সিলেটের সাদা পাথরে ঘোরাঘুরি ও কিছু ফটোগ্রাফি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব সিলেট শহরের ঘোরাঘুরি। আপনারা হয়তো জানেন যে আমি বেশ কিছুদিন আগে সিলেটে গিয়েছিলাম আমার বোনের শ্বশুরবাড়ি। তখন ওখানে গিয়ে অনেক জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেগুলোর ছবি আপনাদের সঙ্গে শেয়ার করি নি। তাই ভাবলাম যে ছবিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করি। আজকে আমি সাদা পাথরে ঘুরতে যাওয়ার অনুভূতি এবং ছবিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করব।



Polish_20220210_104841708.jpg

images (4).png
সাদা পাথর মূলত অবস্থিত সিলেট শহরের ভোলাগঞ্জ গ্রামে । এটি ভারতের মেঘালয়ের নিচে অবস্থিত।।সেখানকার উঁচু-নিচু পাহাড় থেকে ঝর্ণার পানি নিচে নেমে এসেছে। এই পানি এবং পাথরের কারণেই মূলত সাদা পাথর জায়গাটি বিখ্যাত। আমার বোনেদের শ্বশুরবাড়িতে জয়েন ফ্যামিলি। আর তাদের সবাই লন্ডন থেকে আসার কারণে বাড়িতে অনেক লোকজন হয়ে গিয়েছিলো। সেজন্য আমরা ছোটখাটো একটা বাস ভাড়া করি সেখানে যাওয়ার জন্য। প্রায় ২৫ জন মিলে আমরা সেখানে যাই। আমরা আগে থেকে খাবার রান্না করে নিয়ে গিয়েছিলাম। কারন সাথে অনেক বাচ্চারা ছিল।
images (4).png

IMG_20220210_102108.jpg

images (4).png
এটি সিলেট শহর থেকে ৩৩ কিলোমিটার দূরে। বাসে প্রায় আমাদের এক ঘণ্টার মতো সময় লেগেছিল। সাদা পাথরের মেইন জায়গায় জন্য নৌকায় করে আরো বেশ কিছুক্ষন যেতে হয়। আমাদের আগে থেকেই নৌকা/ স্টিমার বুকিং করা ছিল না দেখে আমাদেরকে কিছুক্ষণ ওখানে অপেক্ষা করতে হয়। তখন আমরা সময় পার করার জন্য আশেপাশে ছোট দোকানগুলোতে ঘুরছিলাম।এখানে দোকানের কিছু ছবি।
images (4).png

IMG_20220210_102158.jpg

images (4).png

IMG_20220210_102243.jpg

images (4).png
এখানে আমরা পাড়ে দাঁড়িয়ে নৌকা /স্টিমার এর জন্য অপেক্ষা করছিলাম। আশেপাশের দৃশ্য গুলো এত চমৎকার ছিল যে সাথে কিছু ছবিও তুলে ফেললাম।
images (4).png

IMG_20220210_102606.jpg

images (4).png

IMG_20220210_102636.jpg

images (4).png

IMG_20220210_102701.jpg

images (4).png
অবশেষে আমরা স্টিমারে উঠে গেলাম ।যাওয়ার পথে কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করছি।
images (4).png

IMG_20220210_102750.jpg

images (4).png

IMG_20220210_102818.jpg

images (4).png

IMG_20220210_103808.jpg

images (4).png

IMG_20220210_103845.jpg

images (4).png

IMG_20220210_103921.jpg

images (4).png

IMG_20220210_103950.jpg

images (4).png

IMG_20220210_104035.jpg

images (4).png

IMG_20220210_104129.jpg

images (4).png
আমরা প্রায় সাদা পাথরের কাছাকাছি পৌঁছে গিয়েছি।
images (4).png

IMG_20220210_104105.jpg

images (4).png
এখানে আমরা নৌকা থেকে নেমেছি। এখান থেকেও বেশ কিছুদূর হেঁটে যেতে হবে সাদা পাথরের জায়গাগুলোতে।
images (4).png

IMG_20220210_104151.jpg

images (4).png
আজকে অনেক টায়ার্ড হয়ে গিয়েছি হাঁটতে হাঁটতে। অনেক দূর হেটে যেতে হবে তাই আজকে আর গেলাম না। পরবর্তী পর্বে আমরা সাদা পাথরের পৌঁছে যাব। সেখানকার কিছু ছবি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে।
images (4).png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

2009 সালে আমি সিলেট ভ্রমণ করে এসেছি ইতিমধ্যে আর যাওয়া হয়নি। আপনার ফটোগ্রাফি দেখে আবার সেই পুরোনো স্মৃতি গুলো মনে পড়ে গেল। তবে হ্যাঁ এই বছর যাওয়ার কথা ছিল কিন্তু একটা জরুরি কাজ পড়ে গিয়েছিল, যার কারণে যাওয়া হলো না। তবে ইনশাল্লাহ নেক্সটাইম যাব আবার পুনরায় সেই নিজের পুরনো স্মৃতিগুলোকে আবার পুনরুদ্ধার করার জন্য।

