এসো নিজে করি ছাতা মাথায় একটি মেয়ের ম্যান্ডেলার আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
অনেকদিন পর আজকে আবার হাজির হয়ে গেলাম একটি ম্যান্ডেলার আর্ট নিয়ে আসলে ম্যান্ডেলার আর্টগুলো যত বেশি নিখুঁত ভাবে করা যায় তত বেশি সুন্দর লাগে। আর নিখুঁতভাবে করতে গেলে অনেক বেশি সময় দিতে হয়। সেই সময়টাই বের করা খুবই কষ্টকর হয়ে যায়। যার কারণে ম্যান্ডেলার আর্টগুলো খুব বেশি করতে পারিনা। ম্যান্ডেলার আর্টগুলো করতে আমার কাছে খুবই ভালো লাগে। এগুলো করার পর দেখতে এত চমৎকার লাগে যে কি আর বলবো। যাই হোক কথা না বাড়িয়ে শুরু করি। আজকে আমি ছাতা মাথায় একটি মেয়ের ম্যান্ডেলার আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

PhotoCollageMaker_202243012033483.jpg

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা কাগজ
  • একটি পেন্সিল
  • একটি কালো কলম

unnamed.png

IMG20220307205800.jpg

unnamed.png
শুরুতে আমি একটি ছাতা এঁকেছি। তারপর একটি মেয়েকে এঁকেছি।
unnamed.png

IMG20220307202734.jpgIMG20220307203058.jpg

unnamed.png
এখান থেকে আমি আমার ম্যান্ডেলার আর্টটি শুরু করছি। প্রথমে আমি ছাতাটি কালো কলম দিয়ে গাঢ় করে নিয়েছি। তারপর ছাতাটি আস্তে আস্তে ছোট ছোট পাতা, লম্বা লম্বা দাগ দিয়ে বিভিন্ন ডিজাইন করেছি।
unnamed.png

IMG20220307203458.jpgIMG20220307203906.jpg

unnamed.png
সম্পূর্ণ মেয়েটিকে কলম দিয়ে গাঢ় করে নিয়েছি। তারপর মেয়েটির উপরের ড্রেসটি প্রথমে ছোট ছোট গোল গোল ডিজাইন করেছি। পরে বাইরের অংশ ভরাট করে দিয়েছি। কোমরের ফুলটি কালো কলম দিয়ে ভরাট করেছি এবং সাইডে কিছু ডিজাইন করেছি। তারপর জামার নিচ থেকে ডিজাইন শুরু করেছি। প্রথমে কিছু লম্বা লম্বা দাগ দিয়েছি। তারপর বাইরের অংশ ভরাট করেছি। তারপর কিছু গোল গোল করে ডিজাইন করেছি।
unnamed.png

IMG20220307204418.jpgIMG20220307205031.jpg

unnamed.png
জামার বাকি অংশে কিছু V এর মত ডিজাইন করেছি ,কিছু ক্রস ক্রস ডিজাইন এবং কিছু লম্বা লম্বা দাগ দিয়ে ডিজাইন করেছি। তারপর উপরে কিছু ফুল এঁকেছি। ফুলের সাইডে ছোট ছোট ফোটা দিয়ে ডিজাইন করেছি।
unnamed.png

IMG20220307205509.jpgIMG20220307205715.jpg

unnamed.png
সবশেষে আমি আমার নামের সাইন করেছি।
unnamed.png

IMG20220307205726.jpg

unnamed.png

IMG20220307205913.jpg

unnamed.png
এভাবেই আমার আর্টটি সম্পন্ন হল। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে আবার হাজির হয়ে যাবো নতুন কিছু নিয়ে ইনশাআল্লাহ।
unnamed.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

unnamed.png

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

unnamed.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ভিতরে ছোট ছোট ডিজাইন গুলো জাস্ট অসাধারণ হয়েছে আপু। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে আর্ট টি করেছেন। অসাধারণ লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিক ধরেছেন আপু এই আর্টটি করতে অনেক সময় লেগেছিল আমার। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

উফ অসাধারণ কারুকাজ😍।দেখে তো মনটা ভোট গেলো।তবে মেয়েটিকে দেখার ইচ্ছে হচ্ছে হিহি😍।
দারুন ছিল আপু,বিশেষ করে নকশা গুলো।👌

 2 years ago 

মেয়েটি পর্দানশীল । চেহারা কাউকে দেখায় না। সেজন্য দেখাতে পারলাম না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু মান্ডালা আর্ট করতে অনেক সময় লাগে এবং কি যত সময় নিয়ে করা যায় ততই বেশি সুন্দর হয়। ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা মেয়ের মান্ডালা আর্ট দারুন হয়েছে প্রশংসা পাওয়ার মতো। আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

এই ম্যান্ডেলার আর্টটি করতে আমার অনেক সময় লেগেছিল। কিন্তু আর্টটি করার পর আসলেই ভাল লেগেছে । ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

সকালবেলা ঘুম থেকে উঠে এত চমৎকার একটা আর্ট দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। অনেক নিখুঁত ভাবে পুরো কাজটা করেছেন আপু। ম্যান্ডেলা আর্ট দেখলে মাঝে মাঝে আমার মাথা ঘুরে ওঠে। এত কিছু কিভাবে করে মানুষ! আমি কখনো করার সাহসই পাই না। আপনার আঁকা ছবিটা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

ভাইয়া একটু সময় নিয়ে এবং ধৈর্য সহকারে করলে খুব একটা কঠিন না। আপনিও চেষ্টা করে দেখতে পারেন অবশ্যই পারবেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছাতা মাথায় একটি মেয়ের ম্যান্ডেলা চিত্র অঙ্কন দেখতে পেয়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার চিত্র অংকন দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো। এভাবেই পাশে থাকবেন সব সময়। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ছাতার ম্যান্ডেলা আর্ট করেছেন ।আপনার করা ম্যান্ডেলার আমার খুবই ভালো লেগেছে। আপনি ধাপে ধাপে ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন ।আমি জানি ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আমার ছাতা মাথায় মেয়ের ম্যান্ডেলার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মেয়েটির ড্রেস এবং ছাতাটা বেশ সুন্দর তো।আসলেই ম্যান্ডেলার নকশাগুলো অনেক সময় নিয়ে আকঁতে হয়।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

মেয়েটির ড্রেস এবং ছাতার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো আপু। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ছাতা মাথায় একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।আপনার আর্ট এর প্রতিটি ধাপে অনেক স্পষ্ট ছিল এবং আপনার আর্ট এর অভিজ্ঞতা দেখে আমি সত্যিই আপনার আর্টের একজন ফ্যান হয়ে গিয়েছি ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আর্ট এর ধাপগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই বোঝা যায় এগুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আর যত সময় দিবেন ম্যান্ডেলা আর্ট তত নিখুত হবে আর যত নিখুঁত হবে ম্যান্ডেলাটি দেখতে ততই আকর্ষণীয় লাগবে। যেমনটা আপনার ম্যান্ডেলা আর্টটি দেখে বোঝা যাচ্ছে যে এই আর্টটি করতে অনেক সময় দিয়েছেন আপনি। খুবই ভালো লাগলো আপু আপনার এই ম্যান্ডেলা আর্টটি। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলার আর্ট গুলো অনেক সময় নিয়ে করতে হয়। কিন্তু করার পরে দেখে আসলে চোখ জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32