আপেলের ভিন্নধর্মী একটা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম আপনাদের সামনে নতুন একটি আর্ট নিয়ে। আজকের আর্টটি সম্পূর্ণ নতুন আমার কাছে। এরকম আর্ট আমি আগে কখনো করিনি। কিন্তু অনেকেই করতে দেখি । আমার কাছে বেশ ভালো লাগে, কিন্তু অনেক জটিল মনে হয়। সেজন্য আর চেষ্টা করিনি। কিন্তু সেদিন যখন দেখলাম যে তৌহিদা আপু এই আর্টগুলো করেছে তখন আমারও করার ইচ্ছা আরো বেড়ে গেল। তারপর ও বাসায় আসলে ওর কাছ থেকে এই আর্ট করার পদ্ধতি শিখে নিলাম । তখন মনে হয়েছিল যে বেশ সহজ। কিন্তু যখন আমি আর্টটি করতে বসি তখন বুঝতে পেরেছি যে আসলে এই আর্টটি ঠান্ডা মাথায় করতে হয়। একটু অমনোযোগী হলেই ভুল হয়ে যায়। প্রথমে যখন আর্টটি করতে বসি তখন বারবার আমার ভুল হয়ে যাচ্ছিল। দাগ গুলো ঠিকমতো দিতে পারছিলাম না। চারবারের বার আমি এই আর্টটি ঠিকমত করতে পেরেছি। খুব একটা ভালো হয়নি। কিন্তু প্রথমবার হিসেবে খুব খারাপ হয়নি। আশা করি আপনাদের ভাল লাগবে। যদি ভালো লাগে তাহলে পরবর্তীতে এ ধরনের আরো সুন্দর সুন্দর আর্ট করার চেষ্টা করব।



photoCollageMaker_20220813_102754800.jpg

arabesko.ru_13-1.png

একটি সাদা খাতা
পেন্সিল
রাবার
কলম
সাইন পেন

arabesko.ru_13-1.png

প্রথমে পেন্সিল দিয়ে একটি আপেল এঁকেছি। তারপর আপেলের এক সাইডে রাবার দিয়ে একটু মুছে এভাবে গোল করে এঁকেছি।

IMG20220812111439.jpgIMG20220812113100.jpg

arabesko.ru_13-1.png

এখন কলম দিয়ে এরকম কোনা করে একটা দাগ দিয়ে নিয়েছি। তারপর ডিজাইনগুলো আস্তে আস্তে করেছি।

IMG20220812113351.jpgIMG20220812182621.jpg

arabesko.ru_13-1.png

এভাবে একটু একটু করে দাগ দিয়ে সম্পূর্ণ আপেলের ডিজাইনটি শেষ করেছি।

IMG20220812182745.jpgIMG20220812182938.jpg

arabesko.ru_13-1.png

IMG20220812183308.jpgIMG20220812183448.jpg

arabesko.ru_13-1.png

এভাবে দাগ দিয়ে দিয়ে আমার ডিজাইন করা শেষ হয়েছে।


IMG20220812183611.jpg

arabesko.ru_13-1.png

এখন কালো একটি সাইন পেন দিয়ে চার পাশের দাগটিকে মোটা করে দিয়েছি এবং ভিতরে দাগগুলোকে একটু গাঢ় করেছি।

IMG20220812183711.jpg

arabesko.ru_13-1.png

ডিজাইনটি শেষ হওয়ার পর আমার মনে হল যে যদি ভিতরে সবুজ কালের রং করা যায় তাহলে দেখে মনে আরো ভালো লাগবে। তাই আমি ভিতরে সবুজ কালারের রং করেছি এবং আমার নামের সাইন করেছি।

IMG20220812184255.jpgIMG20220812184302.jpg

arabesko.ru_13-1.png

সবুজ কালারের রং করার পর আমার কাছে মনে হলো যে রং ছাড়াই ভালো লাগছিল। আপনারাই বলবেন যে রং করা, না রং ছাড়া অবস্থায় বেশি ভালো লাগছে।

IMG20220812184312.jpg


এভাবেই আমার আজকের আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আজকে আপনার এই আপেলের ভিন্ন ধরনের আর্ট চমৎকার হয়েছে। কিছুটা থ্রিডি ইলুয়েশন সৃষ্টি হয়েছে এর মধ্যে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। থ্রিডি ইলুয়েশন তৈরি করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আসলেই অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর কাজ উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আজকে আপনি চমৎকার একটি আপেলের আর্ট তুলে ধরেছেন আপু।যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে আপল এর ভিন্নধর্মী একটা আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার আপেলের ভিন্নধর্মী আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আপেলের ভিন্নধর্মী আর্ট আমাদের মাঝে শেয়ার করছেন । আসলেই আপনার ভিন্নধর্মী আর্টটি দেখতে অনেক চমৎকার লাগছে। এমনিতেই ভিন্নধর্মী আর্ট দেখতে অনেক ভালো লাগে ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি তো ভয় ছিলাম না জানি আর্টটি আপনাদের পছন্দ হবে কিনা। ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার আজকের আর্টটি সত্যি ইউনিক হয়েছে ।এরকম আর্ট আমি তো এর আগে দেখিনি ।দেখে আমার কাছে বেশ কঠিন মনে হয়েছে ।তবে খুবই চমৎকার ভাবে আপনি আর্টটি করেছেন। আপনি চারবারের বার সফল হতে পেরেছেন এটাই অনেক বড় বিষয়। আর আপনার কালার করা অবস্থায়ও ভালো লাগছে, আবার কালার ছাড়া অবস্থায়ও ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

নতুন ধরনের আর্ট করার চেষ্টা করেছি। ভয়ে ভয়ে করেছিলাম। আপনাদের ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা আপেলের ভিন্নধর্মী আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

একটু ভালোভাবে আর্টটি করার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া উৎসহমুলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার আপেলের আর্ট দেখে আইফোনের কথা মনে পড়ে গেলো। আপনার আর্টের দিকে তাকাতেই মুগ্ধ হয়েছি। সত্যি ভিন্নধর্মী একটা আর্ট আমাদের উপহার দিয়েছেন। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

খুবই খুশি হলাম আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি আপেলের ভিন্নধর্মী একটা আর্ট দেখতে অসাধারণ লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি যাতে সকলের বুঝতে সুবিধা হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপেলের এই ভিন্নধর্মী অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই আপনার অংকন আমার অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের সাথে অংকন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অংকনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভাল লাগল ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ ছিল আপনার আপেলের ভিন্নধর্মী আর্ট। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে খুবই দক্ষতার সহকারে আপেলের এই আর্ট অঙ্কন করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে । এভাবে পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপেলের ভিন্নধর্মী একটি অংকন শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো ।আপনার অংকন গুলো বাড়াবাড়ি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সুন্দর এই অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অংকন গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43