শীতকালীন সবজি দিয়ে পাঁচমিশালী ভাঁজির রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
শীতকাল তো শেষ। শীতকালের মজার মজার সবজিগুলো এখন খাওয়া হবে না। যদিও সবজিগুলো এখন বারোমাসই পাওয়া যায়। কিন্তু শীতকালীন সবজি শুধুমাত্র শীতকালে খেতে মজা লাগে। অন্যান্য সময় সেই স্বাদ পাওয়া যায় না। তাই ভাবলাম যে শীতকাল পুরোপুরি শেষ হয়ে যাওয়ার আগেই আর একবার শীতকালীন সবজি দিয়ে একটি ভাজি রান্না করি।সেই ভাঁজিটিই আপনাদের সঙ্গে আজকে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।



IMG_20220304_100054.jpg

0101010.png

  • ফুলকপি,আলু,পেঁয়াজের কলি, ব্রকলি,সিম- পরিমাণমতো
  • পেঁয়াজ-৩টি
  • কাঁচামরিচ- ৫টি
  • হলুদের গুঁড়া-১চা চামচ
  • ধনে গুঁড়া-১ চা চামচ
  • লবণ-পরিমাণমতো
  • তেল -পরিমাণমতো

0101010.png

IMG_20220304_095839.jpg

0101010.png
প্রথমে একটি কড়াইতে পরিমান মত তেল দিয়ে দিয়েছি।
0101010.png

IMG_20220304_095855.jpg

0101010.png
তেল গরম হলে কেটে রাখা সবগুলোর সবজি দিয়ে দিয়েছি।
0101010.png

IMG_20220304_095903.jpg

0101010.png
তারপর কাঁচা মরিচ এবং পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি।
0101010.png

IMG_20220304_095913.jpg

0101010.png
সবগুলো গুঁড়ো মশলা দিয়ে দিব।
0101010.png

IMG_20220304_095921.jpg

0101010.png
সবকিছু এখন ভালো মতো মিশিয়ে একটু কিছুক্ষণ কষিয়ে নিব।
0101010.png

IMG_20220304_095929.jpg

0101010.png
কিছুক্ষণ রান্নার পর পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।
0101010.png

IMG_20220304_095941.jpg

0101010.png
এখানে সবজিগুলো সিদ্ধ হয়ে গিয়েছে। এখন আমি আরো কিছুক্ষণ রান্না করবো পানি পুরোপুরি শুকিয়ে যাওয়ার জন্য।
0101010.png

IMG_20220304_095953.jpg

0101010.png
পানি পুরোপুরি শুকিয়ে গিয়ে ভাজা ভাজা হয়ে গেলে আমি চুলা বন্ধ করে দিয়েছি।
0101010.png

IMG_20220304_100002.jpg

IMG_20220304_100017.jpg

0101010.png
এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এই সবজিটি গরম ভাতের সঙ্গে খেতে খুবই মজা লাগে। এরকম একটি সবজি আর গরম ভাত হলে আর অন্য কোন তরকারির প্রয়োজন পরে না। আরেকটি বিষয় আমি এখানে ধনিয়াপাতা দেইনি। আপনারা চাইলে এর সঙ্গে ধনিয়াপাতা এড করতে পারেন। এতে ভাঁজিটির স্বাদ বহু গুণে বেড়ে যাবে। এই ছিল আমার আজকের আয়োজন। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।
0101010.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

IMG_20220106_113311.png

0101010.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে শীতকালীন সবজি দিয়ে পাঁচমিশালী ভাঁজির রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমার কাছে শাকসবজি খেতে অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরি প্রত্যেকটি থাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পাঁচমিশালি সবজিটি ভালো লেগেছে জেনে খুশি খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবজি দিয়ে পাঁচমিশালী ভাঁজির রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপনা দেখে রেসিপিটি তৈরি করা শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার উপস্থাপনা দেখে আপনি রেসিপিটি শিখতে পেরেছেন জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

শীতকালীন পাঁচ রকমের সবজি দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন আপনি। মিশালি তরকারি আমার অনেক পছন্দের একটা রেসিপি। আমার কাছে অনেক ভালো লাগে খেতে। প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago (edited)

😀

 2 years ago (edited)

এই ভাজিটি আমার ও খুব পছন্দের। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

খুব মিস করবো শীতকালের সবজি গুলো কে। কিন্তু এর স্বাদ গুলো সবসময় মনে থাকবে। আপনি অনেক সুন্দর করে শীতকালীন সবজি দিয়ে পাঁচমিশালী ভাজা তৈরি করেছেন। আসলে যত সবজি দেওয়া হয় ততো বেশি মজা হয়ে থাকে। অনেক অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এই ভাজিটিতে যত বেশি সবজি দেয়া যায় সে ততো বেশি সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভালোই লাগে খেতে সবজি । তার ভিতরে অনেক সুন্দর করে রান্না করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে , তাই লোভনীয় লাগছে। আপনার উপস্থাপনা সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

খুব চমৎকার শীতকালীন সবজি আপনি তৈরি করেছেন বর্তমান সময়ে ছোটরা সবজি খেতে চায় না আমিও সবজি খেতে পছন্দ করি না তবে এটি আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি শীতকালীন সবজি আমাদের মধ্যে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এভাবে সবজি রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া খুবই মজা লাগবে খেতে। ধন্যবাদ আপনাকে সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকালীন সবজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে । খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি স্বাস্থ্যকর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শীতকালীন সবজির এই পাঁচ মিশালি রেসিপি আমার খুব ভালো লেগেছে। আমার প্রিয় সব সবজি গুলো আপনার রেসিপির মধ্যে বিদ্যমান। ব্রুকলি অনেক পুষ্টিগুণসম্পন্ন একটি সবজি। আপনি রেসিপিটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন ।এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ব্রকলি অনেক পুষ্টিকর। বাচ্চাদের জন্য তো খুবই উপকারী। এভাবে রান্না করলে বাচ্চারাও খেতে পছন্দ করে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে পাঁচমিশালী ভাজি রেসিপি অনেক সুন্দর ছিল।আসলে আপনি পাঁচ মিশালি ভাজি আমিও খেয়েছি একবার অনেক ভালো লাগে। আপনি দারুন দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শীতকাল আসলে তো এই সবজিটি প্রতিদিনই প্রায় খাওয়া হয়। এত মজা লাগে খেতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপু আপনি অনেক সুন্দর ভাবে শীতকালীন সবজি দিয়ে পাঁচমিশালী ভাঁজির রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে মাঝে ধাপে ধাপে প্রদান করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74