 2 years ago 

আমার ছবি দেখে আপনার পুরনো স্মৃতি মনে পরে গেছে শুনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপু। সিলেট এখনো যাওয়া হয়নি। কিন্তু খুব তাড়াতাড়ি যাওয়ার সম্ভাবনা রয়েছে।অনেক মজা করেছেন দেখছি। পানির কালার গুলো এত অসাধারণ লাগতেছে কি বলবো। আমার কাছে তো একটু হাত দিয়ে ধরতে ইচ্ছে করছিল। আর আপনি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার সাথে সাথে আমরা ও উপভোগ করতে পারলাম।

 2 years ago 

আসলেই আপু পানিগুলো এত পরিষ্কার ছিল যে বলে বোঝানো যাবে না। একদম পানির নিচের সব কিছুই দেখা যাচ্ছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর করে তুলেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সিলেটের বুকে এখনো যাওয়া হয়নি আমার কিন্তু আপনার ছবিগুলো দেখে মনে হয়েছে যেন আমিও গিয়ে ঘুরে এসেছি। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন টাও করেছেন।

 2 years ago 

আমার ছবির মাধ্যমে হলেও আপনি সিলেটে ঘুরে এসেছেন শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিলেটে যাওয়ার খুব শখ খুব শীঘ্রই মনে হচ্ছে যাব। আপনি আবারও আমাদের মাঝে সিলেটের সুন্দর সুন্দর দৃশ্য নিয়ে হাজির হলেন। আসলে প্রতিটি ফটোগ্রাফি দেখার মত ছিল। আসলে এইগুলো মুহূর্তগুলো অনেক ভালো লাগে। দারুণভাবে বর্ণনা দিয়েছেন

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আমার পছন্দের জায়গা গুলোর মধ্যে সিলেট একটি। কয়েক বছর আগে বিছানাকান্দি গিয়েছিলাম। সে অভিজ্ঞতা কখনোই ভোলার নয় কিন্তু দুর্ভাগ্যবশত সাদা পাথর দেখতে যাওয়া হয়নি। আপনার তোলা ছবিগুলো সত্যিই অনেক চমৎকার হয়েছে। এমন ঝকঝকে নীল আকাশ বহুদিন দেখিনা। পরবর্তী পোষ্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago (edited)

আসলেই ভাইয়া ওখানকার আকাশের মত নীল আকাশ আমি অন্য কোথাও দেখিনি। খুব ভালো লাগছিল নীল আকাশ,দূরে পাহাড়, সামনে পাথর আর ঝকঝকে পানি সব মিলিয়ে চমৎকার একটি পরিবেশ। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে সিলেটের দর্শনীয় স্থানগুলো বেশ দারুন। এর চেয়েও বেশি সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেছে, সাথে অনেক সুন্দর বিবরণ সব মিলিয়ে অসাধারণ ছিল। তবে আপনি হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে পড়েছেন আর সাদা পাথর পর্যন্ত নিয়ে গেলেন না। যাইহোক অপেক্ষায় রইলাম আপনার সেই সাদা পাথরের ফটোগ্রাফি গুলো দেখার জন্য। আমাদের সাথে এত সুন্দর একটি ফটোগ্রাফিক ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি নিজে গিয়েছি ঘুরতে।খুব সুন্দর জায়গা।আপনি খুব সুন্দর করে সব কিছুর বর্ণনা করেছেন। দেখে খুব ভালো লাগলো। অনেক সুন্দর কিছু ছবি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 years ago 
আপনার আজকের এই পোস্ট দেখার পরে অনেক ইচ্ছে হচ্ছে কখন যাব সিলেটে। সত্যি সিলেটে অনেক সুন্দর একটা জায়গা। আপনার প্রতিটা ছবি খুবই ভাল হয়েছে। স্টিমারে ওঠার পরে প্রতিটা ছবির দৃশ্য অসাধারণ ছিল। যাইহোক আপু অনেক মজা করেছেন বুঝাই যাচ্ছে আপনার ছবি দেখে। ধন্যবাদ আপু আমাদের সাথে আপনার অসাধারন মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।
 2 years ago 

ঠিকই ধরেছেন আপু খুব মজা হয়েছিল ওই সময়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিলেট সাদা পাথর অনেকবারই নাম শুনেছি কিন্তু এখনও যাওয়া হয়নি। খুব ইচ্ছা ওখানে যাওয়ার ।আপনার আজকের পোস্টটি দেখে আগ্রহটা আরো বেড়ে গেল। দারুন সব ফটোগ্রাফির মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করেছেন ।শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

আমার ছবিগুলো দেখে আপনার সিলেট যাওয়ার আগ্রহ বেড়ে গেল শুনে মনে হচ্ছে যে আমার আজকের পোস্ট সার্থক হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43