কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। ফুল ভালোবাসে না এমন লোক মনে হয় পাওয়া যাবে না। ফুলের মধ্যে আমার কাছে সবথেকে বেশি গোলাপ ফুল ভালো লাগে। আগে আমাদের দেশে এরকম রংবেরঙের চমৎকার ফুল দেখা যেত না। এখন এত সুন্দর সুন্দর কিছু ফুল দেখা যায় যে চোখ জুড়িয়ে যায়। বিশেষ করে একসঙ্গে অনেক ধরনের ফুল দেখতে চাইলে নার্সারি অথবা বৃক্ষ মেলার মত জায়গার বিকল্প হয় না। এই ফুলের ফটোগ্রাফিগুলো আমি বৃক্ষ মেলা থেকে করেছিলাম। এত সুন্দর ফুল দেখে ফটোগ্রাফি না করে কি থাকা যায়। শত হলেও আমার বাংলা ব্লগের ব্লগার বলে কথা। আপনাদের সাথে শেয়ার না করলে কি আর চলে। তাই তো এই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে চলে আসলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ফুলগুলো দেখে।


IMG_9317.jpeg


এই ফুলটি কাঠ গোলাপ ফুল।এক একটি ফুলের মধ্যে আবার বিভিন্ন ধরনের কালার হয়। দুটি চমৎকার কালার। যেমন সুন্দর সাদা কালার তার থেকে বেশি সুন্দর মনে হয় খয়েরী কালার। আমরা যেদিন বৃক্ষ মেলায় গিয়েছিলাম তার কিছুক্ষণ আগে বৃষ্টি হয়েছিল। বৃষ্টি হওয়ার কারণে ফুলগুলোর সৌন্দর্য আরো বেড়ে গিয়েছিল।


IMG_9304.jpeg


এখনে বেশ কয়েক কালারের জবা ফুল দেখতে পাবেন। আগে তো শুধু লাল কালারের জবা ফুলই দেখতাম, আর ভাবতাম যে জবা ফুলের মনে হয় একটি কালারই হয়। এখন জবা ফুলের মধ্যে যে কত রকমের কালার হয় তার ঠিক নেই। এখানে মাত্র তিনটি কালারের জবা ফুলের ফটোগ্রাফি রয়েছে।


IMG_9324.jpeg


বলেছিলাম না মেলায় যাওয়ার কিছুক্ষণ আগে বৃষ্টি হয়েছিল। বৃষ্টির পানি ফুলের উপরে পরে আছে। তার কারণে মনে হয় ফুলটি দেখতে আরো বেশি সুন্দর লাগছে।


IMG_9293.jpeg

IMG_9282.jpeg


এই ফুলটি আগে থেকেই চিনতাম কিন্তু নাম জানতাম না ফুলটির। গুগলে সার্চ দেওয়ার পর অলকানন্দ নাম আসলো। তাছাড়া এই ফুলেরও বেশ কয়েকটি কালার দেখলাম। হলুদ কালারটা অসম্ভব ভালো লাগছিল দেখতে।


IMG_9240.jpeg


এটি নয়নতারা ফুল। নয়নতারা ফুলের বিভিন্ন কালার হয়। সাদা, গোলাপি, বেগুনি এবং এই মেজেন্ডা টাইপের কালারটি। সবগুলো কালারের ফুল দেখতেই অসম্ভব সুন্দর লাগে।


IMG_9274.jpeg


IMG_9309.jpeg

এই ফুলটির নাম আমার জানা ছিল না। গুগলে সার্চ দেয়ার পর বেগনিয়া নাম আসলো। হয়তো এই ফুলের নাম। এই ফুলের নাম কি আসলেই বেগনিয়া কিনা কারো জানা থাকলে জানাবেন। এই ছিল আমার আজকের ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি। আশাকরি আপনাদের কাছে ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

