হাঁসের মাংসের রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার হাজির হয়ে গেলাম একটি মজাদার রেসিপি নিয়ে। সেটি হল হাঁসের মাংসের ভুনা। হাঁসের মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে । কিন্তু হাঁসের মাংস পরিষ্কার করা বেশ ঝামেলার। এজন্য খুব বেশি খাওয়া হয়না। আমি যখন আমার শ্বশুর বাড়িতে যাই তখন আমার শাশুড়ি মা আমাকে হাঁসের মাংসগুলো পরিষ্কার করে ভালোমতো পুড়িয়ে তারপর দিয়ে দেয়। সেই মাংস আমি বাসায় নিয়ে এসে রান্না করে খাই। আজকে সেরকম মাংসই আপনাদের রান্না করে দেখাবো। হাঁসটি আগে থেকেই পুড়িয়ে পরিষ্কার করা ছিল। সেজন্য এই প্রসেসটি আপনাদের দেখাতে পারলাম না। তাহলে কথা না বাড়িয়ে আমার আজকের রেসিপি শুরু করি।


Polish_20220519_231223934.jpg

images (4).png

প্রয়োজনীয় উপকরণ:

১/ হাঁস- ১টি
২/ পিঁয়াজ-৬টি
৩/ আদা বাটা-১.৫ টেবিল চামচ
৪/ রসুন বাটা- ১.৫ টেবিল চামচ
৫/ হলুদের গুঁড়া -২ চা চামচ
৬/ মরিচের গুঁড়া -২.৫ চা চামচ
৭/ ধনিয়া গুঁড়া -২ চা চামচ
৮/ গরম মসলা -২ চা চামচ
৯/ লবন-পরিমাণমতো
১০/ সরিষার তেল-পরিমাণমতো
১১/আস্ত রসুন-৫টি
images (4).png

PhotoCollageMaker_2022519231055484.jpg

images (4).png

প্রথমে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তার মধ্যে পরিমাণমতো সরিষার তেল দিয়ে দিব। সরিষার তেল গরম হলে পেঁয়াজ কুচিগুলো দিয়ে দিয়েছি। পেঁয়াজকুচি গুলো একটু লাল করে ভেঁজে নিয়ে তার মধ্যে বাটা মসলা গুলো দিয়ে দিয়েছি।
IMG20220401095150.jpgIMG20220401095827.jpg

images (4).png

বাটা মসলা গুলো পেঁয়াজের সঙ্গে একটু নেড়েচেড়ে নিয়ে তারপর গুঁড়ামসলা গুলো দিয়ে দিয়েছি। এখন সামান্য একটু পানি দিয়ে মসলাগুলোকে ভালোমত কষিয়ে নিব।
IMG20220401095903.jpgIMG20220401100204.jpg

images (4).png

মসলাগুলো ভালোমতো কষানো হয়ে গেলে আগে থেকে কেটে ধুয়ে রাখা হাঁসের মাংস গুলো এর মধ্যে দিয়ে দিব। মাংসগুলোকে মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নিব।

IMG20220401100329.jpg

images (4).png

এখন মাংসগুলোকে কিছুক্ষণ কষিয়ে নিয়ে সামান্য একটু পানি দিয়ে আরও কিছুক্ষণ কষিয়ে নিব।
IMG20220401101353.jpgIMG20220401101413.jpg

images (4).png

হাঁসের মাংস একটু শক্ত হয় সেজন্য আমি মাংসগুলোকে পেশার কুকারে দিয়েছি। আরও একটু পানি দিয়ে প্রেসার কুকারে সিদ্ধ হওয়ার জন্য বসিয়ে দিয়েছি।এ পর্যায় আমি আস্ত রসুনগুলো দিয়ে দিয়েছি।
IMG20220401101736.jpgIMG20220401101842.jpg

images (4).png

বেশ কিছুক্ষণ প্রেসার কুকারে সিদ্ধ করার পর আমার মাংস রান্না হয়ে গিয়েছে।

IMG20220401104843.jpg

images (4).png

IMG20220401105029.jpg

এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবেই আমার আজকের রেসিপি রান্না হয়ে গেল। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (4).png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

images (4).png

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

images (4).png

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

হাঁসের মাংস খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে হাঁসের মাংস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার হাঁসের মাংস দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আসলেই মাংস খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

