মুরগির মাংস দিয়ে বাঁধাকপি ভাজির রেসিপি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

বাঁধাকপি একটি শীতকালীন সবজি। এই সবজিটি বিভিন্ন ভাবে রান্না করে খাওয়া যায়। যে ভাবেই রান্না করে খাওয়া হোক না কেন খুবই মজা লাগে খেতে। আজ আমি মুরগির মাংস দিয়ে বাঁধাকপি ভাজি রান্না করেছি তা আপনাদের সঙ্গে শেয়ার করব। এভাবে রান্না করার পর ভাজিটি অন্যরকম স্বাদ লেগেছিলো। যে কোন মাংস দিয়েই বাঁধাকপি রান্না করলে খুব মজা লাগে খেতে। আপনারা এভাবে বাঁধাকপি ভাজি না খেয়ে থাকলে একবার খেয়ে দেখবেন খুব মজা লাগবে। আর কথা না বাড়িয়ে শুরু করি কিভাবে আমি রান্না করেছি।



IMG_20220104_191439.jpg



প্রয়োজনীয় উপকরণ

বাঁধাকপি১টি
মুরগি১টি
পিয়াজ৫টি
কাঁচা মরিচ৪টি
আদা বাটা২চা চামচ
রসুন বাটা২চা চামচ
হলুদের গুঁড়া১.৫চা চামচ
মরিচের গুঁড়া২চা চামচ
ধনে গুঁড়া১.৫চা চামচ
গরম মসলার গুঁড়া১.৫চা চামচ
লবণপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20220104_191200.jpg

১ম ধাপ

প্রথমে একটি কড়াইতে পরিমান মত তেল দিয়ে দিয়েছি।

IMG_20220104_191213.jpg

২য় ধাপ

তেল গরম হলে পেঁয়াজ মরিচ কুচিগুলো দিয়ে দিয়েছি।

IMG_20220104_191222.jpg

৩য় ধাপ

পেঁয়াজ মরিচ কুচিগুলো একটু ভেজে নিচ্ছি।

IMG_20220104_191234.jpg

৪র্থ ধাপ

পেঁয়াজ মরিচ ভাজা হলে তার মধ্যে বাটা মশলা গুঁড়ো দিয়ে দিয়েছি।

IMG_20220104_191245.jpg

৫ম ধাপ

তারপর গুঁড়ামসলা গুলো সব দিয়ে দিয়েছি।

IMG_20220104_191253.jpg

৬ষ্ঠ ধাপ

এখন মসলাগুলো ভালোমতো কষিয়ে নিচ্ছি।

IMG_20220104_191308.jpg

৭ম ধাপ

মসলাগুলো ভালোমতো কষানো হয়ে গেলে তার মধ্যে মাংসগুলো দিয়ে দিয়েছি।

IMG_20220104_191317.jpg

৮ম ধাপ

এখন মাংস গুলো একটু কষিয়ে নিচ্ছি।

IMG_20220104_191323.jpg

৯ম ধাপ

এ পর্যায়ে সামান্য একটু পানি দিয়ে দিয়েছি মাংসগুলো সিদ্ধ হওয়ার জন্য।

IMG_20220104_191333.jpg

১০ম ধাপ

মাংসগুলো ভালো মতো সিদ্ধ করে নিয়েছি।

IMG_20220104_191343.jpg

১১ম ধাপ

এখন মাংসের ভিতরে বাঁধাকপিগুলো দিয়ে দিয়েছি।

IMG_20220104_191349.jpg

১২ম ধাপ

এখন মাংসের সঙ্গে বাঁধাকপি গুলো ভালো মতো মিশিয়ে নিচ্ছি।

IMG_20220104_191359.jpg

১৩ম ধাপ

বাঁধাকপি থেকে একটু পানি বের হয়েছে। আর একটু জ্বাল দিয়ে নেব।

IMG_20220104_191412.jpg

১৪ম ধাপ

পানি শুকিয়ে ভাজা ভাজা হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়ে দিয়েছি।

IMG_20220104_191420.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার মুরগির মাংস দিয়ে বাঁধাকপির ভাজি। আশা করি আমার আজকের ভাজিটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  

বাঁধাকপি খেতে শীতের সময় বেশ মজাই লাগে l তবে বাঁধাকপি দিয়ে মুরগি কখনো খাওয়াই হয়ে ওঠেনি। আপনি আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি শেয়ার করেছেন যা আমি এর আগে কখনও দেখিনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য।

