(এসো নিজে করি )বেলুনের ম্যান্ডেলার আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার হাজির হলাম একটি ম্যান্ডেলার আর্ট নিয়ে। ম্যান্ডেলার আর্ট করতে অনেক সময় লাগে। কিন্তু অনেক সময় নিয়ে আর্টটি করার পর দেখতে এত চমৎকার লাগে যে কষ্টটা সার্থক মনে হয়। ঠিক তেমনি আজকের আমার ম্যান্ডেলার আর্টটি। এটি করতে আমার অনেক সময় লেগেছে। কিন্তু আর্টটি শেষ হওয়ার পর এটি দেখতে খুবই চমৎকার লেগেছে আমার কাছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে। আজকে আমি বেলুনের ম্যান্ডেলার আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করব। তাহলে শুরু করি। কিভাবে আমি আর্টটি করেছি তা আপনাদের সঙ্গে ধাপে ধাপে শেয়ার করছি।



IMG_20220308_160114.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা কাগজ
  • একটি পেন্সিল
  • একটি কালো সাইন পেন
  • একটি কালো কলম
  • একটি স্কেল

arabesko.ru_13-1.png

IMG_20220308_160101.jpg

arabesko.ru_13-1.png

প্রথমে হার্ট শেপের কয়েকটি বেলুন এঁকে নিয়েছি।
IMG_20220308_155918.jpg

arabesko.ru_13-1.png

এখন আরো কতগুলো বেলুন এঁকে নিয়েছি এবং নিজে বেলুনের সুতা এঁকেছি।

IMG_20220308_155928.jpg

arabesko.ru_13-1.png

এখন আমি বেলুন এর ভিতরের ম্যান্ডেলার আর্ট শুরু করব। তার আগে সবগুলো বেলুনকে সাইন পেন দিয়ে আবার গাঢ় করে দাগিয়ে নিয়েছি।

IMG_20220308_155939.jpg

arabesko.ru_13-1.png

প্রথমে একটি বেলুন এর ভিতর ছোট ছোট লম্বা লম্বা দাগ এবং আড়াআড়ি দাগ দিয়ে ঘরের মতো করে এঁকেছি।

IMG_20220308_155952.jpg

arabesko.ru_13-1.png

তারপর আরেকটি বেলুন এর ভিতরে গোল গোল করে এবং লম্বা লম্বা করে ডিজাইন করেছি।

IMG_20220308_160000.jpg

arabesko.ru_13-1.png

এখন আরও একটি বেলুন এর ভিতর চারকোনা ঘর করে সাইন পেন দিয়ে ভরাট করে দিয়েছি। আরেকটি বেলুন এর ভিতর প্রথমে লম্বা করে দাগ দিয়ে পরে ছোট ছোট বাঁকা করে দাগ দিয়েছি।

IMG_20220308_160011.jpg

arabesko.ru_13-1.png

আরো একটি বেলুন এর ভিতর লম্বা দাগ দিয়েছি, তার ভিতর ছোট ছোট হার্টের মত করে এঁকেছি এবং আরেকটি বেলুন এর ভিতর লম্বালম্বি করে ছোট ছোট দাগ দিয়ে ঘরের মত এঁকেছি।

IMG_20220308_160023.jpg

arabesko.ru_13-1.png

এখন আরেকটি বেলুন এর ভিতর প্রথমে বড় করে বৃত্ত এঁকেছি । তারপর তার সাইডে ছোট ছোট কিছু বৃত্ত এঁকেছি। অপর একটি বেলুনের ভেতর ফুলের মত করে এঁকে নিয়েছি।

IMG_20220308_160033.jpgIMG_20220308_160042.jpg

arabesko.ru_13-1.png

আরেকটি বেলুন এর ভিতর তিন এর মত করে এঁকে সাইড দিয়ে ছোট ছোট আরো কিছু ডিজাইন করে দিয়েছি।
IMG_20220308_160051.jpg

arabesko.ru_13-1.png

এখন আগের বেলুন টার ভিতরে ভরাট করে দিয়েছি এবং নিচে আমার নামের সাইন করে দিয়েছি।

IMG_20220308_160149.jpg

arabesko.ru_13-1.png

এভাবেই আমার ম্যান্ডেলার আর্ট শেষ হলো। আশা করি আমার আজকের ম্যান্ডেলার আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপনার অঙ্কন করা ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সুন্দর হয়। বেলুনের উপর ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে একদম চোখ জুড়িয়ে গেল। আপনার দক্ষতা অংকন এর মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি কমার আর্টগুলো দেখেন জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মান্ডালা আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে। মান্ডালা আর্ট গুলো আমার এমনিই অনেক ভালো লাগে। আপনার এটিও জাস্ট অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমর কাছে দেখতে খুব ভালো লাগে। ম্যান্ডেলা আর্টের ছোট ছোট কাজগুলো অত্যন্ত নিখুত ভাবে সম্পন্ন করা হয়। যে কারণে ম্যান্ডেলা ওয়ার্ড গুলো দেখতে অনেক দৃষ্টিনন্দন হয়। ঠিক তেমনি আপনার আজকের বেলুনের ম্যান্ডেলা আর্টটি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ম্যান্ডেলার তৈরীর প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যত নিখুঁতভাবে আর্টগুলো করা যায় দেখতে ততবেশি চমৎকার লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি দারুন ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপু। এই আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি একদমই নিখুঁতভাবে কাজ শেষ করেছেন। এক কথায় অসাধারণ লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর বেলুনের ম্যান্ডেলা তৈরি করেছেন আপু। দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে বেলুনের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। একেকটি বেলুন ভিন্ন ভিন্ন ডিজাইনের আর্ট করার কারণে বেলুন গুলোকে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। আর এই আকর্ষণীয় বেলুনের ম্যান্ডেলা আর্ট কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আমার কাছেও একেকটি বেলুনের আলাদা ডিজাইন করার কারণে দেখতে আরো বেশি চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে বেলুনের ম্যান্ডেলার আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপু আপনার আঁকার তুলোনা হয় না।আমি প্রথম দেখেই আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনি খুব সুন্দর ভাবে বেলুনের ম্যান্ডেলার আর্টটি করছেন।আর্টর সাথে উপস্থাপনা চমৎকার। অনেক ধন্যবাদ এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমি নিজেই মুগ্ধ হয়ে গেলাম । খুব চমৎকার মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

বাহ আপু একসাথে অনেকগুলো বেলুনের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। খুব ভালো লাগলো আপু। বেশ আনন্দের সাথে উপভোগ করলাম আপনার পোস্ট। প্রত্যেকটা ধাপ ছিল নিখুঁত ভাবে তৈরি করা এমনকি সুন্দর উপস্থাপনা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

বেলুনের ম্যান্ডেলার আর্ট শেয়ার করেছেন আপু। দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74