(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আপনারা নিশ্চয়ই জানেন যে গ্লিটার আর্ট পেপার দিয়ে আমি বিভিন্ন জিনিস বানাতে খুব পছন্দ করি। কারন গ্লিটার আর্ট পেপার নিজেই এত সুন্দর একটি পেপার যে এটি দিয়ে যা বানানো যায় তাই ভালো লাগে দেখতে। তাইতো যখনই সময় পাই তখনই বসে যাই গ্লিটার আর্ট পেপার নিয়ে। কি বানানো যায় চিন্তা করতে করতে আজকে ভাবলাম যে একটি ঝুড়ি বানাই। যেমন ভাবা তেমন কাজ। শুরু করে দিলাম ঝুড়ি বানানো। তাহলে আপনাদের সঙ্গে শেয়ার করি আমি কিভাবে ঝুড়িটি বানিয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



Polish_20220215_112735632.jpg

images (4).png

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার

কম্পাস

কাঁচি

পেন্সিল

গ্লু গান

images (4).png

প্রথমে একটি চারকোনা গ্লিটার আর্ট পেপার নিয়ে এভাবে কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।
IMG_20220215_111339.jpg

images (4).png

তারপর পেপারটিকে আরও একবার কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।
IMG_20220215_111347.jpg

images (4).png

এখন আরো একবার কোনাকুনি ভাঁজ করে নিব।
IMG_20220215_111356.jpg

images (4).png

এখন উপরের দিক দিয়ে কাঁচি দিয়ে এভাবে গোল করে কেটে নিয়েছি।
IMG_20220215_111404.jpg

images (4).png

এখন পুরো পেপারটির ভাঁজ খুলে নিয়েছি। তারপর একটি কম্পাস দিয়ে মাঝে একটি বৃত্ত এঁকে নিয়েছি।
IMG_20220215_111411.jpg

images (4).png

তারপর কাঁচি দিয়ে বৃত্ত পর্যন্ত কেটে নিয়েছি।
IMG_20220215_111422.jpg

images (4).png

এখন আঠা দিয়ে এভাবে ঘুরিয়ে ঘুরিয়ে একটি সঙ্গে আরেকটি লাগিয়ে দিয়েছি।
IMG_20220215_111440.jpg

images (4).png

এখন হলুদ একটি গ্লিটার আর্ট পেপার এভাবে লম্বা করে কেটে নিয়েছি।
IMG_20220215_111448.jpg

images (4).png

তারপর ববরফির মতো এভাবে কিছু হলুদ আর্ট পেপার কেটে নিয়েছি।
IMG_20220215_111455.jpg

images (4).png

এখন বরফির মত কেটে রাখা আর্ট পেপারগুলো ঝুড়ির উপরে এভাবে লাগিয়ে দিয়েছি।
IMG_20220215_111501.jpg

images (4).png

তারপর লম্বা করে কেটে রাখা আর্ট পেপারটি ঝুড়ির উপরে এভাবে লাগিয়ে দিয়েছি।
IMG_20220215_111518.jpg

images (4).png

IMG_20220215_111557.jpg

images (4).png

IMG_20220215_111312.jpg
এভাবে তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি। আশা করি আমার আজকে ঝুড়ি তৈরি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার ঝুড়ি তৈরি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

images (4).png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপনার গ্লিটার আর্ট পেপার এর ঝুড়ির প্রোজেক্ট টি খুব ভালো লেগেছে আমার কাছে। সুন্দর করে ধাপে ধাপে ঝুড়িটি বানিয়েছেন। চিক চিক করায় খুব সুন্দর লাগছে। উপস্থাপনা অনেক ভালো ছিলো আপনার। শুভেচ্ছা রইলো আপু। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি তৈরি খুবই সুন্দর হয়েছে অনেক দক্ষতার সাথে তৈরি করলেন এবং সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে তৈরি ঝুড়ি টি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ঝুড়ি দেখে ছোটবেলায় ঝুড়িতে মুড়ি খাওয়ার কথা মনে পড়ে গেল। ঝুড়ি তৈরি করার মাধ্যমটি পর্যায়ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ঝুড়ি দেখে আপনার ছোটবেলার মুড়ি খাওয়ার কথা মনে পড়ে গেল শুনে ভাল লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

দক্ষতার ভালোই বহিঃপ্রকাশ ঘটেছে আপনার পোষ্টের মাধ্যমে । এ ধরনের সৃজনশীলতা মূলক কাজ আমার ভালই লাগে শুভেচ্ছা রইল ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর লাগছে আপনার তৈরি ঝুড়িটি। আপনি খুব সুন্দর করে গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ঝুড়ি বানিয়েছেন । কালারটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি ঝুড়ি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট দিয়ে আপনি খুব সুন্দর একটি ঝুড়ি বানিয়েছেন। অসম্ভব সুন্দর হয়েছে আপু আপনার এই ঝুড়ি টি। ধাপগুলো আপনি অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়িটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুন একটি ঝুড়ি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার ঝুড়িটি দেখে আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ঝুড়ি তৈরি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন আপু। দেখতে অসাধারণ সুন্দর লাগতাছে।সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এবং আমিতো প্রথমে এটা দেখে মনে করেছিলাম এটি হয় তো সত্তিকারের। কিন্তু পুরো বিষয়টি ভালো করে দেখার পর পুরাই অবাক হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ছিল। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ও।

 2 years ago 

আপনিক গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে আমাদের মাঝে দারুন একটি ঝুড়ি তৈরি করে দেখিয়েছেন । আপনার তৈরি করা এই ঝুড়িটি দেখতে একদম নিখুঁত মনে হচ্ছে এটি যদি ঘরে সাজানো হয় দেখতে বেশ মানাবে। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর করে ঝুড়িটি তৈরি করার প্রসেস আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে আপনি সুন্দর ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়ির হাতা ও বডির গঠনে যে রং ব্যবহার করেছেন তাই এটিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে। চমৎকার এমন সৃজনশীলতার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমন্ত্রণ ও শুভকামনা রইল। ভালোবেসে পাশাপাশি থাকতে চাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74