একটু রঙিন হাঁসের অংকন(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে অনেকদিন পর আবার হাজির হয়ে গেলাম একটি আর্ট নিয়ে। সবসময় একরকম আর্ট করি। আজকে একটু ভিন্ন ধরনের আর্ট করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কেমন লাগবে। আজকে আমি একটি হাঁস এঁকেছি। হাঁসের সঙ্গে হালকা একটু ম্যান্ডেলার আর্ট করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের ভাল লাগবে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের আর্টটি।



PhotoCollageMaker_2022517214714145.jpg

প্রয়োজনীয় উপকরণ

সাদা খাতা

পেন্সিল

লাল রং পেন্সিল

প্রথমে আমি একটি হাঁসের মতো এঁকে নিয়েছি। তারপরে হাঁসের নিচে কিছু পাতার মতো ডিজাইন করেছি।

IMG20220517205509.jpgIMG20220517205614.jpg

এখন হাঁসের বাম সাইডে একটি লম্বা দাগ দিয়ে আরো কিছু ছোট ছোট দাগ দিয়ে গোল গোল ডিজাইন করেছি এবং পাতা এঁকেছি। বাম সাইডে আরো কিছু পাতার মতো ডিজাইন করেছি।

IMG20220517205845.jpg

সম্পূর্ণ আর্ট এবং ডিজাইন গুলোকে কলম দিয়ে গাঢ় করে নিয়েছি।

IMG20220517210013.jpg

এখন নিচের অংশে কিছু গোল গোল ডিজাইন করেছি এবং পাতার মতো ডিজাইন করে বাকি অংশ কলম দিয়ে ভরাট করে দিয়েছি।
নিচে আরও দুটি দাগ দিয়ে দুই দাগ লম্বা লম্বা ছোট ছোট দাগ দিয়ে মিলিয়ে দিয়েছি। পাতার ভিতর লম্বা দাগ দিয়েছি।

IMG20220517210311.jpgIMG20220517210410.jpg

IMG20220517210437.jpg

এখন হাঁসের লেজের দিকে ছোট ছোট গোল গোল ডিজাইন করেছি এবং বাইরের অংশ কলম দিয়ে ভরাট করে দিয়েছি।

IMG20220517210541.jpgIMG20220517210628.jpg

এখন হাঁসের ঠোঁট এবং নিচের পাতাগুলোকে লাল কলম দিয়ে রং করেছি।

IMG20220517210659.jpgIMG20220517210809.jpg

নিচের বাকি ছোট ছোট গোলগুলোকেও লাল রং করেছি।

IMG20220517210833.jpg

IMG20220517210926.jpg

সবশেষে আমি আমার নামের সাইন করে দিয়ে আর্টটি শেষ করলাম। আশা করি আপনাদের সকলের আমার আজকের আর্টটি ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তী দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

বেশ চমৎকার ভাবে একটি হাঁসকে রঙিন করে অঙ্কন করেছেন। যদিও একটুখানি রঙের ছোঁয়া আপনি এখানে অঙ্কন করেছেন তবে সব মিলিয়ে যথাযথ ছিল। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আমার পোস্টটিতে সময় দেয়ার জন্য এবং আপনার মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে হাঁসের অংকনটা।সাথে ম্যান্ডেলাটাও বেশ সুন্দর। মাঝে মাঝে ভিন্ন রকম আর্ট করতে ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

সেজন্য আজ একটু ভিন্ন রকমের আর্ট করার চেষ্টা করলাম। ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন হাঁসের অংকনটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। সাদা কালোর মধ্যে লাল রংটা অনেক সুন্দর করে ফুটে আছে। অসম্ভব সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে হাঁসটি অঙ্কন করেছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সাদা কালোর মধ্যে লাল রং দেওয়ার কারণে আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর একটি রঙ্গীন হাস অঙ্কন করেছেন। আমার কাছে আপনার অঙ্কন করা রঙ্গিন হাস অনেক সুন্দর লাগছে। একদম ক্রিয়েটিভ একটি আর্ট আপনি করেছেন। এত সুন্দর একটা আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন হাঁসের অঙ্কন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটু রঙিন হাঁসের অংকন অনেক সুন্দর হয়েছে আপু ।দেখতে অনেক কিউট লাগছে ।আমার কাছে আপনার আজকের চিত্র অংকন অনেক ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তোমায় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ওয়াও! এতো সুন্দর আর্ট দেখে আমি তো অবাক। আপনি খুব সুন্দর ভাবে হাঁসের চিত্র এঁকেছেন। তবে রঙ করার পর এর ভ্যালু বেড়ে গেছে অনেক।৷ এত সুন্দর আর্ট আসলে দেখতেও অনেক ভালো লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া লাল রং করার কারণে আমার কাছেও অনেক বেশি সুন্দর লেগেছে এটি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রং না করলেও হাস টিকে কিন্তু অনেক সুন্দর লাগছিল। যাইহোক রং করাতে আলাদা একটা মাধুর্য তা প্রকাশ পেয়েছে। আর আর্ট প্রতিটি ধাপে খুব সুন্দর উপস্থাপনা দিয়েছেন।

 2 years ago 

আমি প্রথমে রং ছাড়া দেখলাম। তারপর রং করার চিন্তা করলাম। পরে দেখলাম যে আমার চিন্তা খারাপ হয়নি। রং করার পর আসলে আরো বেশি ভালো লাগছিল।

 2 years ago 

আপনার অঙ্কন করা হাঁসের চিত্রটি বেশ ভাল লেগেছে আমার কাছে। প্রথমে দেখতে ম্যান্ডেলার মত লাগতেছিল। কালার কম্বিনেশন টা অনেক ভাল ছিল আপু। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কালার এর কারণে হাঁসটি আমার কাছেও অনেক বেশি সুন্দর লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ দারুণ একটি আর্ট। তা হাঁসের নিচে ওটা কী ফুল নাকী। হাঁসের চিএটা দারুণ আর্ট করেছেন দেখে অনেক সুন্দর লাগছে। এবং আর্ট এর প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে আর্টটা।

 2 years ago 

ফুলের মতো এঁকে একটু অন্যরকম করার চেষ্টা আরকি। যাই হোক ভাল লেগেছে জেনে খুশি হলাম । ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48