পালং শাকের রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করব। আমার আজকের রেসিপিটি খুবই সহজ এবং পুষ্টিকর একটি রেসিপি। সেটি হচ্ছে পালং শাক। পালং শাক খেতে যেমন সুস্বাদু তেমনি পুষ্টিগুণে ভরপুর। যে কোন শাকই প্রচুর পুষ্টিগুণসম্পন্ন থাকে। পালং শাকে ম্যাগনেসিয়াম রয়েছে যা রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। তাছাড়া এতে রয়েছে ভিটামিন এ যা বিভিন্ন সংক্রমণ এবং রোগ থেকে আমাদেরকে রক্ষা করে। আমাদের সকলের উচিত বেশি বেশি করে শাক খাওয়া। বাচ্চাদের জন্য খুবই জরুরী। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের শাকের রেসিপি।



IMG_20220215_143417.jpg

images (4).png

প্রয়োজনীয় উপকরণ

  • পালং শাক-পরিমাণমতো
  • পিয়াজ-২ টি
  • কাঁচা মরিচ -৫টি
  • রসুন -১টি
  • লবণ -পরিমাণমতো
  • সরিষার তেল- পরিমাণমতো

images (4).png

IMG_20220215_143513.jpg

images (4).png

প্রথমে শাকগুলোকে ভালোমতো ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। তারপর চুলায় একটি কড়াই বসিয়ে দিয়ে তার মধ্যে শাকগুলো দিয়ে দিয়েছি।
IMG_20220215_143806.jpg

images (4).png

তারপর শাকের মধ্যে পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো দিয়ে দিয়েছি।
IMG_20220215_143812.jpg

images (4).png

এখন পরিমাণমতো লবণ দিয়ে দিয়েছি।
IMG_20220215_143818.jpg

images (4).png

এখন বেশ কিছুক্ষণ রান্না করার পর শাকগুলো থেকে পানি বের হয়েছে এবং শাকগুলো প্রায় সিদ্ধ হয়ে গিয়েছে।
IMG_20220215_143830.jpg

images (4).png

এখন শাকগুলোর পানি পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত রান্না করবো।
IMG_20220215_143838.jpg

images (4).png

এখন চুলায় আরেকটি ফ্রাইপেন বসিয়ে দিয়েছি এবং তার মধ্যে পরিমাণমতো সরিষার তেল দিয়ে সামান্য পেঁয়াজ এবং রসুন কুচি গুলো দিয়ে দিয়েছি।
IMG_20220215_143846.jpg

images (4).png

পেঁয়াজ এবং রসুন কুচিগুলো ভালো মত লাল লাল করে ভেজে নিব।
IMG_20220215_143854.jpg

images (4).png

পেঁয়াজ রসুন কুচি ভাজা হয়ে গেলে এ পর্যায়ে সিদ্ধ করে রাখার শাকগুলো এর মধ্যে দিয়ে দিব।
IMG_20220215_143906.jpg

এখন শাকগুলো ভালোমতো ভেঁজে নিয়ে চুলা বন্ধ করে দিব।
IMG_20220215_143914.jpg

images (4).png

IMG_20220215_143432.jpg
এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবে রান্না হয়ে গেল আমার পালংশাক। আশাকরি আমার আজকের রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার রেসিপিটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

images (4).png

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

images (4).png

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

পালং বরাবরই আমার খুব প্রিয় আপনি খুব লোভনীয় ভাবে ভাবীর রেসিপিটি প্রস্তুত করেছেন ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার তৈরি রেসিপি টি।পালং শাক আমার পছন্দের শাক গুলোর মধ্যে একটি। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি টির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পালংশাক আপনার পছন্দ শুনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

পালং শাক আমার খুব পছন্দের একটি শাক। অনেক সুন্দর হয়েছে আপনার পালং শাকের রেসিপি। তবে পালং শাকের সাথে মলা-ঢ্যালা মাছ খেতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

শাকের সঙ্গে মাছ দিয়ে কখনো রান্না করে খেয়ে দেখি নি। আপনার বুদ্ধিটি ভালো লাগলো। একদিন বাসায় রান্না করে দেখবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পালং শাকের ভাজি রেসিপি খুবই সুন্দর হয়েছে। বেশ কিছুদিন আগে আমিও এরূপ রেসিপি তৈরি করেছিলাম। এটি যেমন পুষ্টিকর তেমনই টেস্টি। আপনি খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমন্ত্রণ ও ভালোবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

শীত এলো এলো বলে শীত চলে গেল। শীতের সাথে সাথে শাকসবজির মজাটাও আস্তে আস্তে কমে আসছে। শীত শেষ শাকসবজির মজা ও শেষ হয়ে আসছে। তবে আপনি ঠিকই বলেছেন পালংশাক পুষ্টিগুণে ভরপুর একটি শাক এবং খুব সহজ একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পালংশাক আমার খুব প্রিয় একটি শাক। আমাদের সাথে এত সুন্দর করে পালং শাকের রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পালংশাক আপনার প্রিয় একটি শাক জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পালং শাকের রেসিপি আমার অনেক ভালো লাগে। সকালবেলা পালং শাক আর রুটি নাস্তা করতে বেশি ভালো লাগে। আজকেও আম্মু সকালবেলায় পালং শাক ভাজি আর রুটি তৈরি করেছিল। আপনার পোস্ট দেখে সেই স্বাদ আবার অনুভব করতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

পালং শাক দিয়ে কখনো রুটি খাওয়া হয়নি। আপনার কাছ থেকে নতুন একটি আইডিয়া শিখলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

পালং শাক খেতে খুবই ভালো লাগে। আপনার পালং শাক ভাজি দেখতে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে পালং শাক ভাজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি। আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

পালংশাক আমার খুব পছন্দের।শীতকাল আসলে প্রায়ই আমাদের বাসায় রান্না করা হয়। অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। শুভকামনা রইলো আপু আপনার জন্য

 2 years ago 

খুব ভালো লাগলো জেনে যে আপনার পছন্দের একটি রেসিপি আমি শেয়ার করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু এই রেসিপিটি দেখতে খুব অসাধারণ। পালং শাকের রেসিপি আমার খুবই প্রিয়। প্রায় সবাই বাড়িতে এটি তৈরি করে থাকে। আমার কাছে অসম্ভব ভালো লাগে এতে খেতে। এত সমস্যার একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লাগে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95