(এসো নিজে করি )রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
রঙিন কাগজ দিয়ে সবাই বিভিন্ন সুন্দর সুন্দর জিনিস বানায় তাই দেখে দেখে আমিও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানানোর প্রতি অনুপ্রাণিত হয়েছি। যখন থেকে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানানো শুরু করেছি তখন থেকে এটি বানানো একটা নেশার মতো হয়ে গেছে। এত ভালো লাগে বানাতে যে কি বলব। এগুলো বানানোতে সবথেকে বেশি খুশি হয় আমার ছেলে। কারণ ও নতুন নতুন জিনিস পায় খেলার জন্য। আজকে আবার রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছি। সেটি আপনাদের সঙ্গে পর্যায়ক্রমে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



Polish_20220409_112035853.jpg

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
    • কাঁচি
      • কম্পাস
        • আঠা

image.png

প্রথমে একটি কাগজ নিয়েছি। তার উপরে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে কাঁচি দিয়ে বৃত্তটিকে কেটে ফেলেছি।

IMG20220317190226.jpgIMG20220317190331.jpg

image.png

একই মাপের সাতটি বৃত্ত কেটেছি। তারপর কাগজটিকে মাঝ বরাবর ভাঁজ দিয়েছি।

IMG20220317190621.jpgIMG20220317190706.jpg

image.png

তারপর কাগজটির মাঝ বরাবর আরো একবার ভাঁজ দিয়েছি। এখন ভাঁজটি খুলে নিচের দিক থেকে অর্ধেক ভাঁজ করেছি।

IMG20220317190812.jpgIMG20220317190826.jpg

image.png

এখন বাম সাইড থেকে লম্বালম্বি করে কাগজটিকে আরো একবার ভাঁজ করেছি। একইরকম ভাবে সবগুলো কাগজ ভাঁজ করেছি।

IMG20220317190850.jpgIMG20220317191145.jpg

image.png

এখন কাগজটির এক কোনায় আঠা লাগিয়ে একটি সঙ্গে আরেকটি লাগিয়ে দিয়েছি।

IMG20220317191322.jpgIMG20220317191349.jpg

image.png

এভাবে সবগুলো পাতা একটি সঙ্গে আরেকটি লাগিয়ে দিয়েছি। তারপর হলুদ কালারের কাগজ নিয়ে ছোট আর একটি বৃত্ত কেটে নিয়েছি।

IMG20220317191536.jpgIMG20220317191739.jpg

image.png

হলুদ বৃত্তটি ফুলের মাঝখানে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG_20220409_110536.jpg

image.png

এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে ফুল। আশা করি আমার আজকের ফুলটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে নতুন কোন কিছু নিয়ে আবার আপনাদের সঙ্গে দেখা হবে।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা দেখতে খুবই চমৎকার হয়েছে। ফুলগুলো লাল রঙের কাগজ দিয়ে বানিয়েছেন বলে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ফুলের কাগজটি লাল রং হওয়ার কারণে দেখতে আরো বেশি চমৎকার লাগছে । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ ভাবে একটি সুন্দর ফুল তৈরি করেছেন। ফলটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। ফুল তৈরি করার প্রক্রিয়াটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে সহজ ভাবে ব্যাখ্যা করার চেষ্টা করেছেন। ধন্যবাদ

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। আমার মনে হয় রঙিন কাগজ দিয়ে যায় তৈরি করা হোক না কেন সবকিছু অনেক সুন্দর দেখায়। আপনার ফুল তৈরি আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনকি কালার টাও অনেক সুন্দর বেঁচেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে যা করা যায় তাই সুন্দর লাগে। আমার কাছেও খুবই ভালো লাগে রঙিন কাগজের জিনিসগুলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু,আপনি খুব করে রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন।ফুলটা দেখতে বেশ ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করছেন।ধন্যবাদ আপনাকে।🌺🌺

 2 years ago 

আপনার কাছে আমার ফুল তৈরিটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি খুবই যত্নের সাথে রঙিন কাগজের ফুল তৈরি করতে সক্ষম হয়েছেন। খুবই সুন্দর একটি রঙিন কাগজের ফুল কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফুল তৈরি টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফুল তৈরি। আপনি অনেক দক্ষতার সাথে এই ফুল তৈরি করেছেন। এই ফুলটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুল তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু ফুল তৈরি করতে খুব বেশি সময় লাগেনি। ধন্যবাদ আপনার গঠনমূলক সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি ফুল দেখতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার ফুল তৈরিটি দেখে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজের জিনিস পেলে বাচ্চারা খুবই খুশি হয় এইজন্য আরো উতসাহ নিয়ে বানানো হয় ।আপনার রঙিন কাগজ দিয়ে বানানো ফুলটি কিন্তু খুবই দারুন হয়েছে । মনে হচ্ছে ফুলটি বানানো খুব সহজ কিন্তু ভিতরে দেখার পর মনে হলো কঠিন আছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখানোর কারণে জিনিসটা আমি বুঝতে পারলাম।

 2 years ago 

আমার বাচ্চারা তো খুবই খুশি হয় রঙিন কাগজের জিনিস গুলো পেলে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। দেখতে আমার কাছে খুব ভালো লাগছে। আসলে রঙ্গিন কাগজের কাজগুলো খুব অসাধারণ হয় আপনি প্রতিটি ধাপের খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। রঙ্গিন কাগজের তৈরি ফুলটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের কাজ গুলো আসলেই খুব সুন্দর হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32