হাঁসের মাংস আমার খুবই পছন্দ। আপনি হাঁসের মাংস খুব সুন্দর করে রান্না করেছেন। হাঁসের মাংসের কালারটা বেশ সুন্দর এসেছে আপু যা দেখতে লোভনীয় মনে হচ্ছে। আপনাকে ধন্যবাদ আপু লোভনীয় হাঁসের মাংস রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু হাঁসের মাংসের কালার এর সাথে সাথে খেতেও খুবই মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাঁসের মাংসের মজাদার রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার ভাবে হাঁসের মাংসের রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির উপস্থাপন অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আমার হাঁসের মাংস দেখে আপনারও খেতে ইচ্ছা করছে জেনে ভালো লাগলো ভাইয়া। চাইলে আপনিও বাসায় এভাবে রান্না করে খেয়ে দেখতে পারেন। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

হাঁসের মাংসের রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। আমি হাঁসের মাংস ভীষণ পছন্দ করি। খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

হাঁসের মাংস খেতে সবাই মনে হয় পছন্দ করে।কারণ হাঁসের মাংস খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শহরের তুলনায় গ্রামে চাষ করা হাঁসের মজাই আলাদা। যদিও এই গরমে হাসির মাংস খেলে শরীরের তাপ আরো বৃদ্ধি পাবে। 🤪
কিন্তু এমন হাঁসের মাংস সামনে পেলে না খেয়ে থাকা অসম্ভব। আমারও হাঁসের মাংস অনেক পছন্দ। ‌ আপনার রেসিপিটি অনেক পরিষ্কার পরিচ্ছন্ন দেখা যাচ্ছে আপু। তাই খেতে আর একটু বেশি ইচ্ছে করছে। ধন্যবাদ এটি
শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গরমে নাকি হাসির মাংস খেয়ে মজা। আমি তো বাড়িতে এসে খেয়েই যাচ্ছি। খুবই ভালো লাগছে খেতে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হাঁসের মাংস খেতে আমিও খুব পছন্দ করি। কিন্তু ওই যে বললেন পরিষ্কার করার ঝামেলা। এই ঝামেলার কারণে আমার বাসাতেও খুব কম আনা হয়। আমার শাশুড়ি মা অসুস্থ তাই পরিষ্কার করে দেওয়ার লোকের অভাবে খাওয়া হলো না হা হা হা। যাইহোক হাঁসের মাংসের ভুনা রেসিপি দেখে খুব ভালো লাগলো একেবারে জিভে জল চলে এলো। নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়ে। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দোয়া করি আপনার শাশুড়ি মা যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। আর আপনিও হাঁসের মাংস খেতে পারেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার হাঁসের মাংসের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে তো মনে হচ্ছে খেতে ভীষণ ভালো লেগেছে। আপনার রেসিপির কালার কম্বিনেশন টা দারুন হয়েছে। উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার হাঁসের মাংস দেখে খেতে যেহেতু ইচ্ছা করছে আপনিও রান্না করে খেয়ে ফেলুন এভাবে। ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হাঁসের মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটি দেখে খেয়ে ফেলতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আমার হাঁসের মাংসের রেসিপিটি দেখে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি তো দেখি খুব জোস ভাবে একটি রেসিপি তৈরি করেছেন। আমি কিন্তু হাঁসের মাংস এত বেশি পছন্দ করি না কিন্তু আপনার এই ছবিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি বলেন হাঁসের মাংস পছন্দ করেন না? হাঁসের মাংস খেতে খুবই ভালো লাগে। যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56