সকালের নাস্তার জন্য চিকেন স্যুপ এর রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি শেয়ার করব। সেটি হল সকালের নাস্তার জন্য চিকেন স্যুপ। আমার বিয়ের পর পরই যখন রংপুরে ছিলাম তখন রেস্টুরেন্টে গিয়ে রেগুলার খেতাম। কারণ তখন খুব একটা নাস্তা বানাতে পারতাম না । এজন্য বেশিরভাগ দিনই বাইরে নাস্তা খাওয়া হতো। স্যুপটি আমার এত পছন্দ ছিল যে তাই ভাবলাম বানানোর পদ্ধতি ইউটিউবে পাওয়া যায় কিনা দেখি। পরে ইউটিউব এ দেখে এটি বানানো শিখে নিলাম। তারপর থেকে এটি বাসায় বানাই। সকালের নাস্তায় পরোটা দিয়ে খেতে খুবই ভালো লাগে। আপনারা বাসায় একবার বানিয়ে খেয়ে দেখতে পারেন ভাল লাগবে আশা করি। তাহলে স্যুপটি বানানোর পদ্ধতি আপনাদের সঙ্গে শেয়ার করি।



IMG_20220218_191529.jpg

design-down.png

প্রয়োজনীয় উপকরণ

  • মুরগি- ছোট ১টি
  • টক দই- ৩ টেবিল চামচ
  • পাউরুটি-২ পিছ
  • কাঁচা মরিচ- ৫ টি
  • আদা বাটা -১.৫ চা চামচ
  • পিয়াজ বাটা- ৩ টেবিল চামচ
  • রসুন বাটা-১চা চামচ
  • ধনিয়া গুড়া-১ চা চামচ
  • গরম মসলার গুঁড়া-১ চা চামচ
  • তেল- পরিমানমতো
  • ঘি- ১ টেবিল চামচ
  • দুধ- ১/২ কাপ
  • লং, এলাচ, তেজপাতা-৩টি, ২টি, ১টি
  • লবণ-পরিমাণমত

design-down.png

IMG_20220218_191421.jpg

design-down.png

প্রথমে পাউরুটি গুলোর সাইড দিয়ে কেটে ফেলে দিয়েছি। তারপর পানির মধ্যে ভিজিয়ে রেখেছি কিছু সময়ের জন্য।কিছুক্ষণ পর পাউরুটি গুলোকে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি।


IMG20220217091001.jpgIMG20220217092207.jpg

design-down.png

অপরদিকে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিয়েছি এবং তার মধ্যে পরিমান মত তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে তেজপাতা, লং,ও এলাচ দিয়ে দিয়েছি।


IMG20220217092349.jpg

design-down.png

তেজপাতা,লং, এলাচ থেকে সুন্দর একটি ঘ্রান বের হলে এখন বাটা মশলা গুলো দিয়ে দিয়েছি।বাটা মসলাগুলো ভালো করে কষিয়ে নিয়ে গুঁড়ামসলা গুলো দিয়ে দিয়েছি।


IMG20220217092506.jpgIMG20220217092619.jpg

design-down.png

এখন গুঁড়ামসলা গুলো দেয়ার পর মসলাগুলো আবারো ভালোমতো কষিয়ে নিচ্ছি।মসলাগুলো কষানো হয়ে গেলে কাঁচামরিচগুলো দিয়ে দিয়েছি।


IMG20220217092720.jpgIMG20220217092753.jpg

design-down.png

তারপর টক দই দিয়ে দিয়েছি।


IMG20220217092848.jpg

design-down.png

টক দই দিয়ে আবারও মশলাগুলো ভালোমতো কষিয়ে নিয়েছি। তারপর মাংসগুলো দিয়ে দিয়েছি।মাংসগুলো এখন আবার কিছুক্ষণ রান্না করে নিব।


IMG20220217093032.jpgIMG20220217094016.jpg

design-down.png

মাংসগুলো কিছুক্ষণ রান্নার পর এখন ব্লেন্ড করে রাখা পাউরুটি গুলো দিয়ে দিব।তারপর দুধ দিয়ে দিব।


IMG20220217094024.jpgIMG20220217094054.jpg

design-down.png

এখন ঢাকনা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করবো।মাংস পুরোপুরি সিদ্ধ হয়ে গেছে এবং আমার রান্নাও প্রায় শেষের দিকে। এ পর্যায়ে আমি এক টেবিল-চামচ ঘি দিয়ে দিব। তারপর চুলাটি বন্ধ করে দিব।


IMG20220217094620.jpg

design-down.png

IMG20220217094644.jpg

design-down.png

IMG20220217095356.jpg

এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিব। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপিটি। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ।


design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 

সকাল সকাল চিকেন স্যুপ দেখতে পেলাম বাহ। বেশ ভালো লাগলো ।আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু সুপ আমারও খুবই প্রিয় একটি খাবার। বিশেষ করে হট এন্ড সাওয়ার স্যুপ আমার সবচাইতে প্রিয়। আপনার তৈরি করা সুপ দেখে বেশ ভালো লাগছে। তবে বেশি ঘন সুপ আমার কাছে কেন যেন খেতে ইচ্ছে করেনা। মনে হচ্ছে একদিন খেয়ে দেখতে হবে।

