(এসো নিজে করি)গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা তৈরি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আপনারা হয়তো জানেন যে গ্লিটার আর্ট পেপার দিয়ে জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। বানানোর পর দেখতে অনেক চমৎকার লাগে। আপনারা অনেক পছন্দ করেন এজন্য এটি বানানোর উৎসাহ আমার আরো বেড়ে যায়। সেরকমই আমি আজকে আবারো গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি জুতা তৈরি দেখাবো। জুতাটি বানানোর পর এত বেশি কিউট লেগেছে আমার কাছে যে আপনাদের সঙ্গে শেয়ার করার লোভ সামলাতে পারলাম না। আমার ছোট ছেলে এই জুতাটি পেয়ে খুবই খুশি হয়েছে। সেটা পায়ে পরার জন্য অনেকক্ষণ ঘোরাঘুরি ও করেছে। যাই হোক তাহলে আমি শুরু করি কিভাবে জুতা তৈরি করেছি।


IMG_20220128_111035.jpg

design-down.png

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার

পেন্সিল

কম্পাস

কাঁচি

গ্লু গান

design-down.png

প্রথমে একটি গ্লিটার আর্ট পেপার নিয়ে তার উল্টো সাইডে ৪ ও ৮ সেন্টিমিটার করে এঁকে তারপরে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG_20220128_110608.jpgIMG_20220128_110623.jpg

design-down.png

তারপর ছোট ছোট দুটি বৃত্ত এঁকে তার সাইডে এভাবে দাগ দিয়ে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG_20220128_110632.jpgIMG_20220128_110639.jpg

design-down.png

তারপর একটি সঙ্গে আরেকটি লাগিয়ে দিয়েছি।
IMG_20220128_110646.jpg

design-down.png

তারপর গোলাপি কালারের একটি গ্লিটার পেপার নিয়ে ৫ এবং ১৪ সেন্টিমিটার মাপে কেটে নিয়েছি।

IMG_20220128_110655.jpgIMG_20220128_110705.jpg

design-down.png

এখন পেপারটির উপরের সাইডে এভাবে গোল করে একটু কেটে নিয়েছি।
IMG_20220128_110718.jpg

design-down.png

তারপর হলুদ গ্লিটার আর্ট পেপারের উপরে এভাবে লাগিয়ে দিয়েছি।
IMG_20220128_110830.jpg

design-down.png

এখন ১ সেন্টিমিটার এবং ২৫ সেন্টিমিটার মাপে একটি পেপার কেটে নিয়ে জুতাটির সাইডে লাগিয়ে দিয়েছি।

IMG_20220128_110728.jpgIMG_20220128_110849.jpg

design-down.png

এখন ৫.৫ সেন্টিমিটার একটি পেপার নিয়ে গোল করে কেটে নিয়েছি। তারপর পেপারটির মাঝ বরাবর কেটে নিয়েছি।

IMG_20220128_110735.jpgIMG_20220128_110742.jpg

design-down.png

এখন ৫ ও ৫ সেন্টিমিটার মাপে একটি কাগজ নিয়ে নিয়েছি এবং মাথার সাইডে এভাবে গোল করে একটু কেটে নিয়েছি।

IMG_20220128_110806.jpgIMG_20220128_110818.jpg

design-down.png

এখন কেটে রাখা পেপার দুটি একটির সঙ্গে আরেকটি এভাবে লাগিয়ে দিয়েছি।
IMG_20220128_110839.jpg

design-down.png

আগে থেকে বানিয়ে রাখা জুতার উপরে এভাবে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।
IMG_20220128_110857.jpg

