করোলা ভাঁজির রেসিপি বানিয়েছেন। চিংড়ি দিয়ে করোলা ভাজি আমার খুব প্রিয় খাবার। আর আপনার রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এমনি করোলা ভাজির থেকে চিংড়ি দিয়ে করোলা ভাজি খেতে আমার কাছে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি বলতে আপু এই করলা টাও আর আগের মতো নেই। কেন বলছি ছোটবেলা করলা অনেক তিতা ছিল কিন্তু এখন আর অতোটা তিতা লাগে না। চিংড়ি দিয়ে করোলা ভাজির রেসিপি টা বেশ দারুণ তৈরি করেছেন। সুন্দর হয়েছে রেসিপি টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এটা ভালো হয়েছে যে এখনকার করলা ভাজি অত তিতা না। এজন্য খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

করলা ভাজি তো এসময় খেতে খুব ই ভালো লাগে। চিংড়ি দিয়ে করলা ভাজি খেতে আরও বেশি ভলো লাগে।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে দারুন হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

জ্বি আপু রেসিপিটি দেখতেও যেমন হয়েছিল খেতে তেমন সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি চিংড়ি মাছ দিয়ে খুবই সুন্দর ভাবে করলা ভাজির রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনার মত চিংড়ি মাছ আমারও খুবই পছন্দের একটি মাছ। এজন্যই এই মাছটা বেশি খাওয়া হয় । ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61555.74
ETH 2980.33
USDT 1.00
SBD 2.51