(এসো নিজে করি)একটি কুয়ার থ্রিডি ম্যান্ডেলা আর্ট (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার আমি একটি আর্ট নিয়ে এসেছি। আর্ট করতে আমার কাছে এখন ভালই লাগে। আমি এই ব্লগে জয়েন করার আগে আর্টকে খুবই ভয় পেতাম। কারণ একদমই আর্ট করতে পারতাম না। কিন্তু আমার বাংলা ব্লগের সবার আর্ট দেখে অনুপ্রাণিত হয়ে আমিও টুক টাক আর্ট করা এখন শিখে গিয়েছি। আজকে আমি আপনাদের সঙ্গে একটি কুয়ার থ্রিডি ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে। তাহলে আমি কিভাবে আর্টটি করেছি তা আপনাদের সঙ্গে শেয়ার করছি।

IMG_20220103_151840.jpg

প্রয়োজনীয় উপকরণ

একটি সাদা খাতা

একটি পেন্সিল

একটি কম্পাস

একটি কালো সাইন পেন

IMG_20220103_151856.jpgIMG_20220103_151904.jpg
প্রথমে একটি বৃত্ত এঁকে নিয়েছি। তারপর একটি লম্বা দাগ দিয়ে হাফ সেন্টিমিটার করে একটি ডট দিয়েছে।
IMG_20220103_151915.jpgIMG_20220103_151926.jpg
তারপর একটি ডটে কম্পাস বসিয়ে এভাবে গোল করে কতগুলো বৃত্ত এঁকে নিয়েছি।

IMG_20220103_151937.jpgIMG_20220103_151944.jpg
তারপর বাকি বৃত্তগুলো ও একই ভাবে এঁকে নিয়েছি। সব থেকে নিচের বৃত্তটিকে কালো রং করেছি।

IMG_20220103_151952.jpgIMG_20220103_152000.jpg
তারপরের বৃত্তটির ভেতরে এভাবে লম্বা লম্বা করে দাগ দিয়ে দিয়েছি। তারপর পরের বৃত্তটির ভিতরে এভাবে ফুলের পাপড়ির মতো করে এঁকে নিয়েছি।

IMG_20220103_152014.jpgIMG_20220103_152021.jpg
তারপরে উপরে এভাবে কালো করে ভরাট করে দিয়েছি এবং পরের বৃত্তটিতে আবার লম্বা লম্বা করে দাগ দিয়েছি।

IMG_20220103_152026.jpgIMG_20220103_152033.jpg
আবার পরের বৃত্তটিতে ফুলের পাপড়ির মতো এঁকে নিয়েছি। তারপরে আবার লম্বা লম্বা দাগ দিয়ে নিয়েছি।

IMG_20220103_152040.jpgIMG_20220103_152051.jpg
আবারো ফুলের পাতার মতো করে এঁকেছি এবং কালো ভরাট করে দিয়েছি ।

IMG_20220103_152100.jpgIMG_20220103_152113.jpg
এখন বাইরে আরও দুটি বৃত্ত এঁকেছি এবং লম্বা লম্বা করে দাগ দিয়ে নিয়েছি। তার পরে ভিতরে পাতার মতো করে এঁকে নিয়েছে ।

IMG_20220103_152119.jpgIMG_20220103_152147.jpg
পাতার বাইরের সাইডে কালো ভরাট করে দিয়েছি।

IMG_20220103_152208.jpg

তারপর আমার নামের সাইন করে দিয়েছি। এভাবেই আমি আমার কুয়ার ম্যান্ডেলার আর্টটি সম্পন্ন করেছি। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।


christmas-3019061_640.png

qjrE4yyfw5pQYiuVvgYiUBP16WHGGN7UNn1BCdGdZ7Pqt5ejdN1pYbiJfffmPVftKx1q8cCb7trUUADfNgwYFsycRxJvEsXJExW1bpGp6x1qM8sd6JphbiMk.png

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর ভাবে একটি কুয়ার থ্রিডি অঙ্কন করেছেন। আমি বলি থ্রিডি অংকন গুলা আমার কাছে খুবই ভালো লাগে। থ্রিডি অংকন খুবই আকর্ষণীয় প্রকৃতির হয়। আপনি আজকে কালো কালার ব্যবহার করেছেন বলে দেখতে আরো বেশি ভালো লেগেছে। আর ডিজাইন টাও খুব সুন্দর ভাবে দিয়েছেন।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। থ্রিডি আর্ট আমার কাছেও খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

