গ্লিটার আর্ট পেপারের ফুল তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



অনেকদিন পর আজকে আপনাদের সঙ্গে গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস শেয়ার করবো। এই আর্ট পেপারের বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এগুলো বানানোর পর দেখতে খুবই চমৎকার লাগে। কারণ এই আর্ট পেপারটি এত সুন্দর যে এটি দিয়ে যা বানানো যায় তাই ভালো লাগে। অনেকদিন হলো এই আর্ট পেপার দিয়ে কিছু বানাই না। আসলে মন মানসিকতা দরকার এরকম জিনিস বানানোর জন্য। তাছাড়া সময়ও পাওয়া মুশকিল। এই জিনিসগুলো বানাতে একটু সময় লাগে এবং ধৈর্য সহকারে না বানালে তেমন একটা সুন্দর হয় না। তাছাড়া আমার ছোট ছেলের জন্য এগুলো নিয়ে তেমন একটা বসা যায় না। অনেকদিন পর সময় পেয়ে আজকে গ্লিটার আর্ট পেপারের একটি ফুল তৈরি করেছি। আশা করি আজকের ফুলটি আপনাদের ভালো লাগবে।



IMG20221129115847.jpg



প্রয়োজনীয় উপকরণ:

গ্লিটার আর্ট পেপার
স্কেল
পেন্সিল
কাঁচি
গ্লু গান


IMG20221129112853.jpgIMG20221129113113.jpg

প্রথমে ১০ সেন্টিমিটার লম্বা এবং ১ সেন্টিমিটার চওড়া ১২টি সাদা গ্লিটার আর্ট পেপার স্কেল দিয়ে এঁকে কেটে নিয়েছি ।


IMG20221129113337.jpgIMG20221129113430.jpg

এখন দুইটি পেপার নিয়ে উপরের দিকে গোল করে মুড়িয়ে দিয়েছি ছবির মত করে। তারপর একটি কোনার সঙ্গে আরেকটির কোনা আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি ছবির মত করে।


IMG20221129113501.jpg


এভাবে সবগুলো সাদা গ্লিটার আর্ট পেপার তৈরি করে নিয়েছি।


IMG20221129114055.jpg

IMG20221129114348.jpgIMG20221129114446.jpg

এখন ঐ একই মাপের আরও ছয়টি লাল গ্লিটার আর্ট পেপার কেটে নিয়েছি। তারপর দুই কোনা ভাঁজ করে ছবির মত করে লাগিয়ে দিয়েছি। তারপর চিকন করে আরো ছয়টি গ্লিটার আর্ট পেপার কেটে মাঝে মুড়িয়ে লাগিয়ে দিয়েছি ছবির মত করে।


IMG20221129114354.jpgIMG20221129114521.jpg

একই রকম ভাবে সবগুলো লাল গ্লিটার আর পেপার তৈরি করে নিয়েছি।


IMG20221129114920.jpg

IMG20221129115337.jpgIMG20221129115543.jpg

এখন একটি সাদা এবং একটি লাল গ্লিটার আর্ট পেপার পাশাপাশি করে লাগিয়ে দিয়েছি ছবির মত করে। এভাবে সবগুলো গোল করে ঘুরিয়ে লাগালে নিচের ফুলটি তৈরি হয়েছে।


IMG20221129115908.jpg


IMG20221129115856.jpg



এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপারের ফুল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

এই কাজগুলো অনেক সময় সাপেক্ষ। আর ঘরে ছোট বাচ্চা থাকলে তো কোন কথাই নেই। যাইহোক আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ডাই প্রজেক্ট টি তৈরি করেছেন আপু।

 last year 

ছোট বাচ্চারা এগুলো নিয়ে বসলে আরো বেশি বিরক্ত করে । এজন্য তেমন একটা বানাতে বসতে পারি না। ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন। ফুলটা দেখেই বোঝা যাচ্ছে গিটার আর্ট পেপারটি কেটে তৈরি করতে অনেক সময় লেগেছে। আমার নিজেরও এরকম ফুলগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। আপনার প্রতিনিয়ত এমনিতেই দারুন দারুন পোস্ট আমাদের খুব উপহার দিচ্ছেন। আজকে চমৎকার ফুল তৈরি করলেন একেবারে।

 last year 

আপনি প্রতিনিয়ত আমার পোস্টগুলো দেখেন এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকেন জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

