একটি ফুলের আর্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি অন্যরকম ফুলের আর্ট শেয়ার করব। এই আর্টগুলোকে জেন্টঙ্গেল আর্ট বলে। এই আর্টগুলো দেখে মনে হয় যে খুব সহজে আঁকা যায়। কিন্তু আঁকতে গেলে বোঝা যায় যে কতটা কঠিন। কঠিন এর থেকে এই আর্টগুলো আঁকতে অনেক বেশি সময় লাগে। কারণ অনেক বেশি মেপে মেপে স্কেল দিয়ে করতে হয়। যদিও খোলা হাতেও এই আর্টগুলো করা যায়, কিন্তু খোলা হাতে করলে এতটা সুন্দর লাগে না দেখতে। স্কেল দিয়ে মেপে মেপে করলে যতটা সুন্দর লাগে। আজকে আমি স্কেল দিয়ে মেপে আর্টটি করেছি। করার পরে আমার কাছে বেশ ভালই লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।


IMG_20230201_202457.jpg


এই আর্টটি করতে আমার কি কি উপকরণের প্রয়োজন হয়েছে তা একবার দেখে নেই।


প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ

পেন্সিল

স্কেল

রাবার

কালো কলম


প্রথমে ৪/৪ ইঞ্চি একটি ঘর এঁকেছি। তারপর ২/২ ইঞ্চি করে ভিতরে আরো কিছু ঘর এঁকেছি।


IMG20230131201202.jpgIMG20230131201258.jpg

এখন স্কেল দিয়ে কোনাকুনি ছবির মত করে দাগ দিয়েছি। এভাবে প্রতি ঘরে দাগ দিয়েছি।


IMG20230131201414.jpgIMG20230131201617.jpg

এখন ছবির মত করে উপরের দিকে V এর মত করে এঁকেছি। এভাবে সব ঘরেই এঁকেছি।


IMG20230131201700.jpgIMG20230131201749.jpg

এখন দুই ঘরের ভিতরে ফুলের পাপড়ির মত করে এঁকেছি। এভাবে সব ঘরেই এঁকেছি।


IMG20230131201831.jpgIMG20230131202021.jpg

এখন কলম দিয়ে সম্পূর্ণ আর্টটিকে কালো করেছি এবং বাকি পেন্সিলের দাগগুলো রাবার দিয়ে মুছে দিয়েছি। তারপর ভিতরে আরেকটা পাতার মতো ডিজাইন করেছি।


IMG20230131202430.jpgIMG20230131202720.jpg

ফুলের বাইরের অংশগুলো কালো রং করেছি।


IMG20230131203521.jpg


সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20230131203524.jpg


IMG20230131203555.jpg


এভাবে আমার ফুলের আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

আপনি ঠিক বলছেন আপু আর্ট করতে যেমন কঠিন তেমনি সময় লাগে।তবে অনেক ভালো লাগে আপনাদের প্রতিনিয়ত যে কোনো ধরনের আর্ট এবং রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা জিনিসগুলো দেখতে। আপনাদের মধ্যে বেশ ভালো গুণ আছে আর্ট এবং রঙিন কাগজ দিয়ে তৈরি করা জিনিসের।অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 last year 

আপনি প্রতিনিয়ত আমার আর্টগুলো এবং রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখেন জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ সবসময় মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার আর্ট করা ফুলটি দারুন লাগছে দেখতে। এমনিতে কঠিন মনে হচ্ছিল খুব কিন্তু আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। তাই এখন সহজ মনে হচ্ছে।ধন্যবাদ আপু।

 last year 

খুব একটা কঠিন না আপু একটু মেপে মেপে আঁকলেই হয়ে যায়। কিন্তু অনেক সময় লাগে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 last year 

বাপরে আমার তো পোস্টে এন্ট্রি সেই আলাদ্দিনের দৈত্যর মত। আর যে কঠিন নামের ফুলে আর্ট করেছেন। আমার তো উচ্চরন করে আপনার মত দাতেঁ ডাক্তারের কাছে যেতে হবে। জেন্টঙ্গেল আর্ট খুব সুন্দর করে করেছেন আপু। আমার তো বেশ ভাল লাগলো। আপনার উপস্থাপনাও মন মুগ্ধকর।

 last year 

এই জন্যই তো এমন কঠিন নামের ফুল এঁকেছি। আমি একা কেন দাঁতের কষ্ট পাব আপনারা একটু কষ্ট করে আসেন। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে অনেক সময় ব্যবহার করে আজকে অসাধারণ একটি ফুলের আর্ট করেছেন যা দেখে আমি একেবারেই মুগ্ধ। এরকম আর্টগুলো করতে এমনিতেই অনেক সময়ের প্রয়োজন হয়। এভাবে কালো কলম দিয়ে যেকোনো ধরনের আর্ট করলে খুবই সুন্দরভাবে ফুটে উঠে। ধাপগুলো সুন্দরভাবে দিয়েছেন সে কারণেই যে কেউ খুবই সহজে এটি অংকন করতে পারবে। ভালোই ছিল আপনার আজকের আর্ট।

 last year 

ঠিক বলেছেন আপু এই আর্টগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। কালো কলম দিয়ে আর্ট করলে আর্টগুলো সুন্দর ফুটে উঠে। ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

এরকম আর্টগুলো যত দেখি ততই আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সময় ব্যবহার করে আজকের এই আর্ট সম্পূর্ণ করলেন যা দেখে ভীষণ ভালো লেগেছে। এরকম নিখুঁত কাজগুলো ভীষণ ভালো লাগে আমার কাছে। ছোট ছোট নিখুঁত কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে। আমার কাছে এরকম আর্টগুলো করতে ভীষণ ভালো লাগে। সেই সাথে দেখতেও ভীষণ ভালো লাগে। সম্পূর্ণটা ভালোই ছিল।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ছোট ছোট নিখুঁত কাজের মাধ্যমে নিজের দক্ষতার প্রকাশ পায়। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

অসাধারণ হয়েছে চিত্রটি। দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে।ফ্রেমে বাধাই করে রাখলে ওয়ালমেট হিসেবে অসাধারণ হবে।শুধুমাত্র কালো কালি দিয়ে এতসুন্দর চিত্রকর্ম ভাবাই যায় না। ধন্যবাদ আপু সুন্দর চিত্রকর্মটি শেয়ার করার জন্য।

 last year 

আমার চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

আপু আপনার আর্ট দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় লেগেছে করতে। আসলে যারা আর্ট করে তারাই শুধু বুঝতে পারবে কালো কলম দিয়ে সম্পূর্ণ অংশ এঁকে মাঝে সাদা অংশ ফুটিয়ে তোলা কঠিন ছিল। আপনি অনেক দক্ষতার সাথে এই ফুলটি আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। দেখতে কিন্তু দারুন লাগছে আপু।

 last year 

ভিতরের কালো রংগুলো করতে বেশি সময় লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার ফুলের আর্ট পোস্টটি দেখতে চমৎকার লাগছে আপু।আপনি আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার আর্ট এর ধাপগুলো দেখে যে কেউ আর্ট টি করে নিতে পারবেন সহজেই।আপনি খুবই দক্ষতার সাথে আর্ট শেষ করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য আপু।

 last year 

আপনি খুব অসাধারণ একটি ফুল আর্ট করেছেন।যা দেখতে খুব সুন্দর লাগছে😊। আমার আর্ট করতে ভীষণ ভালো লাগে। যাই হোক আমার আকাঁ আর্ট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67