 3 years ago 

ভাইয়া এটি সকালের নাস্তার জন্য তৈরি স্যুপ। এটি একটু ঘন না হলে রুটি বা পরোটার সঙ্গে খেয়ে মজা পাওয়া যায় না। একদিন বাসায় বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে নিশ্চয়ই। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 years ago 

সবাই চিকেন সুপ এর পোস্ট শেয়ার করে কিন্তু আমি কখনো চিকেন সুপ টেস্ট করে দেখি নি। দেখে তো মনে হচ্ছে চিকেন স্যুপ রেসিপি বেশ মজাদার এবং স্বাস্থ্যকর। আপনি রেসিপি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে শেয়ার করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

ভাইয়া বাসায় একবার বানিয়ে খেয়ে দেখবেন। আসলেই মজা লাগে সকালবেলায় নাস্তা সঙ্গে খেতে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 3 years ago 

আসলে সকালের নাস্তার জন্য চিকেন স্যুপ এর জুড়ি নেই অনেক পছন্দের একটি খাবার ।তবে ইদানিং তেমন একটা খাওয়া হয় না। তবে আবার পুনরায় খাওয়া শুরু করতে হবে, আপনার রেসিপিটি অনেক সুন্দর ছিল। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 3 years ago 

আমার রেসিপি দেখে আপনি আবার পুনরায় খাওয়ার কথা ভাবছেন জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 3 years ago 

ওয়াও আপু, সকাল বেলার নাস্তা হিসেবে পরোটার সাথে এত সুন্দর একটি চিকেন সুপ তৈরি করলেন যা দেখতে খুবই লোভনীয় ও সুস্বাদু মনে হচ্ছে। তারমানে সকাল বেলার নাস্তাটা বেশ ভালোই জমেছে আপনার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিকেন স্যুপ রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য। পরবর্তী সময়ে আপনার এই চিকেন সুপ এর রেসিপি দেখে তৈরি করে খাব ইনশাআল্লাহ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা করছি।

 3 years ago 

সকালের নাস্তার সঙ্গে আমার থেকে আমার ছেলের ভালো জমেছে এই চিকেন স্যুপ। সকালের নাস্তায় এটি হলে ওর সকালের নাস্তা খাওয়া নিয়ে আর কোন ঝামেলা থাকে না। আপনি আমার স্যুপ দেখে বাসায় তৈরি করবেন শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। সকালের নাস্তার জন্য একদম পারফেক্ট। এই স্যুপটি আমার কাছে দারুন লাগে। তবে অনেকদিন খাওয়া হয়না। আপনার রেসিপি টি দেখে এখন খেতে ইচ্ছা করছে। খুব সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর এবং লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করে দেওয়ার জন্য।

 3 years ago 

আসলেই স্যুপ টি অনেক মজা লাগে আমার কাছেও। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 years ago 

রেস্টুরেন্টের মতোই স্যুপের রংটা হয়েছে। বেশ সুন্দর লাগছে দেখতে। হালকা গোল মরিচের গুঁড়ো স্যুপের উপরে ছড়িয়ে দিলেই। আহা! 😋

পাউ রুটি টা কিসের জন্য দেওয়া হয়েছে দিদি?

 3 years ago 

গোল মরিচের কথা তো মাথায় আসে নি। এর পরের বার বানালে অবশ্যই দিব।
পাউরুটি টা ঝোল গাঢ় হওয়ার জন্য আর স্বাদ আরেকটু বাড়ানোর জন্য দেয়া হয়। ধন্যবাদ দাদা মন্তব্যের জন্য।

 3 years ago 

চিকেন স্যুপ এর রেসিপিটা এভাবে প্রথম দেখলাম কখুনো খাওয়া হয়নি।রেসিপি দেখে লোভ লাগছে আপু।লোভ লাগিয়ে খিদে বেরে গেলো।অনেক দারুন হয়েছে রেসিপিটা খুব গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনি বাসায় বানিয়ে খেয়ে দেখতে পারেন। মজা লাগবে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার তৈরি চিকেন স্যুপ। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ওয়াও অসাধারন একটা রেসিপি তৈরি করেছেন আপু। দেখতে একদম বাজারে কেনা সুপের মত। এটি আপনি নিজের হাতে তৈরি করেছে বোঝাই যাচ্ছে না। একদম হুবহু বাজারের মত লাগতেছে। সময় পেলে তৈরি করে খাব ইনশাআল্লাহ। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার রেসিপি আপনার এত ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম ভাইয়া। অবশ্যই সময় পেলে বাসায় তৈরি করে খাবেন খুব ভালো মজা লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33