 3 years ago 

এভাবে একদিন মাংস দিয়ে বাঁধাকপি রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া খুবই মজা লাগে খেতে। বারবার খেতে চাইবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

  • ওয়াও অনেক অসাধারণ লাগছিল প্রথম ছবিটা। দেখেই জিভে জল চলে আসার মত। আপনার এই রেসিপিটি আমার খুবই খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনার তো জুড়ি নেই। খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপু আপনার জন্য
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন সবসময়। আশা করি ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাঁধাকপির ভাজি এর আগে আমি অনেক খেয়েছি, তবে বাঁধাকপি দিয়ে মুরগির মাংস এই রেসিপিটি আমি আজকে প্রথম দেখলাম। আপনার এই রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করেছেন, আমি শিখতে পেরেছি,পরে তৈরি করার মচেষ্টা করব আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

এভাবে একবার বাঁধাকপির রেসিপিটি খেয়ে দেখবেন ভাইয়া। খুবই মজা লাগে খেতে। যে কোন মাংস দিয়ে রান্না করলে খুব সুস্বাদু হয়। আপনি শিখতে পেরেছেন আমার রেসিপি দেখে খুবই ভালো লাগলো শুনে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এভাবে বাঁধাকপি দিয়ে মুরগির মাংস রান্না করলে খেতে খুবই মজা লাগে। আমিও মাঝে মাঝে এভাবে করে খাই ।আপনার রান্নাটি দেখে মনে হচ্ছে খাবারটি খুবই মজা হয়েছে। এই খাবারটি গরম ভাতের সাথে কিংবা সকালে রুটির সাথে খেতে খুব ভালো লাগবে। খুব সুন্দর ভাবে আপনি রান্নাটি করেছেন আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার রান্না দেখেই আমি এভাবে রান্না শিখেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সাধারণ একটি রেসিপি তবে আপনি দারুন ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। মুরগির মাংস দিয়ে বাঁধাকপি ভাজি বেশ ভালই লাগে খেতে। মাঝেমধ্যেই বাড়িতে রান্না করে খাওয়া হয়ে থাকে। ধন্যবাদ আপু রেসিপিটি অনেক সুন্দর এবং গোছানো ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

এভাবে রেসিপি আগে কখনো খায়ে দেখা হয়নি। হবে আপনার এই ছবিটি দেখে অনেক সুস্বাদু এবং লোভনীয় হয়েছে। একবার ট্রাই করে দেখতে হবে সব মিলিয়ে অসাধারণ ছিল আপনার রেসিপি।

 3 years ago 

শুধু ছবি নয় ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। অবশ্যই একবার ট্রাই করে দেখবেন খেতে ভালই লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। বাঁধাকপি দিয়ে আগে কখনও মুরগির মাংসের রেসিপি তৈরি করা দেখি নি। নতুন রেসিপি তৈরির ধাপ গুলো দেখে ভালো লাগলো। ভালোবাসা নিবেন আপু 💚

 3 years ago 

আমিও প্রথম মুরগির মাংস দিয়ে বাঁধাকপি রান্না করেছি। খেতে বেশ ভালোই মজা লেগেছিলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভালোবাসা অবিরাম আপু 🥰💚

 3 years ago 

আপু, আপনি এটা কি রান্না করলেন দেখে তো আমার জিভে জল এসে যাচ্ছে। বাঁধাকপি দিয়ে মুরগির মাংস রান্না টি একদম ইউনিক। আমি একবার আমার এক খালার বাসায় খেয়েছিলাম এখনো আমার মুখে সেই স্বাদ রয়ে গেছে।আপনার রান্নাটি দেখে সেই স্বাদের কথা মনে পড়ে গেল। বাঁধাকপি যেমন সুস্বাদু তেমনি মুরগি সুস্বাদু দুইয়ে মিলে আরো সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। কালারটা অনেক লোভনীয় লাগছে।বাঁধাকপি দিয়ে মুরগির মাংস রান্না করা প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু বাঁধাকপি দিয়ে মুরগির মাংস রান্না খুবই মজা হয়েছিলো। একবার রান্না করে খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইরে ভাই এটা কী রেসিপি 😳😳😳। বাঁধাকপি দিয়ে মুরগির মাংসের রেসিপি খেতে কেমন হয়েছে বলতে পারব না তবে রেসিপি টা একেবারে ইউনিক ছিল এবং আমি বেশ অবাক হয়েছি। দারুণ তৈরি করেছেন রেসিপি টা আপু। একদিন চেষ্টা করে দেখতে হবে।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63