একটা চোখ ধাঁধানো আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। আমি এর আগেই বলেছি বিভিন্ন ধরনের এক্সপেরিমেন্ট করতে আমার কাছে বেশ ভালো লাগে । তাই সবসময় একটু অন্যরকম আর্ট করার চেষ্টা করি। সেরকমই অন্যরকম আর্ট খুঁজতে খুঁজতে হঠাৎ করে এই আর্টটি চোখে পড়ে গেল । বুঝতে পারছি না এই আর্টটিকে কি আর্ট বলা যায়। অনেকটা থ্রিডি আর্টের মতো। আবার চোখ ধাঁধানো। বেশ কিছুক্ষণ তাকিয়ে থাকলে কেমন যেন চোখের মধ্যে অন্যরকম লাগে। আর্ট এর প্রতিটি ধাপ দেখলে মনে হবে যে খুব সহজ এবং অনেক দ্রুত আর্টটি করা গিয়েছে। কিন্তু আসলে তা না। দেখলাম যে এই আর্টটি করতে আমার কাছে বেশ সময় লেগেছে। কারণ চিকন চিকন দাগ দিতে হয়েছে দাগগুলো আবার হাতে দিতে হয়েছে। যাতে বাঁকা হয়ে না যায় সেজন্য ধীরে ধীরে অনেক সময় নিয়ে আর্টটি করেছি। তাছাড়া সবশেষে পেন্সিলে যে ফিনিশিং দিয়েছি তার জন্যও অনেক সময় লেগেছে। যাই হোক আশা করি আমার আজকে আর্টটি আপনাদের ভালো লাগবে।


IMG_20220927_112105.jpg



আর্টটি করতে যা যা প্রয়োজন হয়েছে:

সাদা কাগজ
কালো কলম
সাইনপেন
পেন্সিল
রাবার



আর্টটির প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত পর্যায়ক্রমে দেখাচ্ছি।


প্রথমে এক কোনা থেকে চিকন চিকন করে আড়াআড়ি করে দাগ দিয়েছি। একইভাবে চার কোনায় দাগ দিয়েছি।

IMG20220926114318.jpgIMG20220926114541.jpg

IMG20220926114802.jpgIMG20220926115054.jpg

এখন চারপাশ থেকে লম্বা লম্বা করে দাগ দিয়েছি। এভাবে ঘুরিয়ে ঘুরিয়ে ভিতরে সব জায়গায় দাগ দিয়েছি।


IMG20220926115407.jpgIMG20220926115901.jpg

এখন সাইনপেন দিয়ে সব দাগের শেষে মোটা করে কালো দাগ দিয়েছি ছবির মত করে।


IMG20220926120008.jpgIMG20220926120522.jpg

সাইন পেনের কালো দাগের নিচে পেন্সিল দিয়ে চিকন করে ঘষেছি। সব দাগের নিচে একইভাবে ঘষে নিয়েছি।


