সাইনপেনের ম্যান্ডেলার আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220702_002751789.jpg

download-03.png

আজকে আবার হাজির হয়ে গেলাম একটি ম্যান্ডেলার আর্ট নিয়ে। আজকে অবশ্য ম্যান্ডেলার আর্ট একটু ভিন্নভাবে করার চেষ্টা করেছি। সব সময় তো সাদা কাগজের কালো কলম দিয়ে ম্যান্ডেলের আর্ট করি। তাই ভাবলাম যে আজকে যদি রঙিন সাইন পেন দিয়ে ম্যান্ডেলার আর্ট করা যায় তাহলে কেমন লাগবে দেখতে? ভাবতে ভাবতে আর্টটি করা। আর্টটি করার পর আসলেই অনেক বেশি চমৎকার লেগেছে আমার কাছে। বিভিন্ন কালারের কারণে চমৎকারভাবে ফুটে উঠেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে কথা না বাড়িয়ে আমি এই ম্যান্ডেলার আর্টটি কিভাবে করেছি তা শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আপনাদের সঙ্গে শেয়ার করছি।



download-03.png

প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
সাইন পেন
স্কেল
কম্পাস
চাঁদা
রাবার

download-03.png

প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়ে তার একদম নিচে মাঝ বরাবর এরকম একটি চাঁদা রেখেছি। প্রতি হাফ সেন্টার পরপর একটি করে ডট দিয়েছি। স্কেল দিয়ে চারপাশে দাগ দিয়ে নিয়েছি।

IMG20220619183653.jpgIMG20220619183904.jpg

download-03.png

এখন মাঝে ধরে ওই হাফ সেন্টিমিটার করে ফাঁকা রেখে স্কেল দিয়ে এভাবে লম্বা করে দাগ দিয়েছি। তারপর কম্পাস দিয়ে গোল গোল করে বেশ কিছু দাগ দিয়েছি।

IMG20220619184121.jpgIMG20220619184357.jpg

download-03.png

এখন হলুদ কালারের সাইন পেন দিয়ে একদম নিচে কিছু লম্বা লম্বা দাগ, কিছু পাতার মতো দাগ দিয়ে ভরাট করে দিয়েছি। তারপর কমলা কালারের সাইন পেন দিয়ে হার্ট শেপের মত, উল্টা U এর মত করে কিছু ডিজাইন করেছি।

IMG20220619185010.jpgIMG20220619185722.jpg

download-03.png

এখন লাল কালারের সাইন পেন দিয়ে পাতার মত করে গোল করেছি এবং ভিতরে লম্বা লম্বা দাগ দিয়েছি। বাইরেউল্টা V এর মতো করে ডিজাইন করে ভিতরে গোল ভরাট করে দিয়েছি । তারপর গোলাপী কালারের সাইন পেন দিয়ে উল্টা V এর মত করে এঁকে কিছু ডিজাইন করেছি।

IMG20220619190826.jpgIMG20220619191509.jpg

download-03.png

বেগুনি কালারের সাইন পেন দিয়ে আবারো উল্টা U এর মত করে ডিজাইন করে ভিতরে ভরাট করে দিয়েছি। বাইরে গোল গোল পাতার মতো দিয়েছি। নীল কালারের সাইন পেন দিয়ে বড় একটি গোল দিয়ে ভিতরে ৩ এর মত ছোট ছোট কিছু ডিজাইন করেছি।

download-03.png

IMG20220619192034.jpgIMG20220619192344.jpg

download-03.png

সবার উপরে আকাশী কালার এর সাইন পেন দিয়ে পাতা এবং হার্ট শেপের মতো কিছু ডিজাইন করেছি।

IMG20220619192634.jpg

download-03.png

সবশেষে সবুজ কালারের সাইন পেন দিয়ে উপরে কিছু গোল গোল,৩ এবং উল্টা U এর মত ডিজাইন করেছি।তারপর আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।

IMG20220619193435.jpg

download-03.png

IMG_20220702_004045.jpg

এভাবেই শেষ হয়ে গেল আমার আজকের আর্টটি। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

download-03.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আমি তো আপনার ম্যান্ডেলের চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। কি দেখালেন আপু আপনি। সাইন পেন দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে পুরো ম্যান্ডেলা উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপু

 2 years ago 

সাইন পেন দিয়ে ম্যান্ডেলার আর্টটি করার কারণে আমার কাছেও অনেক বেশি সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি ম্যান্ডেলা অংকন করেছেন। আপনার ম্যান্ডেলা অঙ্কনের প্রতিটি ধাপের বর্ণনাগুলো পড়ে আমি মুগ্ধ হয়েছি এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো অতি চমৎকার হয়েছে। আপনার মেন্ডেলা অংকনের বিভিন্ন কালারের ব্যবহারটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। বিভিন্ন রং ব্যবহারের কারণে ম্যান্ডেলা অঙ্কনটি দেখতে খুবই সুন্দর লাগছে। অসাধারণ একটি মেন্ডেলা অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার ম্যান্ডেলার আর্টের প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

ওরে বাপরে 😳😳😳। কি আর্ট ! শুধু সুন্দর বললেও ভুল হবে। ভয়ঙ্কর সুন্দর 👌👌👌। ৮,৯ রকমের রঙ্গের বাহার। দেখতেই চোখ জুড়িয়ে গেলো। আপনার প্রতিভা আছে আপু। এটা মানতেই হবে 🙏🙏।

 2 years ago 

অনেকগুলো কালার হওয়ার কারণে আর্টটি আমার কাছেও খুব ভালো লেগেছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু এই ম্যন্ডেলা আর্ট যে দেখবে সেই পছন্দ করবে আমি গ্যারান্টি দিয়ে বললাম। বিভিন্ন কালারের মিশ্রণ এর ফলে আর্টটি আরো ভালোভাবে ফুটে উঠেছে। আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। পাশে থাকবেন।

 2 years ago 

আসলে বিভিন্ন কালার সাইন পেন ব্যবহার করে ম্যান্ডেলা আর্ট টি আসলে সুন্দর হয়েছে। দেখতে খুবই চমৎকার । ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন কালারের সাইন পেন এজন্যই ব্যবহার করেছি যাতে আর্টটি আরো বেশি ফুটে উঠে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমি মনে হয় অনেকদিন পর ম্যান্ডেলা দেখালম।যাই হোক কালারিং সাইনপেন দিয়ে আঁকার কারনে বেশ সুন্দর লাগছে দেখতে।আসলেই আর্টটা বেশ চমৎকার। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমিতো মাঝেমধ্যেই ম্যান্ডেলার আর্ট শেয়ার করি। হয়তো আপনি মিস করে গিয়েছেন। ধন্যবাদ আপু আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও,, আপু আপনার মেন্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন টা খুবই চমৎকার লেগেছে। আপনার হাতের মেন্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। প্রশংসা না করে পারলাম না। এত সুন্দর আর্ট করেছেন যা বলার বাহিরে। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার ম্যান্ডেলার আর্টটির প্রশংসা করার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করে মেন্ডেলা আর্টটি দেখে কমেন্ট করার মত ভাষা হারিয়ে ফেলেছি । এত সুন্দর হয়েছে যেটা বলে বোঝাতে পারবো না। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

ভাষা খুঁজে পেয়ে সুন্দর একটি মন্তব্য করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু সকালে উঠে আপনার মেন্ডেলা আর্টি দেখে অনেক ভালো লাগলো ৷আপনি নানা রকম সাইনপেনের সাহায্যে খুব সুন্দর একটি মেন্ডেলা একেছেন

 2 years ago 

সকালে উঠে আমার ম্যান্ডেলার আর্টটি দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মান্ডালা চিত্রের সৌন্দর্যের কথা পরে বলি প্রথমে চিন্তা করতেছি আপনার ধৈর্য শক্তি নিয়ে কতটা ধৈর্য শক্তি থাকলে এত সুন্দর চিত্র প্রস্তুত করা যায়।। অনেক অনেক ভালো লেগেছে আমার কাছে কালার কম্বিনেশন টাও দারুণ ফুটেছে অনেক অনেক শুভকামনা রইল আপু আপনার জন্য।।

 2 years ago 

সময় পেলে তখন ধৈর্য শক্তি আপনা আপনি চলে আসে । কিন্তু সময় করে উঠতে পারি না। এজন্য খুব একটা আঁকা হয় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41