design-down.png

এখন চিকন করে এভাবে একটি পেপার কেটে নিয়েছি।
IMG_20220128_110905.jpg

design-down.png

তারপর জুতার উপরে এভাবে ফিতার মত করে লাগিয়ে দিয়েছি।
IMG_20220128_110912.jpg

design-down.png
এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা। আশা করি আমার আজকের জুতাটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আমার কাছে মনে হচ্ছিলো এটা বাস্তব জুতা, প্রথমে বুঝতেই পারি নাই। আপনার পোস্টের ভেতর ঢুকে বুঝতে পারছি।আশা করি এভাবেই আমাদের সুন্দর সুন্দর প্রজেক্ট উপহার দিবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমিতো প্রথমে দেখে ভেবেছি এটা সদ্য মাত্র দোকান থেকে কিনে আনা নতুন জুতা। এরপর প্রতিটি ধাপ পর্যবেক্ষণ করে বুঝতে পারলাম এটা আসলে গ্লিটার পেপার দিয়ে বানানো জুতা। আপনি খুবই নিখুঁতভাবে দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন আপু। আমার কাছে মনে হচ্ছে এই জুতাটা ছোট বাচ্চাকে পরিয়ে দিলে সে কিছুক্ষণের জন্য হলেও এটাকে ব্যবহার করতে পারবে। দুর্দান্ত একটি আইডিয়া শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

আপু আমার তো মনে হচ্ছে ছোট কাউকে এই জুতাটি পরালে কিন্তু অসাধারণ লাগবে। আপনার গ্লিটার পেপার দিয়ে তৈরি করা জুতা দেখে আমি তো একদম অবাক হয়ে গেলাম। আপনি এত সুন্দর ভাবে তৈরি করেছেন বলার বাহিরে। এভাবে গ্লিটার পেপার দিয়ে জুতা তৈরি করা যায় তা কখনও ভাবিনি। আপনার আইডিয়াটা অনেক সুন্দর ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর করে গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা তৈরি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ছোট বাচ্চাদের জুতা দেখতে তো বেশ সুন্দর লাগছে।গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সহজেই জুতা তৈরি করার ধাপ গুলো উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য আপু 💚

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 
  • গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা তৈরি।খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো আপনি খুবই দক্ষতার সাথে এই জুতাটি তৈরি করেছেন সত্যিই অসাধারন। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ! খুব সুন্দর হয়েছেতো, দেখি বড় সাইজের দুটো বানিয়ে দেনতো, হেঁটে হেঁটে বাড়ী যাবো। তবে খালি বানিয়ে দিলে হবে না সাথে জুতার গ্যারান্টিও দিতে হবে, হি হি হি হি। খুব সুন্দর হয়েছে দেখতে, ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে বানিয়ে দিলে লোকজন হাসবে। এটা বাচ্চাদের। আপনার বাচ্চাকে বানিয়ে দিতে পারি। তবে গ্যারান্টি দিতে পারব না। মানুষেরই গ্যারান্টি নাই। আর জুতার।

 2 years ago 

সত্যি অসাধারণ অপু। দারুণ হয়েছে আপনার তৈরি এই গ্লিটার পেপার দিয়ে তৈরি জুতাটা। সত্যি খুবই কিউট জুতাটা। এবং খুবই সুন্দরভাবে শেয়ার করেছেন আমাদের সাথে।তবে আমার প্রশ্ন একটাই এই জুতাটা পড়াবেন কাকে???

 2 years ago 

চিন্তা করছি কাকে পরানো যায়🤔🤔। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

এতদিন এই পেপার দিয়ে শুধু ম্যান্ডেলা ও ফুল তৈরি করে দেখেছি। কিন্তু এভাবে যে পায়ে জুতা তৈরি করা যায় আজকের প্রথম দেখলাম। দেখতে একদম বাজারে কেনা জুতার মতো লাগতেছে আপু। আর দেখতে সেটি অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপু আপনাকে বিষয়টি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। এই গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক কিছু বানানো যায়। সেগুলো দেখতেও অনেক সুন্দর লাগে।

 2 years ago 

  • আমি তো প্রথমে মনে করেছিলাম বাজার থেকে ক্রয় কৃত জুতা আমাদের সাথে শেয়ার করেছেন। কিন্তু পরে দেখলাম গ্লিটার আর্ট পেপার দিয়ে জুতা তৈরি করেছেন। খুব দারুণ একটি বিষয় ছিল এটি। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম দেখাতে আমি মুগ্ধ হয়ে গেছি। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য ও।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45