এসো নিজে করি"পেনসিল দিয়ে আর্ট এর দ্বিতীয় পার্ট "( ১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে । আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি আপনাদের মাঝে আবার একটি আর্ট নিয়ে এসেছি। আমি এরকম আর্ট আরো আগে একটি করেছিলাম। সেই আর্টটিতে মেয়েটি একা ছিল।সেই জন্য আজকে সেই মেয়েটিকে একটি সঙ্গী দিয়ে দিলাম। আজকের আর্টটিতে খুবই সুন্দর এবং রোমান্টিক একটি পরিবেশ তৈরি করার চেষ্টা করেছি।আশা করি আপনাদের সকলের আজকের আর্টটি ভালো লাগবে। আমি কিভাবে আর্টটি এঁকেছি তা নিচে ধাপে ধাপে দেখাচ্ছি।

IMG_20211027_115032.jpg

প্রয়োজনীয় উপকরণ

দুইটি সাদা কাগজ
দুইটি পেন্সিল
একটি কালো রং পেন্সিল
একটি লাল রং পেন্সিল
একটি কালো সাইন পেন
একটি কম্পাস
একটি কালো কলম
একটি টিস্যু
একটি রাবার
একটি স্কেল
একটি কাঁচি



IMG20211024221427.jpg

১ম ধাপ

IMG20211024210927.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে নিচের দিকে একটি অর্ধবৃত্ত এঁকে নিয়েছি।

২য়ধাপ

IMG20211024211408.jpg

এবার আর একটি সাদা কাগজ নিয়ে তার চারপাশে স্কেল দিয়ে এভাবে ঘর করে নিয়েছি।

৩য় ধাপ

IMG20211024211428.jpg

অর্ধবৃত্ত টি কেটে ঘর করা সাদা কাগজের নিচের দিকে বসিয়ে দিয়েছি।

৪র্থ ধাপ

IMG20211024211604.jpg

এবার পেন্সিল দিয়ে এভাবে দাগ দিয়ে নিয়েছি।

৫ম ধাপ

IMG20211024211617.jpg

দাগ দেওয়া শেষ হলে অর্ধবৃত্ত টি উঠিয়ে নিয়েছে।

৬ষ্ঠ ধাপ

IMG20211024212033.jpg

তারপর পুরো কাগজটিকে এভাবে পেন্সিল দিয়ে দাগিয়ে নিয়েছি।

৭ম ধাপ

IMG20211024212307.jpg

এবার একটি টিস্যু সাহায্যে পুরো পেন্সিলের আর্টটিকে ঘষে নিয়েছি।

৮ম ধাপ

IMG20211024212732.jpg

এবার গাছের গোড়ার দিকটা এঁকে নিয়েছি।

৯ম ধাপ

IMG20211024213847.jpg

এবার গাছের উপরের ডালগুলো এঁকেছি।

১০ম ধাপ

IMG20211024214955.jpg

এবার ছেলে-মেয়ে দুজনকে এঁকে নিয়েছি।

১১তম ধাপ

IMG20211024220215.jpg

এখন গাছ এবং ছেলেমেয়েগুলোকে কালো রং করে দিয়েছি।

১২তম ধাপ

IMG20211024221206.jpg

এখন গাছের ফুল গুলো এঁকে নিয়েছি এবং নিচে আমার সাইন করে দিয়েছি। এভাবেই আর্টটি সম্পন্ন করেছি। এরকম আরো একটি আর্ট আঁকার আমার ইচ্ছা আছে। সেটা হবে এই আর্টটির শেষ পার্ট। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর আপনি অংকন করতে পারেন। আপনার অংকন দেখে আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর অংকন করেছেন যা বলার মতো না।আমিও শিখতে পেরেছি কারণ আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

বাহ খুবই চমৎকার রোমান্টিক একটি চিত্র অঙ্কন করে ফেলেছ। আমার খুবই ভালো লেগেছে তোমার অংকন, সত্যিই তোমার আর্টটি অনেক প্রশংসার দাবিদার।অনেক ধন্যবাদ সুন্দর এই আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আজ পুর্নতা পাইলো মেয়েটি খুব সুন্দর ভাবে একেছেন আমার কাছে খুব সুন্দর লাগছে।আর ধাপ গুলো চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার রোমান্টিক চিত্র আমার কাছে খুবই ভালো লাগছে। আপনি অনেক সুন্দর করে,আর অনেক কষ্ট করে আর্টটি এঁকেছেন।

আপনার উপস্থাপন ভালো ছিল। আমার কাছে গাছ টা বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও অস্থির একটা চিত্র অংকন করছেন। রোমান্টিক দৃশ্য অংকন করছেন খুব সুন্দর ভাবে। সাধারণত এই ধরনের আর্ট করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অংকন করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ ভালো ভাবে উপস্থাপন করেছেন। আপনার দক্ষতা আমাকে মুগ্ধ করেছে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনি একটি রোমান্টিক চিত্র রেখেছেন যা আমার খুব ভাল লেগেছে। আপনার অংকন অসাধারণ হয়েছে।আপনি অনেক নিখুঁতভাবে অংকটি সম্পন্ন করেছেন এবং ধাপে ধাপে এর বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া ।

 3 years ago 

পেন্সিল দিয়ে একটি মেয়ে এবং একটি ছেলের দৃশ‍্যটা খুব সুন্দর একেছেন। দেখতে এককথায় অসাধারণ লাগছে। পূর্ণিমা রাতে এইরকম মূহুর্ত অতিবাহিত করতে কার না ভালো লাগে😊।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ্ কী একটা রোমান্টিক মুহূর্ত। একজন ব্যাক্তি তার প্রিয় মানুষ কে মনের কথা ব্যাক্ত করছে।একটি গাছের নিচে একটি ছেলে একটি মেয়েকে প্রেম নিবেদন করছে এর থেকে রোমান্টিক দৃশ্য আর কী হতে পারে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যিই আপনার হাতের ভেতর জাদু আছে। পেন্সিল দিয়ে এত সুন্দর অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। আপনার প্রতি শুভকামনা রইল। অনেক সুন্দর ছিল অংকনটি

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56