শীতকালীন সবজি দিয়ে মিশালী ভাঁজির রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি ব্লগ নিয়ে। আজকে আপনাদের সঙ্গে বিভিন্ন ধরনের সবজি দিয়ে মিশালি সবজি ভাঁজি রান্না শেয়ার করবো।শীতকালে বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়। শীতকালের সবজি গুলো খেতে খুবই ভালো লাগে। শীতকালকে এক কথায় সবজির মাস বললেও চলে। কারণ এত টাটকা টাটকা সবজি বছরের অন্য কোন সময় পাওয়া যায় না।শীতকালীন সব ধরনের সবজি খেতে খুব ভালো লাগে। তাই আজকে সব ধরনের সবজি মিশিয়ে একটি মিশালি ভাঁজি তৈরি করেছি। এভাবে সব সবজি দিয়ে মিশিয়ে ভাঁজি করার কারণে খেতে খুবই মজাদার হয়েছিল। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।


IMG20230114125123.jpg



বাঁধাকপি
ফুলকপি
সিম
আলু
টমেটো
পিয়াজের কলি
পিঁয়াজ
কাঁচামরিচ
হলুদের গুঁড়া
ধনিয়া গুঁড়া
সরিষার তেল
লবণ
ধনিয়া পাতা


photoCollageMaker_20230118_104347453.jpg



প্রথমে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিয়ে তার মধ্যে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে পিঁয়াজ এবং মরিচ কুচি গুলো দিয়ে দিয়েছি।


IMG20230114115810.jpg


তারপর সব গুড়া মশলা দিয়ে দিয়েছি। গুড়া মসলাগুলো একটু নেড়েচেড়ে নিয়েছি।


IMG20230114115900.jpgIMG20230114115912.jpg

তারপর সব সবজি এর মধ্যে দিয়ে দিয়েছি।


IMG20230114115936.jpg


সব মসলাগুলো সবজির সঙ্গে ভালো মতো মিশিয়ে দিয়েছি। তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে দিয়েছি।


IMG20230114120101.jpgIMG20230114120618.jpg

IMG20230114121607.jpg


পানি শুকিয়ে সব সবজি প্রায় সিদ্ধ হয়ে গিয়েছে। এ পর্যায়ে ধনিয়া পাতা গুলো দিয়ে দিয়েছি।


IMG20230114121651.jpg


আরো কিছুক্ষণ জ্বাল দিয়ে সবজিগুলো ভাঁজা হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি।


IMG20230114122857.jpg

IMG20230114125121.jpg


এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। আশা করি আপনাদের কাছে আজকের রেসিপিটি ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

শীতকালে এমন সবজি জাতীয় খাবার সকাল অথবা বিকেলে রুটি অথবা পরোটা দিয়ে খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে।
আর সব ধরনের সবজি থাকায় যেমন সুস্বাদু হয়েছে তেমনি পুষ্টিতে ভরপুর।।
পৃথিবীর প্রস্তুত প্রণালী সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এটা অবশ্য ঠিক বলেছেন ভাইয়া শীতকালে এই সবজিটি জাতীয় খাবারই। সবাই মনে হয় এভাবেই রান্না করে। খেতে যে বেশ ভালো লাগে এজন্য সবাই রান্না করে। ধন্যবাদ আপনাকে।

পৃথিবীর প্রস্তুত প্রণালী সুন্দরভাবে

এখানে একটু ভুল আছে ভাইয়া।

 2 years ago 

শীতকালে এই মিক্স সবজিটি খেতে আমারও খুবই ভালো লাগে। আপনি দারুণ রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। রেসিপিটি বেশ লোভনীয় লাগছে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে মিশালী ভাঁজি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। এভাবে রান্না করে গরম গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করেছেন।‌‌ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জি ভাইয়া ভাজিটি দেখতেও যেমন হয়েছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল। ঠিকই বলেছেন বেশ পুষ্টিকর হয়েছিল এতগুলো সবজি দেয়ার কারণে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতকালীন সবজিগুলো একসাথে করে ভাজি করলে বেশ মজা লাগে। তবে আম্মু যখন শীতকালীন সবজিগুলো একসাথে ভাজি করে তখন সাথে কালোজিরা দেয় আর তার জন্য আরও বেশি মজা লাগে। আপনার রেসিপিটাও অনেক লোভনীয় ছিল আপু। আমার কাছে আলুর স্বাদ টাই সবচেয়ে বেশি মজা লাগে।

 2 years ago 

অনেককে দেখেছি সবজিতে কালোজিরা দিতে। আমি অবশ্য কখনো দেইনি দিলে মনে হয় খেতে ভালই লাগবে। ধন্যবাদ ভাইয় আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার এই রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। শীতের সময় এরকম সবজি আসলে অনেক ভালো লাগে। আমি দুই দিন আগে এই সবজি রেসিপি করেছিলাম বাসায়। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও এভাবে সবজি রান্না করেন জেনে ভালো লাগলো আপু। এভাবে রান্না করলে খেতে অসম্ভব মজা লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সবজির মিক্সড একটি রেসিপি। শীতকালে এমনিতে প্রচুর পরিমাণে সবজি পাওয়া যায়। আর এসব সবজিগুলো একত্রিত রান্না করলে এর মজাই আলাদা।আর এই ধরনের সবজি ভাজি যদি রুটি দিয়ে খাওয়া যায় তাহলে খেতে খুব ভালো লাগে। আপনার তৈরি রেসিপিটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকালে এত সুন্দর টাটকা সবজি পাওয়া যায় অন্যান্য সময় এত টাটকা সবজি আর পাওয়া যায় না। এজন্যই তো শীতকালেই এই ভাজিটা খাওয়া হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপিটি নিঃসন্দেহে দারুণ হয়েছে।আমার তো মিশালী সবজি ভাজি বা রান্না খেতে দারুণ লাগে।আর গরম ভাত না রুটি পরটার সাথে খেতে কিন্তু অসম্ভব মজার হয় এই সবজি ভাজির রেসিপি।দেখতে তো খুব লোভনীয় দেখাচ্ছে আপু,আশাকরি বেশ মজা হয়েছে।

 2 years ago 

আমার মিশালি সবজির রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে মিশালী ভাঁজির রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। সত্যি আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লাগে। খুবই সুন্দর ভাবে রেসিপিটি পরিবেশন করেছেন। অসাধারণ হয়েছে।

 2 years ago 

আমার রেসিপিটিতো আর খেতে পারছেন না আপনি এভাবে রান্না করে খেতে পারেন। ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই শীতকালীন সবজি মানেই অন্যরকম স্বাদ। আর এভাবে কয়েক রকমের সবজি মিশিয়ে রান্না করলে খেতে বেশ ভালোই লাগে,বিশেষ করে রুটি দিয়ে খেতে।আপু বেশ মজা করে পাঁচমিশালি সবজি দিয়ে ভাজি করেছেন।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রুটি দিয়ে খেতে ভালো লাগে গরম ভাতের সঙ্গে তো আরো বেশি মজা লাগে। এই এক ভাজি দিয়েই খাওয়া শেষ করে ফেলা যায় এত মজা লাগে। ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57726.29
ETH 2446.50
USDT 1.00
SBD 2.39