একটি কঠিন ডিজাইনকে সহজ করে আঁকা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে অন্য রকম একটি আর্ট শেয়ার করব। আজকের এই ডিজাইনটি হঠাৎ করে দেখলে মনে হবে যে খুবই কঠিন। কিন্তু একটি টেকনিক ফলো করে আর্ট করার কারণে খুব সহজে আর্টটি করা গিয়েছে। এই ধরনের আর্ট আমি এই প্রথম করলাম। করতে একটু সময় বেশি লেগেছে কারণ নতুন যে কোন জিনিস করতে গেলে সময় বেশি লাগে। অনেক ধৈর্য এবং মনোযোগ সহকারে আজকের আর্টটি করেছি। যার কারণে এত সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট করার পর দেখলাম দেখতে খুবই ভালো লাগছে। আবার খুব সহজে করা যায়। তাহলে কথা না বাড়িযে আজকের আর্টটি শুরু করি। প্রতিটি ধাপ দেখলে আপনারা বুঝতে পারবেন যে কি সহজে আর্টটি করেছি।


FrameArt_2022111301637439.jpg

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কলম
রাবার



প্রথমে একটি কাগজ নিয়ে পেন্সিল দিয়ে এভাবে চারকোনা ঘর এঁকে তারপরে ছোট ছোট আরও কিছু ঘর এঁকে নিয়েছি। তারপর বিভিন্ন ঘরের সাইড দিয়ে এভাবে গোল করে ঘুরিয়ে ডিজাইন করেছি ।


IMG20221023185110.jpgIMG20221023185347.jpg

এখন গোল ডিজাইন গুলো একটি সঙ্গে আরেকটি মিলিয়ে দিয়েছি। তারপর বাকি যে ফাঁকাগুলো ছিল সেগুলোও একটি সঙ্গে একটি মিলিয়ে দিয়েছি।


IMG20221023185511.jpgIMG20221023185725.jpg

সব কোনা মিলিয়ে দেয়ার পর একটি ফুলের মত ডিজাইন হয়েছে। ফুলের চারকোনা থেকে v এর মত ডিজাইন করেছি ।


IMG20221023190339.jpgIMG20221023190449.jpg

বাকি কোনাগুলোতেও একই রকম ডিজাইন করেছি। তারপরে রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো সব মুছে দিয়েছি ।


IMG20221023190658.jpgIMG20221023191434.jpg

এখন মাঝের কোনাগুলোর ভিতরে ছোট ছোট দাগ দিয়ে ডিজাইন করেছি এবং ফুলের কিছু কিছু জায়গায় ছবির মত করে দাগ দিয়ে ডিজাইন করেছি ।


IMG20221023191646.jpgIMG20221023191926.jpg

তারপর ডিজাইনটির কিছু কিছু অংশ ভরাট করে আরো কিছু ডিজাইন করেছি ছবির মত করে।


IMG20221023192331.jpgIMG20221023192902.jpg

ডিজাইনটির কিছু কিছু জায়গায় ফোটা দিয়ে আর্টটি শেষ করেছি । সবশেষে আমার নামের সাইন করে দিয়েছি।


IMG20221023194346.jpg


IMG20221023195109.jpg



এভাবেই আমার আজকের আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে ।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আমি প্রথমে সত্যিই অনেক কঠিন আর্ট ভেবেছি। আসলে এরকম আর্ট গুলো করতে অনেক ভেজাল মনে হয়। কিন্তু আপনার টাইটেলটা দেখে আমি একটা একটা করে ধাপ ফলো করলাম। দেখলাম আপনি শুরু থেকেই খুব সুন্দর টেকনিক ব্যবহার করে তারপর আর্ট সম্পূর্ণ করলেন। না হলে তো একদম গুলিয়ে যেত। এই ধরনের কাজ প্রথমে করলে অনেক বেশি কষ্ট হয়। কয়েকবার করলে এরপর কিছুটা সহজ লাগে। তারপরেও আমি মনে করি অনেক সময় লেগেছে কিন্তু আপু। বেশ আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু হঠাৎ করে দেখলে এই আর্টগুলো অনেক জটিল এবং ভেজাল মনে হয় । কিন্তু এভাবে টেকনিক খাটিয়ে আঁকার কারণে খুব সহজ হয়েছে। ধন্যবাদ মনোযোগ সহকারে আমার আর্টের প্রতিটি ধাপ দেখার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি ডিজাইনের চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করলেন। আসলেই ডিজাইনটি দেখে অনেক কঠিন মনে হচ্ছে কিন্তু আপনি খুবই সুন্দরভাবে সহজভাবে ডিজাইন করলেন, ভালো লাগলো দেখে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ডিজাইনটি আমার কাছেও খুবই ভালো লেগেছে। কিন্তু দেখতে যতটা কঠিন মনে হয়েছে আঁকার সময় অতটা কঠিন লাগেনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেকনিক জানা থাকলে অনেক কঠিন জিনিস সহজ করে করা যায় আপু।তবে এই কঠিন জিনিস সহজ করার জন্য ভালো বুদ্ধিমত্তা এবং খুবই সুন্দর টেকনিক জানা থাকা দরকার।আপনি আপনার বুদ্ধিমত্তা ও সুন্দর একটি টেকনিক প্রয়োগ করে খুব কঠিন একটা আর্ট কে সহজ ভাবে তৈরি করেছেন।প্রথমে দেখতে খুব সহজ মনে হলে ও শেষের দিকে যেয়ে আমার মাথাটা একদম গুলিয়ে গেছে।তবে আপনার আর্ট দেখতে অসাধারণ দেখাচ্ছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু টেকনিক জানলে অনেক কঠিন কাজও সহজভাবে করা যায়। এভাবে বুদ্ধি খাটিয়া আঁকার কারণে আর্টটি অনেক সহজ হয়েছে এবং দেখতেও ভালো লাগছে। শেষের দিকে খুব একটা কঠিন না মনোযোগ সহকারে দেখলে সহজে লাগে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
সত্যিই থামনেইলে ডিজাইনটি দেখে খুব কঠিন মনে হচ্ছিল। কিন্তু আকার ধাপগুলো দেখে মনে হলো আপনি খুব সজভাবে দেখিয়েছেন। ধাপগুলো সহজ হলেও অনেক মনযোগ লাগবে চিত্রটি আঁকতে। চিত্র আঁকা সম্পন্ন হওয়ার পর দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপু
 2 years ago 

