(এসো নিজে করি) জল রং দিয়ে নদীর বুকে চাঁদের আলোর আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার হাজির হয়ে গেলাম জল রং এর একটি আর্ট নিয়ে । জল রং দিয়ে আর্ট করতে খুব ভাল লাগে আমার কাছে। কিন্তু জল রং দিয়ে আর্ট করতে গেলে অনেক জিনিস নষ্ট করতে হয়। যার কারণে জল রং দিয়ে আর্ট করতে বসা হয়না। তাছাড়া আমার বাচ্চারাতো রয়েছে ওদের জন্য আরো বসা হয়না। কিন্তু একবার বসলে তখন আর্ট করতে আসলে ভালোই লাগে । আজকে আপনাদের সঙ্গে শেয়ার করবে জল রং দিয়ে আঁকা গাছ, চাঁদ এবং নদীর ছবি। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে শুরু করি।



Polish_20220505_095332797.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • আর্ট পেপার
  • জল রং
  • ব্রাশ
  • মাসকিন টেপ

প্রথমে একটি পেপারের চারপাশে মাসকিন টেপ লাগিয়ে নিয়েছি। উপরের অংশে নীল কালারের রং করেছি।এখন সাদা রং দিয়ে নীল কালারের উপর এভাবে গোলগোল ঘুরিয়ে রং করেছি।

IMG20220314172145.jpgIMG20220314172522.jpg

এখন নিচের অংশে নীল কালারের রং করেছি। তারপর দুই সাইড থেকে হালকা একটু কালো কালারের রং করেছি। মাঝে কালো লম্বা করে দাগ দিয়েছি।

IMG20220314172852.jpgIMG20220314173057.jpg

এখন পানিতে চাঁদের আলো দেখানোর জন্য সাদা রং করেছি এবং বাম সাইডে একটি গাছের গোড়া এঁকেছি।

IMG20220314173215.jpgIMG20220314173603.jpg

দূরে কিছু ছোট ছোট গাছ এঁকেছি এবং বড় গাছের গোড়ায় কালো রংয়ের উপর খয়েরী কালারের রং করেছি।

IMG20220314173831.jpgIMG20220314174136.jpg

এখন দূরে আরো কিছু গাছ এঁকেছি এবং আকাশে ছোট ছোট তারা এঁকেছি।

IMG20220314174440.jpgIMG20220314174742.jpg

এখন গাছে লাল লাল কিছু ফুল এঁকেছি এবং চাঁদটিকে সাদা রং করেছি। পানিতে আরো কিছু সাদা রং করেছি।

IMG20220314175025.jpgIMG20220314175254.jpg

সবশেষে মাসকিন টেপ উঠিয়ে আমার নামের সাইন করেছি।

IMG20220314175646.jpg

CamScanner 05-05-2022 09.49_1.jpg

এভাবেই আঁকা হয়ে গেল আমার আজকের আর্টটি। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

অসাধারণ ড্রয়িং করেছেন আপু বিশেষ করে কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে

 2 years ago 

আমার ড্রইং এর কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

হু আপু, অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু জলরঙের আর্টগুলো দেখতে যেমন ভালো লাগে কিন্তু ঝামেলার কারণে তেমন একটা বসাই হয় না আসলেই অনেক জিনিস নষ্ট হয় আর বাচ্চা তো আছেই তার পরে সময় করে মাঝে মাঝে বসতে হয় ।আপনি জল রং ব্যবহার করে নদীর বুকে চাঁদের আলোর খুবই চমৎকার একটি আর্ট করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশনটা খুবই দারুন দিয়েছেন। আর গাছটা অসাধারণ লাগছে। খুব সুন্দর লাগলো সব মিলিয়ে আর্টটি।

 2 years ago 

আমার কাছে রং করার পর সবকিছু পরিষ্কার করা বেশি ঝামেলা লাগে। এজন্যই আসলে রং করা হয় না একদমই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

নদীর উপর চাঁদের আলো পরার পেইন্টিং সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। সত্যি আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নদীর বুকে চাঁদের আলোর পেইন্টিংটি আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে একটি জলরঙের চিত্র আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনি। নদীর মাঝে চাঁদের আলো দেখতে ভীষণ ভালো লাগতেছে। আপনার অঙ্কনের প্রশংসা করতে হয়। আপনি খুব নিখুঁত ভাবে চিত্র টি অঙ্কন করেছেন আপনি। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া নিখুঁতভাবে আর্ট করার চেষ্টা করেছি মাত্র। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবেই পাশে থাকবেন উৎসাহ দিয়ে ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে নদীর বুকে চাঁদের আলোর অংকন খুবই সুন্দর হয়েছে। আপনার অংকন করা চিত্র এর চাঁদটি আমার কাছে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আর্ট এর চাঁদটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমারও ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে নদীর বুকে চাঁদের আলো পড়ার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ অঙ্কন করতে পারেন আপনি। এত সুন্দর একটি অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ অংকন করতে পারি কিনা জানিনা কিন্তু চেষ্টা করি । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি আর্ট আমি ফলো করার চেষ্টা করি। আপনার আর্টের আর্ট প্রসেস দেখে জাস্ট অসাধারণ লাগলো৷ আপনি রং দিয়ে নদীর বুকে চাঁদের আলোর আর্ট করেছেন। এটা খুব ভালো ছিল.

 2 years ago 

আমার প্রতিটি আর্ট আপনি দেখার চেষ্টা করেন জেনে ভালো লাগলো। এভাবে সবসময় পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ছেলের আমি একটু রং করতে বসলে, ওর মাথা নষ্ট হয়ে যায়।ও আগে করবে,তাই আমি ও অনেক দিন হলো আঁকতে বসি না।যাই আপনার আকাঁ জল রং এর ছবিটা সুন্দর হয়েছে।কালারটাও সুন্দর করেছেন।ধন্যবাদ

 2 years ago 

একই অবস্থা আমারও। আমার ছোট ছেলে আমাকে খাতা-কলম নিয়ে বসতে দেখলেই ও পিঠের উপর এসে বসে থাকে। তারপরও মাঝে মধ্যে ওকে ফাঁকি দিয়ে একটু করার চেষ্টা করি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে নদীর বুকে চাঁদের আলো দৃশ্য পেইন্টিং করেছেন। আমার তো দেখে খুব ভালো লাগছে। মনে হচ্ছে যেন একটু সত্যি করে দৃশ্যটি ফটোগ্রাফি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে মন ভাল হয়ে গেল । এত সুন্দর মন্তব্য পেলে কাজ করার উৎসাহ আরো বেড়ে যায় । ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপু আপনার করা এই পেইন্টিংটি জলরঙের একদমই মনে হচ্ছে না। মনে হচ্ছে যে আরকিলিক কালার দিয়ে পেইন্টিং করেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার কাছ থেকে এমন আরো অসাধারণ পেইন্টিং এর অপেক্ষায় থাকলাম। ভালো থাকবেন আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের এরকম উৎসাহ পেলে ভবিষ্যতে আরও আঁকার চেষ্টা করব। এভাবেই পাশে থাকবেন আশা করি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43