(এসো নিজে করি) একটি ঘড়ির থ্রিডি আর্ট।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

অনেকদিন পর আজকে আবারো হাজির হয়ে গেলাম একটি থ্রিডি আর্ট। আমি আগেও বলেছি যে থ্রিডি আর্ট যত সহজে করা যায় কিন্তু এর ছবি তুলতে অনেক কঠিন। একেকটি আর্ট করতে যত সময় লাগে আর্ট করার পরে ছবি তুলতে তার থেকেও বেশি সময় লাগে। যাইহোক থ্রিডি আর্টগুলো করতে আমার কাছে বেশ ভালই লাগে। ছবি তোলার পর দেখতে এত চমৎকার লাগে যে সব কষ্ট দূর হয়ে যায়। যাই হোক আমি আজকে একটি ঘড়ির থ্রিডি আর্ট শেয়ার করব। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে। তাহলে শুরু করি।



Polish_20220204_103617969.jpg

  • একটি খাতা
    • একটি পেন্সিল
      • একটি কলম
    • একটি সাইন পেন
  • একটি কাঁচি
    • একটি কম্পাস

IMG_20220204_102821.jpg

প্রথমে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি।
IMG_20220204_102852.jpg

তারপর বৃত্তটির নিচে দুই সাইডে দুটি দাগ দিয়ে দিয়েছে এবং গোল করে দাগ দুটি মিশিয়ে দিয়েছি।
IMG_20220204_102913.jpg

তারপর চার সাইডে চারটি দাগ দিয়ে এভাবে ঘড়ির মতো সংখ্যাগুলো এঁকে নিয়েছি।
IMG_20220204_102930.jpg

এখন বাকি দাগগুলো দিয়ে বাকি সংখ্যা গুলো এঁকে নিয়েছি এবং নিচের ছোট ছোট ডটের মত দিয়ে নিয়েছি।
IMG_20220204_102951.jpg

এখন ঘড়ির মাঝে এরকম লম্বা দুটি দাগ দিয়ে উপরে একটি বৃত্ত এবং নিচে একটি বৃত্ত এঁকে নিয়েছি।
IMG_20220204_103004.jpg

এখন ঘড়ির কাঁটা গুলো এঁকে নিয়েছি।
IMG_20220204_103012.jpg

তারপর ঘড়ির কাঁটা গুলোকে কালো রং করে দিয়েছে।
IMG_20220204_103025.jpg

এখন নিচের অংশকে কালো রং করে নিয়েছি।
IMG_20220204_103037.jpg

এখন ঘড়ির নিচে কাটার শ্যাডোগুলো এঁকে নিয়েছি।

IMG_20220204_103051.jpg

এখন নিচের ডান সাইডের সাদা পেন্সিল দিয়ে রং করে দিয়েছি এবং কাটার খুঁটির উপরে সাদা রং করেছি।
IMG_20220204_103130.jpg

এখন সাদা রঙ গুলোকে হাত দিয়ে হালকা ঘষে দিয়েছি। তারপর ঘড়ির নিচে একটি গোল বৃত্ত এঁকে নিয়েছি।
IMG_20220204_103214.jpg

এখন গোল বৃত্তটিকে পেন্সিল দিয়ে কালো করে দিয়েছি।
IMG_20220204_103224.jpg

বৃত্তটিকে হাত দিয়ে একটু ঘষে মিশিয়ে দিয়েছি। তারপর নিচের দুই সাইডে এভাবে দাগ দিয়ে নিয়েছি এবং আমার নামের সাইন করেছি।
IMG_20220204_103241.jpg

তারপর দাগের উপরে থেকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।
IMG_20220204_103251.jpg

IMG_20220204_103430.jpg

এভাবেই আঁকা হয়ে গেল আমার একটি ঘড়ির থ্রিডি আর্ট। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভাল, থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপু আপনার এই থ্রিডি আর্ট দেখে আমার খুবই ভালো লাগলো। কারন এটি মনে হচ্ছে যেন একদম বাস্তব। থ্রিডি আর্ট গুলো দেখতে এমনিতেই খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে আটটি সম্পন্ন করেছেন। আর একদম বাস্তব মনে হচ্ছে। অনেক ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর থ্রীডি আর্ট করেছেন। আমি আপনার আর্ট টি দেখে সত্যি মুগ্ধ হয়েছি। খুবই নিখুঁতভাবে এই কাজটি আপনি শেষ করেছেন। সাথে উপস্থাপনাটাও দারুণ ছিল অনেক অনেক শুভকামনা রইল আপু এগিয়ে যান।

 2 years ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি অংকন গুলো সব সময় আমার কাছে খুবই ভালো লাগে। আজকের ঘড়ির থ্রিডি অঙ্কন তো অসাধারণ হয়েছে। দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। এত সুন্দর চিত্রাংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার আর্টগুলো আপনি সব সময় দেখেন জেনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু। জাস্ট অসাধারণ একটি ড্রয়িং। খুব দক্ষতার সাথে আপনি এই ড্রইংটি করেছেন। একদম বাস্তব এর মত লাগছে দেখতে। আমার কাছে দারুন লেগেছে আপনার ড্রয়িং টি। আপনাকে অনেক ধন্যবাদ আপু এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল 🥰

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

ওয়াও আপু,একটি ঘড়ি থ্রিডি আর্ট দেখে সত্যিই আমার খুব ভালো লেগেছে। থ্রিডি আর্ট টি খুবই দক্ষতার সাথে আপনি সম্পন্ন করেছেন। আপু,একটি ঘড়ির থ্রিডি আর্ট আমি দেখে অনেক ক্ষণ তাকিয়ে ছিলাম।খুবই ভালো লেগেছে আপু আপনার থ্রিডি আর্ট।আপু,আপনার এই থ্রিডি আর্ট আমি আজকেই ঘরে ট্রাই করে দেখব।আমার খুবই ভালো লাগে থ্রিডি আর্ট গুলো। ধন্যবাদ আপু,এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি চেষ্টা করে দেখতে পারেন আপু আঁকা অতটা কঠিন নয়। কিন্তু ছবি তোলাটা একটু কঠিন। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ড্রয়িং করেছেন আপু, একদম পুরাই থ্রিডির মতো লাগছে দেখতে, বুঝাই যাচ্ছে না এটা ড্রয়িং করা হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপনার ঘড়ির থ্রিডি আর্ট ছিল সত্যি অসাধারণ। অনেক সুন্দর ভাবে দাবি দাবি তুলে ধরেছেন কিভাবে তৈরি করেছেন। সাথে আপনার উপস্থাপনা ছিল সত্যিই অসাধারণ। সবমিলিয়ে চমৎকার একটি পোস্ট করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি আর্ট গুলো অনেক চমৎকার। আমি দেখি আর অবাক হই। আপনি যেমন বললেন আঁকা সহজ। আমার কাছে মনে হয় বেশ জটিল। তবে খুব শীঘ্রই চেষ্টা করে দেখব পারি কিনা। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করে দেখতে পারেন ভাইয়া খুব সহজে আঁকতে পারবেন মনে হয়। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি আর্ট খুবই দারুন হয়েছে এবং কি দেখার মত। থ্রিডি গুলো বরাবরই খুব ভালো লাগে, আর হ্যাঁ আপনি ঠিকই বলেছেন ছবি তুলতে খুব কষ্ট হয় এবং অনেক সময় লাগে কারণ সুন্দর ফটোগ্রাফি বেছে নিতে হয়। আর আমাদের সাথে এত সুন্দর ঘড়ির থ্রিডি আর্ট তৈরি আর ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45