আপনার সাথে আমিও একমত আপু বর্তমান সময়ে বিভিন্ন কালারের ফটোগ্রাফি গুলো দেখলে বেশ ভালোই লাগে। আপনি বেশ সুন্দর সুন্দর রংবেরঙের ফুলের ফটোগ্রাফি করলেন বৃষ্টি ভেজা বেশ ভালোই লেগেছে। আপু আপনার পোস্টে নিচের কোডিং এর কিছু ভুল হয়েছে আপনি একটু ঠিক করে দিবেন সুন্দর লাগবে তাহলে দেখতে।

 last year 

সেদিন বৃষ্টি হয়েছিল জন্য ফুলগুলো আরো বেশি তরতাজা এবং সুন্দর লাগছিল দেখতে। ধন্যবাদ আপু পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল আমার খুবই প্রিয়। তাই আমি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে আমার।

 last year 

ফুল আমারও খুব প্রিয়। সবারই মনে হয় ফুল খুব প্রিয়। এত সুন্দর জিনিস প্রিয় না হয়ে কোথায় যাবে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

সাদা ফুলের আসল নাম নাগ ফুল। কাঠ গোলাপের পাতা একটু বড় আর চ্যাপ্টা হয়। আবারও খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটো গ্রাফি গুলো সুন্দর লাগছে দেখতে। শেষের ফুল টা আজকে প্রথম দেখলাম দেখতে সুন্দর লাগছে। খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

হতে পারে ভাইয়া আমি ফুল তেমন একটা চিনি না। এটি কাঠগোলাপ ফুলের মত লাগলো সেজন্য বললাম। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

জবা ফুল গুলো বৃষ্টিতে ভেজার কারনে আরো বেশি চমৎকার লাগছিল। এজন্য ফটোগ্রাফিও সুন্দর এসেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি বৃক্ষ মেলায় গিয়ে খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন, যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার মত আমারও একসময় ধারনা ছিল জবা ফুলের বোধ হয় একটাই রং হয় আর সেটা হচ্ছে লাল রঙের জবা ফুল। তবে ইদানিং আমার ধারণাটা পাল্টে গেছে। কেননা নার্সারি কিংবা বিভিন্ন অফিস আদালতের সামনে ভিন্ন ভিন্ন রঙের জবা ফুল দেখে। যাইহোক আপু, এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ইদানিং সব ফুলেরই বিভিন্ন কালার দেখা যায় এবং এক একটি কালার একেকটি থেকে সুন্দর। ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

ফুলের খুবি সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

এখন ফুলের দোকানগুলোতেও যে কত রকমের সুন্দর সুন্দর ফুল দেখা যায়। আর বৃক্ষ মেলায় গেলেতো মনে হয় ফুলের বাগানে বসে আছি ।আজ আপনি বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 last year 

শুধু কি ফুলের বাগান একসঙ্গে ফলের বাগানোও মনে হয়। এত সুন্দর সুন্দর ফল ধরে থাকে দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । সব থেকে বেশি ভালো লেগেছে আমার খয়েরি কালারের কাঠ গোলাপ ফুলটি । এই ফুলটি এখনো আমার চোখে পড়েনি । দেখলে নির্ঘাত কিনে নিয়ে আসতাম বাসায় । আমার ভালো লাগবে আর সেই ফুল কিনব না সেটি হবে না । এছাড়াও অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল । বৃষ্টি হওয়ার কারণে ফুল গুলো দেখতে আরো বেশি ভালো লাগছিল । ধন্যবাদ আপনাকে ।

 last year 

খয়েরী কালারের কাঠ গোলাপটি সামনাসামনি দেখতে আরো বেশি চমৎকার লেগেছে আমার কাছে। ভাবছি একটা গাছ কিনে নিয়ে আসব। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

বৃক্ষমেলা থেকে বেশকিছু ফটোগ্রাফি আজ শেয়ার করলেন আপু।চমৎকার লাগলো ফটোগ্রাফি গুলো। আর এটা ঠিক এতো সুন্দর সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফি না করে পারা যায় না।শেষের ফুলটি রঙিন কাগজ দিয়ে করতে দেখেছি। তবে বাস্তবে আজ দেখলাম।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

বিশেষ করে ফুল গুলো দেখলে আর নিজেকে কন্ট্রোল করা যায় না। মনে হয় যে দাঁড়িয়ে থেকে ছবি তুলতেই থাকি। এত সুন্দর লাগে দেখতে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31