ঈদের আগে ছেলের চুল কাটানো

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। রোজা শুরু হলে কেন যেন সময় পাওয়া যায় না। কোথায় দিয়ে যে সময় চলে যায় বুঝতেই পারি না। বিশেষ করে বিকাল থেকে সন্ধ্যার পরে আর কোন কাজ করতে ইচ্ছা করে না। বিকালে ইফতারি বানাতে ব্যস্ত থাকি এবং সন্ধ্যায় ইফতারি খাওয়ার পর আর নড়তে ইচ্ছা করে না। আর ছুটির দিনগুলোতে তো শপিং এর জন্য দৌড়াদৌড়ি করতে হয়। তাছাড়া বেশ কিছুদিন হলো বড় ছেলেকে ম্যাথের জন্য আলোহাতে ভর্তি করেছি। শুক্রবার সকালে দশটা থেকে বারোটা পর্যন্ত ক্লাস। এইজন্য শুক্রবার সময়টাও দৌড়াদৌড়ি করে কেটে যায়। সাধারণত ছুটির দিনগুলোতে বাচ্চার বাবা ওদেরকে চুল কাটতে নিয়ে যায়। কিন্তু রোজার মাসে কেন যেন বিভিন্ন কারণে হয়ে উঠছিল না। খুব বেশি দিন বাকি নেই। শুক্রবারে বড় ছেলেকে ক্লাসে দিয়ে ছোট ছেলে আর তার বাবা চুল কেটে এসেছে। এখন বড় ছেলের চুল কাটা বাকি রয়ে গেছে। কিন্তু ওদের বাবা একদম সময় পাচ্ছে না। তাই বাধ্য হয়ে আমাকে নিয়ে যেতে হয়েছিলো সেলুনে। এটা কে সেলুন বললে ভুল হবে। ছেলেদের পার্লার বললে বেশি মানাবে।


IMG_9665.jpeg


IMG_9667.jpeg


বাসার পাশে এই সেলুন। গিয়েই এদের রিসিপশনে বসতে হলো। তারপর এরা ডাকার পরে ভিতরে গেলাম। ভিতরে পরিবেশটাও খুব সুন্দর লেগেছে আমার কাছে। এর আগে যদিও আমার যাওয়া হয়নি। ছেলেকে বসিয়ে দিল চুল কাটার জন্য। স্কুল যেহেতু বন্ধ তাই ছোট ছেলের একটু স্টাইল করে চুল কাটা হয়েছে। কারণ ওদের আর্মিদের স্কুল। এখানে পরিষ্কার করে বলা আছে ছেলেদের চুলের কোন স্টাইল চলবে না। ছোট চুল রাখতে হবে। যেহেতু ঈদের সময় অনেক দিন স্কুল বন্ধ থাকবে সেজন্য এভাবে কাটা। এখন ছোট জনের ডিজাইন করা হয়েছে বড় জনের না করলে কি হয়। এদের আবার একজনের যা করা হয় অন্য জনকেও সেম কাজ করতে হবে।


IMG_9668.jpeg


IMG_9666.jpeg


চুল কাটার মাঝেমধ্যেই ছেলে শুধু ডিজাইন করার কথা বলছিল। পরে লোকটিকে বললাম ওকে ছোট ছেলের মত ডিজাইন করে দেওয়ার জন্য। কিন্তু লোকটি বলল ওকে একটু অন্যরকম করে দেই। একই রকম ডিজাইন করার কি দরকার। পরে এরকম ডিজাইন করে দিয়েছেন। দেখতে যেমনই লাগুক ছেলে খুব খুশি হয়েছে তাই তো অনেক।


IMG_9670.jpeg


ওর বাবাকে না বলেই সেলুনে গিয়েছিলাম। যদিও সে যাওয়ার কথা বলে গিয়েছিল। কিন্তু আমি বলেছিলাম যেতে পারবো না। বাসায় এসে ছেলের চুল কাটা দেখে খুবই খুশি হয়েছে। তার সময় বেঁচে গিয়েছে।

যাই হোক এই ছিল আমার আজকের আয়োজন। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 6 months ago 

ছুটির দিন সম্ভবত বাচ্চার বাবা বাচ্চাদের চুল কাটাতে নিয়ে যাই ।ব্যস্ততার কারণে চুল কাটাতে নিয়ে যেতে পারছিল না সেজন্য আপনি আপনার বড় ছেলেকে চুল কাটাতে নিয়ে গিয়েছেন আপু ।আমার ছেলেকেও চুল কাটাতে হবে। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ছেলেকেও নিশ্চয়ই ঈদের আগে চুল কাটানো কমপ্লিট করে ফেলেছেন আপু। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

ওরে স্টাইল সেই সেই 😉😉।এই রোজাটা মনে হচ্ছে কখন যে চলে গেল বুঝতেই পারলাম না। দেখতে দেখতে ২৫ টা রোজা। ওদের বাবা সময় পাচ্ছে না, বাধ্য হয়ে আপনি আসলেন।খুব ভাল করেছেন।এটা তো দেখে সেলুন মনে হচ্ছে না আসলেই ছেলেদের পার্ল্লার বললে ভালো হবে। ছেলের কথামতো ডিজাইন টি করলেন। যাক বেশি ভালই লাগছে ডিজাইনটি বেশ সুন্দর।

Posted using SteemPro Mobile

 6 months ago 

স্টাইল না করে কিছুতেই আসবে না। এজন্যই একটু ডিজাইন করে দিয়েছি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

