রঙিন কাগজের টুপি তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আবার হাজির হয়ে গেলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আজকে রঙিন কাগজ দিয়ে একটি টুপি তৈরি করেছি। এই টুপিটি তৈরি করতে অনেক সময় লেগেছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই তখনই বানাতে বসি। আর একবার বানাতে বসলে বেশ কয়েকটি বানাই। একটার পর একটা বানাতেই থাকি এত ভালো লাগে। আবার যখন বানাতে ইচ্ছা করে না তখন বসাই হয় না। যাই হোক এই টুপিটি অনেকদিন আগে বানিয়েছিলাম। এই টুপিটি বানিয়ে রেখেছি আমার ছোট ছেলে হাতে নিয়ে খুবই ভয় পেয়েছে এই টুপিটি দেখে। তাকে কিছুই বলিনি কিন্তু সে দেখেই ভুত ভুত বলে চিল্লাতে শুরু করেছে। টুপিটি একটু ভূতুড়ে টাইপই বানানোর চেষ্টা করেছি। আমার ছেলেকে দেখে মনে হল যে আমি যেরকম বানাতে চেয়েছি সেরকমই হয়েছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।


IMG20220825122241.jpg


প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ
    • কাঁচি
  • আঠা

IMG20220825120007.jpgIMG20220825120312.jpg

প্রথমে A-4 সাইজের একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটি এরকম করে ভাঁজ করে মুড়িয়ে নিয়েছি। তারপর আঠা দিয়ে লাগিয়ে নিচের অংশ সমান করে কেটে নিয়েছি।


IMG20220825120408.jpg


আবারো এ-4 সাইজের একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটিকে প্রথমে আড়াআড়ি ভাঁজ করেছি। তারপর নিচের দিক কোনাকুনি করে আবারো ভাঁজ করেছি ছবির মত করে।


IMG20220825120609.jpgIMG20220825120643.jpg

কাগজটিকে উপরে এবং নিচ থেকে গোল করে কেটে নিয়েছি। তারপর পাশের ছবিটির মতো হয়েছে কাগজটি ভাঁজ খোলার পর।


IMG20220825120725.jpgIMG20220825120735.jpg

এখন কাগজ দুটি একটি সঙ্গে আরেকটি আঠা দিয়ে ছবির মত করে লাগিয়ে দিয়েছি।


IMG20220825121057.jpgIMG20220825121148.jpg

কালো একটি কাগজ লম্বা করে কেটে টুপির উপরে ছবির মত করে লাগিয়ে দিয়েছি।


IMG20220825121302.jpgIMG20220825121347.jpg

বেগুনী আরেকটি কাগজ চারকোনা করে কেটে নিয়েছি। তারপর ভিতরেও চারকোনা করে কেটে নিয়েছি। তারপর টুপিটির উপরে লাগিয়ে দিয়েছি।


IMG20220825121526.jpgIMG20220825121620.jpg

কালো কাগজ নিয়ে ছবির মত করে কেটে দুটি চোখ বানিয়েছি। চোখ দুটি টুপিটির উপর লাগিয়ে দিয়েছি এবং নিচে একটি মুখের মত কেটে টুপিটির উপরে লাগিয়ে দিয়েছি।


IMG20220825121750.jpgIMG20220825122157.jpg

IMG20220825122230.jpg


এভাবেই তৈরি হয়ে গেল আমার টুপিটি। আশা করি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আমিও আগে একটি বানাতে বসলে একসাথে অনেকগুলো বানাতাম । তবে ইদানিং একেবারেই বানানো হচ্ছে না আগে কত জমিয়ে রেখেছি এখন তো দেওয়ারই কিছু খুঁজে পাই না। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি টুপি তৈরি করেছেন দারুন লাগলো টুপিটা আমার কাছে। কালার কম্বিনেশনটাও অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

যখন বানাতে বসি তখন বেশ ভালই লাগে। এজন্য বেশ কয়েকটি বানিয়ে রাখি যাতে পরবর্তীতে সুবিধা হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু রঙিন কাগজের টুপিটি দেখতে দারুন হয়েছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন, দেখে ভাল লাগলো। উপস্থাপনা দারুন হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি টুপিটি বানানোর উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি কত কিছু দেখালেন। আজকে দেখালেন ভূতের টুপি। টুপিটি দেখতে সত্যিই ভূতের মত লাগছে। তাই আপনার ছেলে ভয় পেয়েছে। যায়হোক আপনার হাতে বানানো কাজ গুলো সত্যিই অসাধারন হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া ভুতের টুপির জন্যই আমার ছেলে ভয় পেয়েছে। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে রঙিন কাগজ দিয়ে আপনি যা তৈরি করবেন সেটাই দেখতে ভালো লাগবে। আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি টুপি তৈরি করেছেন। টুপি তৈরি করা ধাপ গুলো আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে দেখিয়েছেন। আপনি খুব সুন্দর বর্ণনাও করেছেন। রোহিঙ্গা কাগজে সুন্দর একটি টুপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন কাগজের বানানো জিনিস গুলো আপনি দেখেন জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজের সুন্দর একটি টুপি তৈরি করেছেন আপু ৷ অনেক সুন্দর হয়েছে টুপি টি দেখতে ৷ আসলে রঙ্গিন কাগজের ডাই পোস্ট গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের ডাই পোস্টগুলো দেখতে আসলেই খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি টুপি তৈরি করেছেন। এটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। এমনিতে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। এই টুপিটি খুবই ভয়ংকর দেখতে লাগছে তাই তো আপনার ছেলে দেখে খুবই ভয় পেয়েছিল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের যে কোন জিনিস বানাতে অনেক সময় লাগে এই টুপিটি বানাতে বেশ সময় লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি টুপিটি দেখতে খুবই সুন্দর লাগছে। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। কালার সিলেকশন টা অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমারও মনে হয়েছে যে কালারের কারণে টুপিটি আরো বেশি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দেখে মনে হচ্ছে যেন রঙিন কাগজ দিয়ে হ্যামিলিয়নের বাশিওয়াল মাথার টুপিটা তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছে। আমার তো খুবই ভালো লেগেছে এত সুন্দর একটা টুপি তৈরি করা দেখে। চমৎকার দক্ষতার পরিচয় দিয়েছেন আপনি।

 2 years ago 

অনেকটা হ্যামিওলনের বাঁশিওয়ালর টুপির মতোই হয়েছে। আপনি বলার পর মনে হল। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

জি আপু এটা ঠিক বলেছেন একটি বানাতে বসলে অনেকগুলো বানিয়ে রাখা হয়।আপু আপনার রঙিন কাগজের টুপির ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার কম্বিনেশন দারুন লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যখন একবার বানাতে বসি তখন একসঙ্গে বেশ কয়েকটি বানিয়ে রাখি। ভালোই লাগে তখন বানাতে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54