গ্লিটার আর্ট পেপারের ফুলটি দেখতে কিন্তু খুব সুন্দর হয়েছে। আসলে দেখতে সহজ মনে হলেও আসলে ফুলটি তৈরী করা খুব একটা সহজ কাজ নয়। অনেক ধৈর্যের প্রয়োজন আছে এটি তৈরী করতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া দেখে মনে হয় যে খুব সহজ কিন্তু বানাতে বসলে বোঝা যায় যে কত কঠিন। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল বানিয়েছেন। সত্যি অনেকদিন পরে আপনার এই ডাই প্রজেক্ট দেখতে পেলাম। আপনার এই ফুল দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল বানিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। ফুলের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আমি কখনো গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু তৈরি করিনি। কিন্তু আপনাদের ডাই প্রজেক্ট দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু ইউনিক ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

সময়ের অভাবে এগুলো বানানো হয় না আপু। এগুলো বানাতে অনেক বেশি সময় লাগে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুল টি দেখতে খুবই সুন্দর লাগছে। এগুলো তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময ও ধৈর্য নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। তৈরি করার দাপ গুলো খুব সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করছেন । ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

গ্লিটার আর্ট পেপারের ফুল তৈরির ধাপগুলো সহজভাবে উপস্থাপনের চেষ্টা করেছি যাতে সহজেই বোঝা যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

এই ধরনের ডাই এর কাজগুলো করতে আসলেই সময়, সুস্থ্য মন এবং ধৈর্যের প্রয়োজন। আপনি গ্লিটার আর্টপেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরী করেছেন। এখানে আপনি দুই কালারের আর্ট পেপার ব্যাবহার করেছেন। আপনার তৈরী ফুল আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 last year 

সব সময় এগুলো বানাতে বসতে ইচ্ছা করে না। যখন বসি তখন বানাতে ভালোই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনার গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি ফুল দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। গ্লিটার আর্ট পেপার দিয়ে এভাবে যে কোন রকমের জিনিস তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সময় ব্যবহার করে এই ফুলটি তৈরি করেছেন দেখে বুঝতে পারছি। এই ফুলটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল।

 last year 

ঠিক বলেছেন আপু অনেক সময় নিয়ে এই ফুলটি বানাতে হয়েছে। কারণ ছোট ছোট করে অনেক কাজ করতে হয়েছে ভিতরে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক সুন্দর হয়েছে আপু। চমৎকার লাগছে দেখতে। দেয়ালে লাগিয়ে রাখলে আরো সুন্দর দেখাবে অথবা উইন্ড চাইমের মত দরজার ঝুলিয়ে রাখা যাবে। ধন্যবাদ আপু গ্লিটার পেপারের সুন্দর ফুলটি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগবে । ধন্যবাদ।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন দেখতে অসাধারণ লাগছে আমার কাছে বেশ ভালো লেগেছে।।
দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য ধারণ করে প্রস্তুত করেছেন।
এই ফুলটি ঘরে রেখে দিলে ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেবে।।

 last year 

আমার গ্লিটার আর্ট পেপারের ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আপু। লাল সাদার সমন্বয়ে গ্লিটার আর্ট পেপার পেপারের সৌন্দর্য ফুলের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর লাগছে আপু।

 last year 

আমার কাছেও মনে হয়েছে যে লাল সাদা কালার হওয়ার কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63748.21
ETH 3314.18
USDT 1.00
SBD 3.90