বাসার কাছে সেলুন থাকলে একটু সুবিধা হয়। কেননা যে কোন সময় গিয়ে সিরিয়াল দিয়ে এসে বাড়িতে টুকটাক কাজ করা যায়। ঈদ উল ফিতর উপলক্ষে আপনি আপনার ছেলে কে পাশ্ববর্তী একটি সেলুনের মধ্যে গিয়ে আপনার ছেলের চুল কাটিয়েছেন। আপনি আপনার ছেলে কে খুবই সুন্দর একটি স্টাইল দিয়ে চুল কেটে নিয়েছেন। আপনার ছেলের চুল কাটার স্টাইল টি আমার কাছে পছন্দ হয়েছে।

 6 months ago 

আমি ছুটির দিনে যায়নি এজন্য গিয়ে ফাঁকাই পেয়েছিলাম। ছুটির দিনে গেলে সিরিয়াল দিয়ে রাখতে হয়। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনার ছেলের চুলের কাটিংটি বেশ সুন্দর হয়েছে। আর কোন উৎসবের সময় সব সেলুন গুলো প্রায় বুকিং থাকে। আর এই সময়ে লোকের সঙ্গে এতটাই বেশি হয় যে কেউ যদি চুল কাটতে আসে সকালে তাকে হয়তোবা রাতে বাড়ি ফিরতে হয়। যাইহোক সামনের ঈদে আপনাদের পরিবারের সবাই যেন ভালোভাবে কাটাতে পারেন এই কামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ছুটির দিন গেলে প্রচন্ড রকম ভিড় থাকে। এজন্যইতো ছুটির দিন ছাড়া গিয়ে কাটিয়ে নিয়ে এসেছি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

আমার ছেলেও দুদিন আগে তার বাবার সঙ্গে গিয়ে পার্লার থেকে চুল কেটে এসেছে। যদিও প্রত্যেক বার আমিই সাথে যাই তবে এবার আর যাওয়া হয়নি। যাইহোক আপনার ছেলের চুলের কাটিংটা কিন্তু খুবই সুন্দর হয়েছে। বেশ কিউট লাগছে। বাবুদের জন্য ভালবাসা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সেলুনে আমার খুব একটা যাওয়া হয় না। ওর বাবাই সবসময় নিয়ে যায়। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

একি ডিজাইন করে দিল আপু । চুলের পাশে দাগ টেনে দিয়েছে । যাই হোক, কয়েকদিন পরে এমনিতেই চুল বড় হয়ে যাবে । আবার আর্মিদের স্কুলের যথেষ্ট ডিসিপ্লিন মেনটেইন করে চলে । ঈদের আগে চুল কেটে ভালোই করেছেন ।

 6 months ago 

জ্বী ভাইয়া অল্প কয়েক দিনেই চুল বড় হয়ে যায়। এজন্য ভাবলাম যে করতে চাচ্ছে তাই করিয়ে দেই। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

ঈদের পূর্বে ছেলেদের চুল ছাটানো, নতুন পোশাকের ব্যবস্থা করা এগুলো প্রত্যেকটা পরিবারের কম বেশি হয়ে থাকে। হয়তো বর্তমানে বেশ অনেক প্রকার চুল ছাটানোর মডেল উঠেছে তবে আমি এগুলোকে কখনোই গ্রহণযোগ্য বলে মনে করি না। কারণ ছোট থেকে বাচ্চাদের যদি ভালো কিছু শেখানো হয় সেগুলোই তারা গ্রহণ করবে। তবে যাই হোক বিষয় সেটা নয় ছেলেমেয়েদের মুখের হাসি আনন্দই বাবা-মায়ের মনের প্রশান্তি। বেশ দারুন একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি পরিবার-পরিজন নিয়ে সুন্দর ঈদ উপভোগ করবেন, শুভকামনা রইল।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া বাচ্চাদের খুশির জন্য যে কোন কিছুই করা যায়। এ তো সামান্য চুলের ডিজাইন। দুই চারদিন পরেই আবার ঠিক হয়ে যাবে।

 6 months ago 

এটা সত্যি ই সেলুন মনে হয় না।ছেলেদের পার্লারই।খুবই চমৎকার পরিবেশ।ছোট ছেলে তো বাবার সাথে গিয়ে চুল কেটে এসেছে।বড় ছেলের চুল কাটা বাকি।তাই আপনি নিয়ে গেলেন।ছোট ভাইয়ের মতো মিল রেখে চুল কাটতে চাইলেও লোকটা ভিন্ন ডিজাইনে কেটে দিয়েছেন।ভালোই লাগছে দেখতে।আসলে বাচ্চাদের স্কুলে আর্মিদের মতো চুল কাটতে বলে।তাই চুলের স্টাইল করা একেবারে নিষিদ্ধ। তবে স্কুল এখন বন্ধ হওয়াতে রক্ষা।আপু আপনার ছোট ছেলেটি ভীষণ দুষ্ট,চোখে বলছে।কিন্তু দেখতে মাশাল্লাহ দুজনই সুন্দর। ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

না আপু এটি সেলুন না ছেলেদের পার্লারই। ছেলের এইটুক চুল কাটাতে ৪০০ টাকা লেগেছে। সেলুনে গেলে এর অর্ধেক দামে কাটিয়ে আনতে পারতাম।

 6 months ago 

আপনাদের ছেলেকে খুব সুন্দর একটি হেয়ার কাটিং দিয়েছে। তামিল নায়ম আলু আর্জুন এমন ডিজাইন দেয়। অনেক সুন্দর হয়েছে।

 6 months ago 

কি জন্য ভাইয়া তাতো জানিনা। লোকটি এরকম ডিজাইন দিয়ে দিল আমি আর কিছু বলিনি। ছেলে খুশি তাতেই অনেক।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62706.80
ETH 2439.89
USDT 1.00
SBD 2.66