জীবনের লক্ষ্য থ্রিডি আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আবার একটি থ্রিডি আর্ট নিয়ে এসেছি। এই আর্টটি করার পরে আমার কাছে এত সুন্দর লেগেছে দেখতে যে কি বলব। আপনারা দেখে জানাবেন যে আপনাদের কেমন লাগলো। থ্রিডি আর্টগুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। এই জন্য আমি মাঝে মধ্যে এটি আঁকার চেষ্টা করি। জানিনা কতটুকু ভালো হয়। আপনারা যেভাবে মন্তব্য করে উৎসাহ দেন এতে আঁকার আগ্রহ আরো অনেকগুণ বেড়ে যায়। আজকের থ্রিডি আর্টটি কিভাবে এঁকেছি তা নিচে পর্যায়ক্রমিকভাবে দেখিয়ে দিচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


Polish_20211206_082718917.jpg



প্রয়োজনীয় উপকরণ

  • একটি খাতা
    • একটি স্কেল
      • একটি পেন্সিল
        • একটি কালো রং পেন্সিল
          • একটি নীল রং পেন্সিল

IMG20211205211626.jpg


প্রথমে স্কেল দিয়ে লম্বা করে দুটি দাগ টেনে নিয়েছি।

IMG_20211205_211214.jpg


তারপর উপরের দুটি দাগ টেনে এরোর মতো এঁকে নিয়েছি।

IMG_20211205_211223.jpg


এখন নিচের দিকে এভাবে দাগ টেনে বাড়িয়ে দিয়েছে।

IMG_20211205_211230.jpg


তারপর সব দাগগুলো মিলিয়ে দিয়েছি।

IMG_20211205_211235.jpg


এখন উপরের দিকে একটু চিকন করে দাগ দিয়ে বাড়িয়ে নিয়েছি।

IMG_20211205_211244.jpg


এখন উপরের ওই বাড়ানো দাগটুকু কালো করে দিয়েছি।

IMG_20211205_211251.jpg


তারপর নিচের অংশটুকু কালো রং করে দিয়েছি।

IMG_20211205_211259.jpg


তারপর সম্পূর্ণ অংশ নীল কালার করে দিয়েছি।

IMG_20211205_211307.jpg


তারপর হাত দিয়ে রংগুলো ভালো মতো মিশিয়ে দিয়েছি।

IMG_20211205_211314.jpg


এখন নিচে একটি শ্যাডোর মত এঁকে নিয়েছি।

IMG_20211205_211322.jpg


তারপর শ্যাডোরটির কালার হাত দিয়ে মিশিয়ে দিয়েছি।

IMG_20211205_211332.jpg


এখন মই আঁকার জন্য লম্বা দুটি দাগ দিয়েছি।

IMG_20211205_211340.jpg


লম্বা দাগ এর ভিতরে ছোট ছোট দাগ দিয়ে মই এঁকে নিয়েছি।

IMG_20211205_211347.jpg


এখন মইটিকে গাঢ় করেছি এবং আমার নামের সিগনেচার করেছি।

IMG_20211205_211445.jpg


এখন মই এর শ্যাডোটি এরোর উপরে এঁকে নিলাম।

IMG_20211206_082541.jpg


এখন একটি স্কেল দিয়ে সাইডে এভাবে লম্বা করে দাগ দিয়ে নিলাম।

IMG_20211206_082531.jpg


তারপর ওই দাগ বরাবর কাঁচি দিয়ে এভাবে কেটে নিয়েছি।

IMG_20211206_082518.jpg


IMG_20211205_211120.jpg


এভাবেই আঁকা হয়ে গেল জীবনের লক্ষ্যের থ্রিডি আর্ট। আশা করি আপনাদের সকলের আমার আজকের আর্টটি ভালো লেগেছে। আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

বাহ বেশ দারুণ তো। দেখতে কিন্তু অসাধারণ লাগছে আপু। থ্রী ডি আর্ট টা এক কথায় অসাধারণ করেছেন। বেশ কৌশল করতে হয়েছে এটা অংকন করার জন্য। বেশ ভালো একেছেন। এবং আপনার পোস্টের উপস্থাপনা ও মার্কডাউনের ব‍্যবহার টা বেশ ভালো ছিল।

 3 years ago 

থ্রিডি আর্টগুলো একটু কৌশল না করলে থ্রিডি বোঝা যায় না। এটি একটু কৌশলে ছবি তুলতে হয় তা না হলে থ্রি ডি বোঝা যায় না। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ার জন্য ।আমার পোষ্টটি আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

ঠিকই বলেছেন আপু।

 3 years ago 

আপু আপনার থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে। দেখতে খুবই ভালো লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু আমার পোস্টটির সময় নিয়ে পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

আপনার আর্ট দেখে অনুপ্রাণিত হলাম খুবই সুন্দর হয়েছে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আসলে আপু 3ডি আর্টগুলো দেখতে আমার অনেক ভালো লাগে আমিও মাঝে মাঝে আঁকার চেষ্টা করি। আপনার আর্টগুলো খুব সুন্দর হয় দেখে বোঝা যায় না যে এগুলো আর্ট করা। আপনি খুব সুন্দরভাবে আর্টটিকে ফুটিয়ে তুলতে পেরেছেন। খুব সুন্দর ভাবে আপনি পোস্টটি করেছেন মার্ক ডাওন গুলো দেখতে ভালো লাগছে। ধন্যবাদ।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু থ্রিডি আর্টগুলো দেখতে বেশ ভালো লাগে । আমারও থ্রিডি আর্ট করতে ভালই লাগে। আমার আর্টটি আপনার পছন্দ হয়েছে শুনে ভালো লাগলো। আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার থ্রিডি আর্টি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে এই থ্রিডি আর্ট করেছেন। আপনার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমার থ্রিডি আর্ট এবং আমার উপস্থাপনা আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সময় নিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপু,আমি আপনার আর্ট দেখে মুগ্ধ হলাম।খুব খুব সুন্দর হয়েছে।প্রথম ছবিটি দেখে আমি ভাবলাম এটি কোনো ফোন থেকে নেওয়া ছবি।দারুণ হয়েছে আপু👌ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার থ্রিডি আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

অসাধারণ হয়েছে আপনার থ্রিডি চিত্রটি। দেখতে অনেক জোস। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে। আসলেই 3d চিত্র অংকন করা খুবই কষ্টকর। আপনি সেটা সম্পূর্ণরূপে করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

থ্রিডি চিত্রাঙ্কন এর চেয়ে ছবি তোলাটা আমার কাছে বেশি কষ্টকর লাগে। ধন্যবাদ আমার পোস্টটি পরে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

থ্রিডি অংকন দেখতে বেশ ভালো লাগে। আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ থ্রিডি অংকন গুলো দেখতে মনে হয় যেন সত্যি সত্যি। আপনি যেভাবে চিত্রটি অঙ্কন করেছেন দেখে তো একেবারে সত্যি সত্যি মনে হচ্ছে। অসম্ভব সুন্দর ভাবে আপনি চিত্রটি তৈরি করে দেখিয়েছেন। অনেক ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি থ্রিডি অংকন নিয়ে আসার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য এবং এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ প্রাণবন্ত একটি আর্ট। দেখে বোঝাই যাচ্ছে না এটি হাতে তৈরি। আপনি অসাধারণ আর্ট করতে পারেন , মুগ্ধ হয়ে গেলাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57102.05
ETH 2348.73
USDT 1.00
SBD 2.33