জি ভাইয়া কঠিন আর্টটিকে সহজ করে আঁকা চেষ্টা করেছি আর আপনাদের সঙ্গে শেয়ার করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আর্ট দেখে মনে হচ্ছিল এটা অঙ্কন করা অনেক কঠিন কিন্তু আপনি তো খুব সহজে অংকন করে ফেলেছেন এবং এর সহজ মাধ্যমটি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার শেয়ার করা আর্ট অনেক সুন্দর লাগছে আপু। মূলত আপনি এই বিষয়ে অভিজ্ঞ এই জন্যই শর্টকাট মাধ্যমটি বের করতে পেরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি 🥰

 2 years ago 

জি ভাইয়া আর্টটি অনেক সহজে এঁকেছি। এজন্যই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। দেখতে যতটা কঠিন লেগেছে আঁকার সময় অতটা কঠিন লাগেনি। সহজে আঁকা গিয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ঠিক বলেছেন আপনার আর্ট দেখে মনে হচ্ছে অনেক কঠিন একটি আর্ট। নতুন কোনো আর্ট করতে গেলে সত্যি অনেক সময় লাগে। যাই হোক আপনার এই আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার আর্ট দেখে মনেই হয় না প্রথমবার এঁকেছেন। আমিও এই ধরণের আর্ট এখনো করিনি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু শুরুতে আমিও ভেবেছিলাম যে খুবই কঠিন আর্ট কিন্তু পরে এভাবে আকার পরে খুব সহজে আঁকা গিয়েছে এবং সবশেষে দেখতেও খুব সুন্দর লাগছে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি অনেক সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন ।আপনার চিত্রটি প্রথম থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পর্যবেক্ষণ করলাম। চিত্রটিতে অনেক সময় এবং ধৈর্য ধারণ করে প্রস্তুত করতে হয়েছে এতটুকুনি বুঝতে পেরেছি।।।

ধৈর্য ধারণ করে সময় নিয়ে প্রস্তুত করেছেন এজন্যই দেখতে এতটা সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।।

 2 years ago 

টেকনিক খাটিয়ে সহজে আঁকলে কি হবে এই আর্টটি করতে অনেক সময়ের প্রয়োজন হয়েছে এবং ধৈর্য তো বটেই। তা না হলে এত সুন্দর আঁকা সম্ভব না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বিশ্বাস করেন প্রথমে ছবিটা দেখেই আমার মাথাটা একদম চক্কর দিয়ে উঠেছে 🙄। শুরুতে প্রথম তিনটা ধাপ বেশ সহজই মনে হয়েছিল। কিন্তু তারপরে আবার মাথাটা গুলিয়ে গেল। আমার জন্য এটা ভীষণ কঠিন একটা আর্ট ☹️। আপনি বলেই এটা সম্ভব হয়েছে আপু। কঠিন বিষয় গুলো এত চমৎকার করে কিভাবে যে ফুটিয়ে তোলেন মাথায় ঢোকে না আমার । খুব সুন্দর হয়েছে ছবিটা আঁকা।

 2 years ago 

ভাইয়া আর্টটি দেখে আমারও মাথা ঘুরে গিয়েছিল। কিন্তু প্রতিটি ধাপ এত সহজভাবে উপস্থাপন ছিল যে খুব সহজেই আঁকা গিয়েছে। আপনিও চাইলে চেষ্টা করে দেখতে পারেন। আশা করি পেরে যাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর্ট টি অনেকটা আমাদের লাইফের মত।বাইরে থেকে অনেক জটিল।কিন্তু টেকনিক ফলো করলে ইজি হয়ে যায়। অসাধারণ হয়েছে আপু।আপনার ব্রেইন দারুন ক্রিয়েটিভ।ধন্যবাদ আপু সুন্দর চিত্রকর্মটি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি উদাহরণ দিয়েছেন ভাইয়া। আসলেই আমাদের জীবনের মত যদি বুদ্ধি খাটিয়া চলা যায় তাহলে খুব একটা কঠিন না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর উদাহরণ দেয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68183.21
ETH 3545.21
USDT 1.00
SBD 2.82