(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ তৈরি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার হাজির হলাম গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস নিয়ে। আজকে আমি আপনাদের দেখাবো গ্লিটার পেপার দিয়ে কিভাবে কাপ তৈরি করা যায়। এই কাপটি বানানোর পর এত বেশি কিউট লেগেছে আমার কাছে যে কি আর বলব? আপনারাই দেখলে বুঝতে পারবেন যে কাপটি কতটা কিউট হয়েছে। আমার এই গ্লিটার আর্ট পেপারগুলো খুবই ভালো লাগে। এটি দিয়ে যা বানানো যায় তাই দেখতে খুবই চমৎকার লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করি।



Picsart_22-03-07_11-59-00-489.png

design-down.png

প্রয়োজনীয় উপকরণ

  • গ্লিটার আর্ট পেপার
    • কাঁচি
      • পেন্সিল
    • স্কেল
  • গ্লু গান

design-down.png

প্রথমে ১৭ সেন্টিমিটার লম্বা এবং ৫ সেন্টিমিটার চওড়া একটি গ্লিটার আর্ট পেপার স্কেল দিয়ে এঁকে তারপরে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220305190030.jpgIMG20220305190111.jpg

design-down.png

তারপর আর্ট পেপারটিকে এভাবে গোল করে ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।
IMG20220305190650.jpg

design-down.png

তারপর ৪ সেন্টিমিটার একটি বৃত্ত এঁকে নিয়ে কেটে নিয়েছি।

IMG20220305190253.jpgIMG20220305190342.jpg

design-down.png

বৃত্তটিকে কাপটির নিচে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।
IMG20220305190722.jpg

design-down.png

এখন ৭ সেন্টিমিটার লম্বা এবং ৭ সেন্টিমিটার চওড়া একটি পেপার কেটে নিয়েছি।

IMG20220305190531.jpgIMG20220305190550.jpg

design-down.png

পেপার এর চারপাশ থেকে কোনা করে এভাবে কেটে নিয়েছি।

IMG20220305190932.jpgIMG20220305191054.jpg

design-down.png

এখন পেপারটিকে মুড়িয়ে একটি ফুলের মত বানিয়ে নিয়েছি।
IMG20220305191343.jpg

design-down.png

ফুলটিকে কাপের উপরে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।
IMG20220305191448.jpg

design-down.png

এখন ১সেন্টিমিটার চওড়া ও ১০ সেন্টিমিটার লম্বা একটি পেপার কেটে নিয়েছি।

IMG20220305191825.jpgIMG20220305191842.jpg

design-down.png

তারপর পেপারটির দুই সাইড গোল করে মুড়িয়ে আঠা দিয়ে কাপের উপরে লাগিয়ে দিয়েছি।
IMG20220305192108.jpg

design-down.png

IMG20220305192133.jpg

এভাবেই তৈরী হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ। আশাকরি আমার আজকের কাপটি তৈরি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি খুব সুন্দর একটি কাপ তৈরি করেছেন। বলতেই হবে আপনার খুব দক্ষতার রয়েছে। আপনি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি কাপ তৈরি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি কাপ তৈরি করেছেন আপু। আসলেই দেখতে অসাধারণ লাগছে। আপনি যে তৈরি করার পদ্ধতি সেটা আমাদের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এক কথা আপনার পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ তৈরি খুবই সুন্দর হয়েছে।দেখে অনেক ভালো লাগলো।আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে। আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ তৈরি করেছেন যা দেখতে অনেক সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ তৈরির আইডিয়া টা দারুণ ছিল।।
আমার কাছে খুবই ভালো লেগেছে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল

 2 years ago 

আমার কাপ তৈরি টি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

বাহ আপনি তো এই গিল্টার পেপারের সাহায্যে সুন্দর একটি কাপ তৈরি করেছেন। এর আগেও আপনার অনেক কয়টি পোস্ট দেখেছি গিল্টার পেপারের সাহায্যে। আজকের কাপটিও অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার পোস্টগুলো নিয়মিত দেখেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে কাপ তৈরি দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করা কাপটি দেখতে খুব অসাধারণ হয়েছে। গ্লিটার আর্ট পেপার এর কালার নির্ধারণ সুন্দর হইয়েছে আর তাই কাপটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি কাপ তৈরির প্রত্যেকটি ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করা কাপটি দেখতে সত্যিই খুবই সুন্দর এবং কিউট লাগছে আপু। আমার কাছে কাপটি খুবই ভালো লেগেছে আমারতো মন চাচ্ছে কাপ টি নিয়ে নেই। কাপ তৈরির ধাপগুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

নিয়ে নেন ভাইয়া কোন সমস্যা নেই। আপনার কাছে কাপটি ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত গ্লিটার আর্ট পেপার দিয়ে দারুণ কিছু কাজ আমাদের উপহার দেন। বেশ ভালই লাগে। আপনি আজকে গ্লিটার পেপার দিয়ে কাপ তৈরি করেছেন। আসলেই বেশ ভালো ছিল। খুব দক্ষতার সহিত কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার গ্লিটার আর্ট পেপারের কাজ গুলো দেখেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32