একটি মেহেদির ডিজাইন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



অনেকদিন ধরেই তানজিরা আপুর মেহেদির আর্ট গুলো দেখি। তখন থেকেই আবার নতুন করে হাতে মেহেদী দেয়ার ইচ্ছা জাগে। আগে তো হাতে মেহেদী ছাড়া ঈদই হতো না। কিন্তু এখন সময়ের ব্যস্ততার কারণে ঈদে আর মেহেদী হাতে নেওয়া হয় না। তাছাড়া আমার দুটি বাচ্চা ছেলে হওয়ার কারণে আরো বেশি হয় না। একটি যদি মেয়ে বাচ্চা থাকতো তাহলে হয়তো ওকে দিতে গিয়ে আমিও হাতে মেহেদী নিতাম। কিন্তু পুরনো ইচ্ছাটা আপুর মেহেদির ডিজাইনগুলো দেখে আবারো জেগে উঠেছে। তাই এইবার ঈদে আবার নতুন করে হাতে মেহেদি দিয়েছিলাম। আমি আগে বেশ ভালোই মেহেদী হাতে দিতে পারতাম । ঈদের সময় তো আশেপাশের বাচ্চারা সব আমার কাছে মেহেদী নেয়ার জন্য এসে লাইন দিত। এবার ঈদে হাতে মেহেদি দিয়ে হাতটা একটু ঝালাই করে নিয়েছি। তাই ভাবলাম যে সেই ডিজাইনটি কাগজে করি আর আপনাদের সঙ্গে শেয়ার করি। খারাপ হয়নি আশা করি।



photoCollageMaker_20220802_234452618.jpg

images (17).jpeg

মেহেদীর ডিজাইন এর আগেও আমি বেশ কয়েকবার করার চেষ্টা করেছি। কিন্তু তখন তেমন একটি ভালো হয়নি । এর কারণ এবার ধরতে পেরেছি । কারণ মেহেদীর ডিজাইনগুলো সুন্দর করার জন্য দুইটি পেন্সিল হলে ভালো হয়। একটি গাঢ় এবং একটি হালকা। এবার আমি দুইটি পেন্সিল দিয়ে মেহেদির ডিজাইন করেছি। তার জন্য মনে হয় দেখতে ভালো লাগছে।



needed things.png

একটি সাদা খাতা
দুইটি পেন্সিল
রাবার

images (17).jpeg

মেহেদির ডিজাইনটির প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত নিচে পর্যায়ক্রমে ছবির মাধ্যমে দেখিয়ে দিচ্ছি।


IMG20220726193406.jpgIMG20220726193751.jpg

images (17).jpeg

IMG20220726194323.jpgIMG20220726195033.jpg

images (17).jpeg

প্রথমে একটি হার্ট এঁকেছি। তারপর হার্টের উপরে একটি ৩ এরমত দিয়ে গোল গোল করে ছোট ছোট কিছু পাতার মতো এঁকেছি। তারপর বড় বড় করে কিছু পাপড়ির মতো এঁকেছি। হার্টের নিচে একই রকমের আরেকটি ডিজাইন করেছি এবং সাইডে আরো কিছু ডিজাইন করেছি।

images (17).jpeg

IMG20220726195411.jpgIMG20220726195548.jpg

images (17).jpeg

IMG20220726195727.jpgIMG20220726195849.jpg

images (17).jpeg

ছবির মত ডিজাইনগুলো পর্যায়ক্রমে করে ভিতরে পেন্সিল দিয়ে হালকা ভরাট করে দিয়েছি। সবশেষে আমি আমার নামের সাইন করে দিয়ে আর্টটি শেষ করেছি।

images (17).jpeg

IMG20220726195858.jpg

images (17).jpeg

IMG20220726195956.jpg


এভাবে আমার আর্টটি সম্পন্ন হল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (17).jpeg

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর মেহেদি ডিজাইন এর চিত্র অঙ্কন করেছেন। আপনার মেহেদি ডিজাইন দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ হয়েছে, শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার মেহেদি ডিজাইনটির সুন্দর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ আপনার করা মেহেদি ডিজাইন দেখতে অনেক সুন্দর হয়েছে , এবং অনেক সুন্দর ভাবে ধাপ গুলোও আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