IMG20220926120959.jpgIMG20220926121236.jpg

সবশেষে আমার নামের সাইন করেছি।


IMG20220926120533.jpg



IMG_20220927_111937.jpg


একদম ভেতরের ঘরটিকে সাইন পেন দিয়ে কালো করেছি। তারপর আমার আর্টটি শেষ করেছি।


IMG20220927111837.jpg


এভাবে আমার আর্টটি শেষ হল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আসলেই চোখ ধাঁধানো একটা শিল্প তৈরি করলেন আপু। এই ধরনের কাজগুলোর দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। অনেক সুন্দর ভাবে পুরো কাজটা সম্পন্ন করেছেন। আবার দেখতে একদম নিখুঁত লাগছে। এই ধরনের শিল্প গুলো একটু এদিক ওদিক হলে আবার অনেক বড় সমস্যা হয়ে যায়। পুরোটাই নষ্ট হয়ে যায়। আপনি অনেক সুন্দর ভাবে সম্পূর্ণ করেছেন আর খুবই আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই আর্টগুলো কলম দিয়ে করতে হয় জন্য বেশি সাবধানে করতে হয়। একবার নষ্ট হয়ে গেলে আবার প্রথম থেকে শুরু করতে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্টিস্ট দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম আপনি খুব চমৎকারভাবে অত্যন্ত দক্ষতার সাথে থ্রি জি আর্টিস্ট করেছেন। এত চমৎকার আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আমার আর্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্ট আমার কাছে থ্রিডি আর্টের মতই মনে হচ্ছে। আপনার আর্টটি সত্যিই খুব ভাল হয়েছে। এই আর্ট করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া অনেকটা থ্রিডি আর্টের মতোই আবার কেমন যেন চোখে লাগে। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন একটা চোখ ধাঁধানো আর্ট। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। প্রশংনীয় কাজ ছিলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

নিখুঁতভাবে আর্টটি করার চেষ্টা করেছি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলতে আপু আপনার আর্ট টি দেখে আমার নিজেরি চোখ ধাধিয়ে গেছে অসম্ভব সুন্দর হয়েছে আপনার অংকন টা এবং গুচিয়ে আপনি সব কিছু উপস্থাপনা করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা।

 2 years ago 

আপনার দেখেই চোখ ধাঁধিয়ে গেল আর আমার করার সময় কি অবস্থা হয়েছে তাহলে বোঝেন । যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি তো মন মুগ্ধকর একটি থ্রিডি আর্ট অঙ্কন করেছেন চোখ বাঁধানো। আমি তো আপনার আর্ট দেখেই মুগ্ধ। সত্যিই এরকম আর্ট খুবই দক্ষতা সহকারে এবং অনেক সময় দিয়ে নিখুঁতভাবে করতে হয়। আপনি খুবই দক্ষতা সহকারে এই দারুন থ্রিডি আর্ট অংকন করেছেন। ভীষণ ভালো লাগলো দেখে।

 2 years ago 

দক্ষতার সাথে করতে পেরেছি কিনা জানিনা কিন্তু অনেক সময় নিয়ে করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু ঠিকই বলেছেন একদম চোখ ধাঁধানো আর্ট শেয়ার করেছেন। আমিও এর নাম খুজে পাচ্ছি না। অনেক সময় এমন কিছু আর্ট আছে যা দেখতে অনেক সহজ মনে হয় কিন্তু যে এই আর্ট করে একমাত্র সেই বুঝে কতটা সহজ। আপনার এই আর্টের দিকে অনেকক্ষণ তাকিয়ে থাকলে চোখ গুলিয়ে যায়। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই আর্টটিও সেরকম। হঠাৎ করে দেখলে মনে হয় যে খুব সহজ কিন্তু করতে গিয়ে বুঝেছি যে কত সময় লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রতিনিয়তই আপনার পোস্ট এবং আপনার বিভিন্ন চিত্রের মাধ্যমে আমি নতুনত্ব খুঁজে পাই আজকের চিত্র ঠিক তেমনি খুবই ভালো লেগেছে আমার কাছে একইভাবে নজর দিয়ে তাকিয়ে থাকা সম্ভব নয় চিত্রের দিকে।।

সত্যি মাঝে মাঝে আপনার ইউনিক বুদ্ধি আর ইউনিক চিত্রগুলো দেখে মুগ্ধ হয়ে যায়।।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।।

 2 years ago 

সব সময় চেষ্টা করি নতুন নতুন কিছু করার। আপনাদের ভাল লাগে জেনে খুবই ভালো লাগে আমারও। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু কিছুদিন আগে আমিও এরকম একটা আর্ট করেছি। আসলে এরকম চোখ ধাঁধানো আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তাই চোখে পড়লেই একে ফেলি। যাই হোক আপনার আর্টটিও অনেক সুন্দর হয়েছে। দেখতে অসাধারণ লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

ওহহো আপু আপনার আর্টটি আমি মিস করে ফেলেছি। যাইহোক আপনি এরকম একটি আর্ট করেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67640.77
ETH 3784.66
USDT 1.00
SBD 3.65