আপনি খুবই চমৎকার ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। প্রথমে চিত্রটি দেখে মনে হচ্ছিল এটি বেশ জটিল কিন্তু আপনি ধাপে ধাপে অনেক সহজ ভাবে বুঝিয়েছেন কিভাবে এটি অঙ্কন করতে হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি আমার আঁকা দেখে বুঝতে পেরেছেন আঁকার পদ্ধতি জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

সত্যিই অসাধারণ থ্রিডি আর্ট 👌। কুয়ার ম্যান্ডেলা অংকনটি সত্যি সত্যি থ্রিডি মনে হচ্ছে । সত্যি আমার কাছে আপনার ম্যান্ডেলা অংকন টি অসাধারণ লেগেছে । আপনি তো চমৎকার অংকন করেন আপু । এমন সুন্দর সুন্দর অঙ্কন আরো দেখতে চাই ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ দেয়ার জন্য। এভাবে উৎসাহ দিয়ে সব সময় পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে কুয়ার অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট অঙ্কন করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর অঙ্কন উপস্থাপন করে থাকেন। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজকেও আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট অংকন করেছেন। আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অংকন টি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ঠিকই ধরেছেন ভাই এই আর্টটি অনেক ধৈর্য্য সহকারে করতে হয়েছে। অনেক সময় লেগেছে আর্টটি করতে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 3 years ago 

আপনার কাজটি দেখে আমি শুধু তাকিয়ে আছি আপু। একদিকে থ্রিডি আরেকদিকে ম্যান্ডেলা আর্ট করেছেন। অসাধারণ হয়েছে আপু, খুব সুন্দর। আপনার আজকের এই কাজ দেখেই আমি মুগ্ধ। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু। উৎসাহ দিয়ে পাশে থাকবেন সব সময়। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার পোস্ট গুলো দেখলে সত্যিই আমার লোভ লাগে, ছোটবেলায় ইচ্ছে ছিল ড্রইং শেখার কিন্তু নিজের দোষেই সেটি শেখা হয়নি। যাইহোক আপনি খুব চমৎকার ড্রইং করতে পারেন, মনমুগ্ধকর ধন্যবাদ এত সুন্দর ড্রইং আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

ভাইয়া আমিও ড্রইংয়ে খুব কাঁচা।আগে ড্রইং এর নাম শুনলেই ভয় লাগত। কিন্তু এই ব্লগের জয়েন করার পর সবার আঁকা দেখে একটু একটু আঁকা শিখেছি মাত্র। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ দারুন তো তাহলে আমিও আগামীতে চেষ্টা করব আপনাদের সকলের ড্রয়িং গুলো দেখে নিজেও কিছু ড্রইং করার।

 3 years ago 

ও আপু আপনার ম্যান্ডেলার টি দেখে মন জুড়িয়ে গেল দেখে মনে হচ্ছে কোন গর্তের গায় ফুল গজিয়েছে দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনকে এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ভাবে মন্তব্য করেছেন। আমিও আঁকার সময় এভাবে চিন্তা করে দেখি নি। আপনি বলার পর মনে হল যে সত্যি মনে হচ্ছে যে কুয়ার গায়ে ফুল জড়িয়ে আছে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

  • থ্রিডি ম্যান্ডেলা আর্ট খুবই চমৎকার হয়েছে। প্রথমে দেখেই আমার খুবই ভালো লেগেছে। খুবই দৃষ্টিনন্দন একটি আর্ট হয়েছে আজকের থ্রিডি ম্যান্ডেলা আর্ট। খুব চমৎকার ভাবে বর্ণনা করেছেন ধাপে ধাপে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্যও।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

একটি কুয়ার থ্রিডি ম্যান্ডেলা অংকন আপনি দারুণভাবে করেছেন আপু। খুবই ভালো লাগলো। আসলে এগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। অনেক সময় নিয়ে করেছেন বলে অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে এবং ম্যান্ডেলা প্রথমে ভালো না লাগলেও যখন সম্পূর্ণ হয়ে যায়। দেখে সব কষ্ট দূর হয়ে যায়। দারুন ছিল আজকে হাতের কাজ


IMG_20220106_113311.png

 3 years ago 

আসলেই ভাইয়া এটি করতে অনেক সময় লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। উৎসাহ দিয়ে সব সময় পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

বাহ খুব সুন্দর একটি কুয়ার থ্রিডি ম্যানডালা আর্ট আমার চোখ মন দুটোই কেড়ে নিয়েছে। চোখ ধাধানো একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। যা আমার খুব ভালো লেগেছে। অবিরাম ভালো বাসা আপু।
❤️❤️❤️❤️

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করেছেন আপু মন একদম ভরে গেল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই উৎসাহ দিয়ে পাশে থাকবেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39