মেহেদির ডিজাইনের প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ কি সুন্দর একটি মেহেদী আর্ট দেখলাম ৷আপনার হাতের দক্ষতা বেশ চমৎকার ৷ভাবছি আমার বিয়েতে আমাকে মেহেদী পরানো জন্য নিয়ে আসবো ৷কি বলেন আপু আসবেন তো ৷
হাহাহাহহাহা হিহিিহি

 2 years ago 

অবশ্যই ভাইয়া আপনার বিয়েতে দাওয়াত দিয়েন। আমি গিয়ে হাতে মেহেদি পরিয়ে দিয়ে আসবো।

 2 years ago 

মেহেদি ডিজাইন গুলো দেখতে খুবই ভালো লাগে। তবে মেয়েদের কাজ বিদায় করতে ইচ্ছে করে না,হাহাহা। আসলে সত্যি বলতে কি আপু আমি কোন চিত্র অঙ্কন করতে পারে না ডিজাইন তো দূরের কথা। সুন্দর একটি মেহেদীর ডিজাইন উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

কোন কাজই ছেলে-মেয়েদের আলাদা করে দেখতে হয় না। যেটা ভালো লাগে সেটাই করা উচিত। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।।

 2 years ago 

আপু আমার মেয়ে কে মেহেদী দিয়ে দিয়েন তাহলে আপনার ও দেয়া হয়ে যাবে হাহাহাহহা। তবে এটা সত্যি আমার বাংলা ব্লগে কেউ যদি কিছু পারে সেটা এক এক করে সবাই অভিজ্ঞ হয়ে যায়। এটা সত্যি অনেক বড় একতা পাওয়া। একজনকে দেখে অন্য জন উৎসাও পায়। অনেক সুন্দর হইছে আপু ডিজাইনটা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সবার দেখাদেখি করতে করতে সেই কাজটি শেখা হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চমৎকার একটি মেহেদি ডিজাইন তুলে ধরেছেন আপু। আজকের মেহেদি ডিজাইন দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে মেহেদি ডিজাইন তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। পরবর্তী মেহেদি ডিজাইন দেখার অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ধন্যবাদ আমার মেহেদির ডিজাইনটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেহেদির অনেক রকম ডিজাইন রয়েছে। কিন্তু তার মধ্যেও আপনারটিও অনেক আকর্ষণীয় হয়েছে। আমার কাছে এটি ইউনিক মনে হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার মেহেদির ডিজাইন আপনার কাছে আকর্ষনীয় লোগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ আপু আপনি তো বেশ চমৎকার একটি মেহেদির ডিজাইন অংকন করেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে মেহেদি ডিজাইন অংকন টি। ধাপ গুলো অনেক সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মেহেদিন ডিজাইনের ধাপগুলো সহজভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। যাতে সবাই সহজেই হাতে পরতে পারে মেহেদী।

তানজিরা আপুর মেহেদি ডিজাইন পোস্ট আমি দেখেছি বেশ কয়েকবার। সত্যিই চমৎকার হাতের কাজ আপুর। তবে আপনিও যে এই গুনে গুণান্বিত সেটা আজকেই প্রথম দেখলাম এবং জানলাম। ডিজাইন টা যে অসম্ভব সুন্দর হয়েছে এটা নিয়ে কোন প্রশ্ন নেই। আমি শুধু মাঝে মাঝে ভাবি হাতেও কি এত চমৎকার করে ডিজাইন করা সম্ভব? কখনো সম্ভব হলে একবার হাতে এরকম ডিজাইন করে দেখাবে আপু।

 2 years ago 

অবশ্যই সম্ভব। সময় পেলে ইউটিউবে দেইখেন কি সুন্দর করে হাতে মেহেদী পরে। তার কাছে তো এই ডিজাইন কিছুই না। অবশ্যই হাতে মেহেদী নিলে আপনাকে দেখাবো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41